কম্পিউটার

Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

নিচের লোকটির মতো আপনি উইন্ডোজ 7 এ লগইন পাসওয়ার্ড হারিয়ে যাওয়ার সমস্যায় পড়েছেন বা মুখোমুখি হবেন:
“উইন্ডোজ 7 নতুন মেশিনে অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্টে পাসওয়ার্ডের জন্য একটি উপায় প্রয়োজন এবং সেটআপের সময় ভুলবশত পাসওয়ার্ড প্রবেশ করানো হয়েছিল এটা জানি না। পুরানো মেশিন থেকে ডেটা স্থানান্তরিত হয় তাই আমি অপারেটিং সিস্টেমের সম্পূর্ণ পুনরায় ইনস্টল করতে চাই না বা আমি ডেটা হারাবো সাহায্য!!!!!!!!!! কেউ????"

উইন্ডোজ অ্যাডমিন পাসওয়ার্ড ভুলে যাওয়া আগের মতো বিপর্যয় নয়। আপনি পাসওয়ার্ডটি ফাঁকা করে বা এটিকে একটি নতুন রিসেট করে আপনার উইন্ডোজে লগ ইন করতে পারেন, খুব সহজ পাসওয়ার্ড রিসেট প্রক্রিয়ার মাধ্যমে৷

আপনি যখন বুঝতে পেরেছেন যে আপনি Windows 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড হারিয়েছেন, তখন শুধু নিশ্চিত করুন যে এটি "বাস্তব" অ্যাডমিনিস্ট্রেটর নাকি আপনার সাধারণ অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট।

Windows 7-এ ডিফল্ট অ্যাডমিনিস্ট্রেটরের পাসওয়ার্ড ভুলে গেছেন

যখন উইন্ডোজ 7 ইনস্টল করা হয়েছিল, তখন একই সময়ে প্রশাসক নামে একটি অন্তর্নির্মিত অ্যাকাউন্ট তৈরি করা হয়েছিল। এই অ্যাকাউন্টটি ডিফল্টরূপে অক্ষম এবং একটি ফাঁকা পাসওয়ার্ড আছে৷ তাই, যদি আপনি এই অ্যাকাউন্টটি সক্রিয় করে থাকেন এবং পাসওয়ার্ড পরিবর্তন না করেন, তাহলে শুধু পাসওয়ার্ড বক্সটি ফাঁকা রেখে আপনার Windows লগ ইন করতে এন্টার টিপুন।

সম্পর্কিত নিবন্ধ: আপনি যদি উইন্ডোজে বিল্ড-ইন অ্যাডমিন অ্যাকাউন্ট সক্রিয় করতে আগ্রহী হন তবে আরও পড়তে এখানে ক্লিক করুন।

আপনি যদি দুর্ভাগ্যবশত ডিফল্ট অ্যাডমিন অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড সেট করেন কিন্তু তারপর এটি ভুলে যান, তাহলে আপনাকে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক (পাসওয়ার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যার) দিয়ে পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে হবে।

পাসওয়ার্ড রিসেট ডিস্ক সহ Windows 7 অ্যাডমিন/স্থানীয় পাসওয়ার্ড বাইপাস করুন

এটি বিল্ট-ইন অ্যাডমিন পাসওয়ার্ড, বা প্রশাসকের বিশেষাধিকার সহ অন্য অ্যাকাউন্ট যাই হোক না কেন, আপনি একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক দিয়ে লগইন স্ক্রীন বাইপাস করতে পারেন৷ উইন্ডোজ পাসওয়ার্ড কী হল সেরা ফ্রি উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট সফ্টওয়্যার যা পাসওয়ার্ড রিসেট সিডি ইমেজ/ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ তৈরি করতে দেয়। আপনি যদি একজন কম্পিউটার অপেশাদার হন তবে চিন্তার কিছু নেই, আপনার প্রয়োজন অন্য একটি পিসি যা আপনি অ্যাক্সেস করতে পারেন এবং একটি CD/DVD বা USB ফ্ল্যাশ ড্রাইভ৷

এই পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জামটি শুধুমাত্র সমস্ত Windows 7 সংস্করণ (স্টার্টার, হোম বেসিক, হোম প্রিমিয়াম, প্রফেশনাল, এন্টারপ্রাইজ, আলটিমেট) সমর্থন করে না, তবে এটি Windows 10/8.1/8/XP/Vista-এর জন্য পাসওয়ার্ড পুনরুদ্ধার ডিস্ক তৈরি করতে পারে। মূলধারার পিসি ব্র্যান্ডগুলি (HP, Dell, Lenovo, Samsung, Acer, ইত্যাদি) ভালভাবে সমর্থিত৷

আপনি ভুলে গেলে Windows পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে, আপনাকে কেবল নিম্নলিখিত চারটি ধাপ সহজে করতে হবে৷

পর্ব 1:এই ইউটিলিটিটি অন্য একটি পিসিতে ডাউনলোড এবং ইনস্টল করুন যা আপনি অ্যাক্সেস করতে পারেন৷

অংশ 2:CD/DVD বা USB ফ্ল্যাশ ড্রাইভে বুটযোগ্য ISO ফাইল বার্ন করুন

সফ্টওয়্যার খুলুন, আপনি ধাপ 1-এ একটি ডিফল্ট ISO ফাইল তালিকাভুক্ত দেখতে পাবেন। তালিকা না থাকলে, ইনস্টলেশন ফোল্ডারে এটি সনাক্ত করতে ব্রাউজ করুন… এ ক্লিক করুন।

একটি ফাঁকা ডিস্ক প্রস্তুত করুন এবং এই পিসিতে ঢোকান। সিডি/ডিভিডি বা ইউএসবি বেছে নিন এবং ড্রাইভটি নির্দিষ্ট করুন। বার্ন বোতামে ক্লিক করুন এবং প্রক্রিয়াটি সম্পূর্ণ করার জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন।

Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

পার্ট 3:BIOS সেটআপ ইউটিলিটিতে Widows বুট সিকোয়েন্স পরিবর্তন করুন

আপনার পাসওয়ার্ড-লক করা উইন্ডোজে তৈরি ডিস্ক ঢোকান। কম্পিউটার পুনরায় চালু করুন এবং BIOS সেটআপ ইউটিলিটি প্রবেশ করতে বারবার F12 (বা F8, Esc, Del) টিপুন। BIOS সেটআপ ইউটিলিটির বুট বিভাগে, অনুগ্রহ করে CD-ROM ড্রাইভ বা USB ড্রাইভটি প্রথম বুট অর্ডার হিসাবে পরিবর্তন করুন। পিসি রিবুট করুন এবং এটি বুটেবল ডিস্ক থেকে পিসি চালু করতে শুরু করবে।

Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

সম্পর্কিত নিবন্ধ:
উইন্ডোজে ইউএসবি ফ্ল্যাশ ড্রাইভ থেকে কীভাবে বুট করবেন
সিডি রম থেকে কম্পিউটার কীভাবে বুট করবেন

পার্ট 4:প্রশাসক/স্থানীয় পাসওয়ার্ড সরান বা রিসেট করুন

পাসওয়ার্ড পুনরুদ্ধারের প্রধান ইন্টারফেসে, আপনি এই অপারেটিং সিস্টেমে সমস্ত অ্যাকাউন্ট পরীক্ষা করতে পারেন। পাসওয়ার্ড মুছে ফেলার জন্য প্রশাসক অ্যাকাউন্ট চয়ন করুন, বা এটির জন্য একটি নতুন পাসওয়ার্ড পরিবর্তন করুন৷

Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

এর পরে, আপনাকে কেবল কম্পিউটারটি পুনরায় চালু করতে হবে এবং বুটযোগ্য ডিস্কটি বের করতে হবে। তারপর আপনি পাসওয়ার্ড ছাড়াই প্রশাসক হিসাবে Windows 7 লগইন বাইপাস করতে সক্ষম হবেন। বেশ সহজ প্রক্রিয়া, তাই না?


  1. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

  2. কিভাবে উইন্ডোজ 7 এ একটি প্রশাসক অ্যাকাউন্ট তৈরি করবেন?

  3. 3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন

  4. কিভাবে উইন্ডোজে ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করবেন