কম্পিউটার

ভিডিও জেলব্রোকেন আইফোন 7 উবুন্টুকে জিনোম ডেস্কটপে বুট করা দেখায়

একজন ব্যবহারকারী তাদের iPhone 7-এ কমান্ড লাইনের পাশাপাশি GUI মোডে উবুন্টু অপারেটিং সিস্টেম বুট করা দেখানো একটি ভিডিও শেয়ার করেছেন।

আপনার আইফোনে একটি বিকল্প ওএস

চমৎকার পরীক্ষাটি, iDownloadBlog দ্বারা প্রথম দেখা যায়, একটি USB ইথারনেট সংযোগের মাধ্যমে ফোনে উবুন্টু ইনস্টল করতে "checkra1n" জেলব্রেক এর সম্পূর্ণ শক্তি ব্যবহার করে৷

টুইটার ব্যবহারকারী @RowRocka এর মতে, একটি আইফোন 7 প্রয়োজন কারণ উবুন্টু কার্নেলের চিপগুলির সাথে সমস্যা হচ্ছে যা অন্যান্য আইফোন এবং আইপ্যাড মডেলগুলিকে শক্তি দেয়৷ iPhone 7 Apple এর A10 ফিউশন চিপ চালায়।

নীচে শেয়ার করা ভিডিওতে, একটি iPhone 7 কে উবুন্টু বুট করতে দেখা যায় হ্যান্ডসেটটি শেষ পর্যন্ত কমান্ড লাইন-ভিত্তিক লগইন ইন্টারফেসে উপস্থিত হওয়ার আগে৷

যাইহোক, ব্যবহারকারী রেডডিটে লিখেছেন যে "কেউ ফোনটি জেলব্রেক না করেই এই সমস্ত কিছু বন্ধ করতে পারে," তবে আরও বিশদ ব্যাখ্যা করা বন্ধ করে দিয়েছেন। হ্যান্ডসেটটিকে সম্পূর্ণ Gnome-shell ডেস্কটপ ইন্টারফেসে বুট করার অনুমতি দেওয়ার জন্য প্রেস করার আগে পরীক্ষাটি আপডেট করা হয়েছিল, যেমনটি নীচের ভিডিও দ্বারা প্রমাণিত হয়েছে।

কিভাবে আপনার আইফোনে উবুন্টু চালাবেন

যারা তাদের আইফোনে উবুন্টু চালাতে আগ্রহী তাদের জন্য, @RowRocka Reddit-এ সেটআপ নির্দেশাবলীর একটি বিস্তৃত তালিকা সহ সমস্ত পূর্বশর্ত শেয়ার করেছে। সুতরাং, আপনার যদি জেলব্রোকেন আইফোন 7-এ উবুন্টু চালানোর বিষয়ে কোনো আগ্রহ থাকে, তাহলে তার বিস্তারিত নির্দেশাবলী পড়তে ভুলবেন না।

অপ্রবর্তিতদের জন্য, জেলব্রেকিং অ্যাপলের অন্তর্নির্মিত সুরক্ষাগুলি সরাতে iOS অপারেটিং সিস্টেমের শোষণ ব্যবহার করে। একটি জেলব্রোকেন আইফোনে সফলভাবে উবুন্টু ইন্সটল করার জন্য checkra1n টুলের প্রয়োজন কারণ এটি প্যাচযোগ্য "checkm8" হার্ডওয়্যার শোষণের উপর ভিত্তি করে।

iDownloadBlog এর মতে, এটি প্রথমবার নয় যে চেক্রা1এন একটি আইফোনে একটি বিকল্প অপারেটিং সিস্টেম সক্ষম করেছে। গত বছর, উদাহরণস্বরূপ, প্রজেক্ট স্যান্ডক্যাসল Android অপারেটিং সিস্টেমকে চেক্রা1এন ব্যবহার করে আইফোন 7 বুট করার অনুমতি দিয়েছে।


  1. 2021 সালের সেরা ডেস্কটপ পরিবেশ

  2. উবুন্টুতে কিভাবে ডেস্কটপ শর্টকাট তৈরি করবেন

  3. UMix 20.04 পর্যালোচনা:ইউনিটি ডেস্কটপের সাথে উবুন্টু

  4. কিভাবে ডাইনামিক ট্রান্সপারেন্সি উবুন্টু সক্ষম করবেন