কম্পিউটার

3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন

"আমি এইমাত্র Windows 7 পাসওয়ার্ড হারিয়েছি আমি আমার পিসি উইন্ডোজ 7 এ আপগ্রেড করার পরে আমার ল্যাপটপের জন্য। সেখানে কি কোন কার্যকর উপায় আছে? আমার এখন আমার ল্যাপটপ দরকার এবং এটি অ্যাক্সেস করার জন্য আমাকে অবশ্যই পাসওয়ার্ড পেতে হবে। কেউ আমাকে উইন 7 সিস্টেম পুনরায় ইনস্টল করার পরামর্শ দেয়, কিন্তু আমি মনে করি না এটি একটি স্মার্ট উপায় —ডেটা হারানো, সব কিছুই হারিয়ে যাবে! যে কেউ আমাকে সাহায্য করতে পারেন, দয়া করে!!!"

3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড খুঁজুন

আজকাল কম্পিউটারের পাসওয়ার্ড হারানো বেশ ঘন ঘন ঘটনা। একদিকে, আমাদের কাছে ইমেল, ফাইল থেকে শুরু করে ব্যক্তিগত ব্যাঙ্ক অ্যাকাউন্ট ইত্যাদির বিভিন্ন অ্যাকাউন্টের জন্য প্রচুর পাসওয়ার্ড রয়েছে, তাই সেগুলি মনে রাখা আমাদের পক্ষে কঠিন। এই পরিস্থিতিতে, আমরা আমাদের উইন্ডোজ 7 পাসওয়ার্ড ভুলে যেতে পারি; অন্যদিকে, হ্যাকাররা আজ এতটাই আক্রমণাত্মক যে একটি সহজ এবং ভঙ্গুর পাসওয়ার্ড অবৈধভাবে সেকেন্ডের মধ্যে ভেঙে ফেলা যায়!

এখন আপনি অবশ্যই আপনার পাসওয়ার্ড শক্তিশালী রাখার উপায় সম্পর্কে ভাবছেন কিন্তু একই সাথে সহজে ভুলে যাবেন না। ওয়েল, নিশ্চিতভাবে আমরা এই ধরনের উপায় খুঁজে পেতে পারেন. এবং আমি বাজি ধরতে পারি নিম্নলিখিত নিবন্ধটি আপনার চাহিদা পূরণ করবে।

1. 3টি ধাপে হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড পরিবর্তন করুন:

ধাপ 1:আপনার কম্পিউটার চালু করুন এবং যখন আপনি Windows লগইন স্ক্রীন দেখতে পান তখন "Ctrl+Alt+Delete" দুবার টিপুন৷
ধাপ 2:প্রশাসক টাইপ করুন ব্যবহারকারীর নাম বাক্সে এবং পাসওয়ার্ড কলামটি ফাঁকা ছেড়ে দিন। তারপর লগ ইন করতে "এন্টার" টিপুন৷
ধাপ 3:এখন আপনি সফলভাবে উইন্ডোজ 7 সিস্টেমে অ্যাক্সেস করেছেন৷ এবং তারপরে আপনি যথারীতি হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন, এখান থেকে:"Start->Control Panel->User Accounts"।

আপনি হয়তো অবাক বোধ করতে পারেন যে হারিয়ে যাওয়া উইন্ডোজ 7 পাসওয়ার্ডটি কীভাবে এর আসল পাসওয়ার্ড না জেনে এভাবে পরিবর্তন করা যায়। কারণ প্রতিটি উইন্ডোজ অপারেটিং সিস্টেমে একটি বিল্ট-ইন অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট থাকে যার পাসওয়ার্ড সুরক্ষিত এবং লুকানো থাকে না কিন্তু ডিফল্টরূপে কম্পিউটারে সর্বোচ্চ সুবিধা থাকে। অনেক কম্পিউটার ব্যবহারকারী এটি লক্ষ্য করতে পারে না কারণ তারা এটি উইন্ডোজ লগইন স্ক্রীন বা ব্যবহারকারীর অ্যাকাউন্ট থেকে দেখতে পারে না। আপনি যদি এই ডিফল্ট অ্যাডমিনের জন্য কোনো পরিবর্তন না করে থাকেন, তাহলে আপনি এইভাবে চেষ্টা করতে পারেন। যদি তা না হয়, তাহলে নিচে যান৷
তবে, আমি আপনাকে অত্যন্ত পরামর্শ দিচ্ছি যে আপনি হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড পরিবর্তন করার পরে নিরাপত্তার স্বার্থে এই অন্তর্নির্মিত অ্যাডমিনের কাছে একটি শক্তিশালী পাসওয়ার্ড সেট করুন৷

2. হারিয়ে যাওয়া Windows 7 পাসওয়ার্ড সরাসরি 3টি ধাপে সরান:

উপায় 1 থেকে ভিন্ন, এইভাবে আপনাকে একটি উইন্ডোজ পাসওয়ার্ড পুনরুদ্ধার সফ্টওয়্যার ডাউনলোড করতে হবে, যেমন উইন্ডোজ পাসওয়ার্ড কী স্ট্যান্ডার্ড এবং অন্য একটি অ্যাক্সেসযোগ্য কম্পিউটারের পাশাপাশি একটি খালি সিডি বা ডিভিডি খুঁজে পেতে হবে৷ সাধারণত, হারিয়ে যাওয়া উইন্ডোজ 7 পাসওয়ার্ড মুছে ফেলার জন্য এই উপায়টি ব্যবহার করা সবচেয়ে কার্যকর উপায়। প্রায় সব ধরনের উইন্ডোজ পাসওয়ার্ড মুছে ফেলা যায় তা সেগুলি যেভাবেই হারিয়ে গেছে। এখন, ধাপগুলি অনুসরণ করুন:
এখনই উইন্ডোজ পাসওয়ার্ড কী স্ট্যান্ডার্ড পান
পদক্ষেপ 1:একটি উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট সিডি/ডিভিডি তৈরি করুন।
ধাপ 2:BIOS সেটিংস পরিবর্তন করুন।
পদক্ষেপ3:সরান লোস্ট Windows 7 অ্যাডমিন পাসওয়ার্ড এবং 2 মিনিটের মধ্যে অন্যান্য ধরনের পাসওয়ার্ড।
(দ্রষ্টব্য:উইন্ডোজ পাসওয়ার্ড কী-এর জন্য বিস্তারিত ব্যবহারকারীর নির্দেশিকা দেখতে এখানে ক্লিক করুন।


No
  1. কিভাবে ভুলে যাওয়া বা হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন

  2. 4টি ভিন্ন পদ্ধতিতে হারিয়ে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড কীভাবে খুঁজে পাবেন

  3. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন