কম্পিউটার

কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

দ্রষ্টব্য:এই নিবন্ধটি বেশ কয়েক বছর পুরানো এবং পুরানো হতে পারে৷ এই গাইডের সবচেয়ে সাম্প্রতিক সংস্করণের জন্য একটি ভুলে যাওয়া উইন্ডোজ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার 3টি উপায় দেখুন৷

পাসওয়ার্ড বিশাল সমস্যা সৃষ্টি করতে পারে। দুর্বল পাসওয়ার্ড আপনার অ্যাকাউন্টগুলিকে হ্যাকিংয়ের জন্য ঝুঁকিপূর্ণ করে তোলে। একটি পাসওয়ার্ড ভুলে যাওয়া যে কেউ ঘটতে পারে, এমনকি যদি আপনি একটি স্মরণীয় পাসওয়ার্ড সেট আপ করে থাকেন৷

সম্ভবত আপনার পিসিতে যে পাসওয়ার্ডটি আপনাকে নিয়ে যায় তার চেয়ে আপনি হারাতে পারেন এমন কোনও ভয়ঙ্কর পাসওয়ার্ড নেই। আপনি আপনার পাসওয়ার্ড হারিয়েছেন কিনা, দেখুন যে উইন্ডোজ হঠাৎ করে এটি গ্রহণ করবে না, বা এটি একটি আপডেটের সময় খারাপ হয়ে যায়, এখানে কিভাবে Windows 10 এ আপনার অ্যাকাউন্টে ফিরে যেতে হয়।

Windows 10 পাসওয়ার্ড রিসেট:Microsoft অ্যাকাউন্ট

Windows 10 এর সাথে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করার সুবিধা এবং অসুবিধা রয়েছে। আমাদের ক্ষেত্রে, একটি বড় সুবিধা হল আপনি Microsoft-এর টুলের মাধ্যমে খুব বেশি ঝামেলা ছাড়াই আপনার পাসওয়ার্ড রিসেট করতে পারবেন।

প্রথমত, নিশ্চিত করুন যে আপনি আসলে আপনার অ্যাকাউন্ট অ্যাক্সেস করতে পারবেন না (সম্ভবত আপনার কীবোর্ডে একটি আটকে থাকা কী বা অনুরূপ কিছু আছে)। আপনার ফোন বা অন্য কম্পিউটারে Live.com এ যান এবং আপনার পিসিতে যে Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন সেটি দিয়ে সাইন ইন করার চেষ্টা করুন। নিশ্চিত করুন যে আপনি এখানে আপনার ইমেল ভুল টাইপ করবেন না। আপনি যদি এখনও প্রবেশ করতে না পারেন, তাহলে আপনার Microsoft পাসওয়ার্ড রিসেট করে এগিয়ে যান। শুরু করতে Microsoft পাসওয়ার্ড রিসেট পৃষ্ঠায় যান; এমনকি আপনি ফল ক্রিয়েটর আপডেটে লগইন স্ক্রীন থেকে আপনার পাসওয়ার্ড রিসেট করতে পারেন।

আপনাকে তিনটি বিকল্পের সাথে উপস্থাপন করা হয়েছে:

  • আপনি আপনার পাসওয়ার্ড ভুলে গেছেন
  • আপনি আপনার পাসওয়ার্ড জানেন, কিন্তু এটি কাজ করে না
  • আপনি মনে করেন কেউ আপনার অ্যাকাউন্ট হ্যাক করেছে

আপনি ইতিমধ্যে দ্বিতীয় বিকল্পটি বাতিল করেছেন, তাই এগিয়ে যান এবং প্রথমটি বেছে নিন। তারপরে আপনাকে আপনার অ্যাকাউন্টের ইমেল ঠিকানা প্রদান করতে হবে এবং একটি দ্রুত ক্যাপচা সম্পূর্ণ করতে হবে৷ এখান থেকে, সাইটটি আপনাকে আপনার পূর্বে দেওয়া নিরাপত্তা তথ্যের উপর ভিত্তি করে আপনার তথ্য পুনরুদ্ধার করতে সাহায্য করবে।

কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

এটি এখানে লক্ষণীয়:আপনার যদি একটি Microsoft অ্যাকাউন্ট থাকে, তাহলে আপনার অ্যাকাউন্টের পৃষ্ঠায় আপনার নিরাপত্তা তথ্য আপডেট করতে আপনাকে কয়েক মিনিট সময় নিতে হবে। একটি ফোন নম্বর এবং সেকেন্ডারি ইমেল ঠিকানা যোগ করা আপনাকে আপনার পাসওয়ার্ড রিসেট করার বিকল্প দেবে যদি আপনার এটির সাথে কখনও সমস্যা হয়৷

Windows 10 পাসওয়ার্ড রিসেট:স্থানীয় অ্যাকাউন্ট

উপরের দৃশ্যকল্পটি সর্বোত্তম ক্ষেত্রে, কিন্তু প্রচুর লোক Windows 10 এর সাথে একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে না৷ আপনাকে একটি স্থানীয় অ্যাকাউন্টে ফিরে যেতে আরও গভীরে খনন করতে হবে, তবে এটি এখনও সম্ভব৷

একটি স্থানীয় অ্যাকাউন্টে একটি পাসওয়ার্ড পুনরায় সেট করার জন্য, আপনাকে লুকানো প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করতে হবে। কারণ এই অ্যাকাউন্টটি স্বয়ংক্রিয়ভাবে প্রশাসক অধিকার সহ সমস্ত প্রোগ্রাম চালায় এবং এতে কোনও পাসওয়ার্ড সুরক্ষা নেই, এটি অত্যন্ত অনিরাপদ৷ এইভাবে, উইন্ডোজ এই অক্ষম সঙ্গে জাহাজ. আমরা আগে দেখিয়েছি কিভাবে প্রশাসক অ্যাকাউন্ট সক্রিয় করতে হয়, কিন্তু আপনি যদি আপনার পিসি লক আউট করে থাকেন তবে এই উপায়টি কাজ করবে না!

মনে রাখবেন যে লক করা থেকে আপনার কম্পিউটারে অন্য প্রশাসক অ্যাকাউন্ট থাকলে, আপনাকে এই সমস্ত পদক্ষেপের মধ্য দিয়ে যেতে হবে না। পাসওয়ার্ড রিসেট করা-এ ঝাঁপ দাও নীচের বিভাগে এবং অন্য অ্যাকাউন্ট ব্যবহার করে পাসওয়ার্ড রিসেট করতে সেই পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

ওয়ার্করাউন্ড সেট আপ করা

প্রথমত, আপনাকে একটি ফ্ল্যাশ ড্রাইভে একটি বুটযোগ্য Windows 10 ডিস্ক তৈরি করতে হবে। একবার আপনি এটি সম্পন্ন করলে, আপনার পিসিতে ড্রাইভটি ঢোকান যাতে আপনি নতুন ইনস্টলেশন থেকে বুট করতে পারেন। বেশিরভাগ মেশিনে, আপনাকে F12 টিপতে হবে অথবা একটি অনুরূপ কী আপনি আপনার কম্পিউটারে পাওয়ার সাথে সাথে বুট করার জন্য একটি ডিভাইস চয়ন করতে পারেন। আপনার ফ্ল্যাশ ড্রাইভ নির্বাচন করুন, Windows লোড হতে দিন এবং আপনি যখন প্রাথমিক Windows 10 সেটআপ স্ক্রীন দেখতে পান, তখন Shift + F10 টিপুন একটি কমান্ড প্রম্পট খুলতে।

এরপরে, উইন্ডোজ ইনস্টলেশনটি কোন পার্টিশন চালু আছে তা খুঁজে বের করার জন্য আপনাকে কিছুটা অস্থিরতা করতে হতে পারে। সাধারণত, এটি হবে C:ড্রাইভ বা D:ড্রাইভ। চেক করতে, নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন, যা কমান্ড প্রম্পটের সক্রিয় ডিরেক্টরিকে C:ড্রাইভের রুটে পরিবর্তন করবে (বা আপনি যে অক্ষরটি সন্নিবেশ করুন)। যদি কমান্ডটি ফিরে আসে সিস্টেম নির্দিষ্ট করা ড্রাইভ খুঁজে পায় না , তাহলে সেই চিঠিটি ঠিক নয়।

cd C:\

একবার আপনি সঠিক ড্রাইভটি খুঁজে পেলে, আপনি আবার ডিরেক্টরিটি পরিবর্তন করতে চাইবেন (এটি হল cd আদেশ)। System32 ফোল্ডার অ্যাক্সেস করতে এই লাইনটি টাইপ করুন:

cd Windows\System32
কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

এখানে আপনি একটু কৌশল টান যেখানে. যে ব্যবহারকারীদের ভিজ্যুয়াল বা অন্যান্য সাহায্যের প্রয়োজন তাদের জন্য সাইন-ইন পৃষ্ঠায় উইন্ডোজ সহজে অ্যাক্সেস মেনুতে একটি শর্টকাট প্রদান করে। আপনি এই শর্টকাটটিকে একটি কমান্ড প্রম্পট দিয়ে প্রতিস্থাপন করতে কয়েকটি কমান্ড ব্যবহার করতে পারেন, সিস্টেমে অ্যাক্সেস প্রদান করতে পারেন। এই দুটি কমান্ড টাইপ করুন, একবারে একটি। প্রথমটি সহজে অ্যাক্সেস শর্টকাট ব্যাক আপ করে যাতে আপনি পরে এটি পুনরুদ্ধার করতে পারেন; দ্বিতীয়টি এটিকে একটি কমান্ড প্রম্পট শর্টকাট দিয়ে প্রতিস্থাপন করে।

ren utilman.exe utilman.exe.bak
ren cmd.exe utilman.exe

আপনি এখানে সব সম্পন্ন করেছেন, তাই কম্পিউটার রিবুট করতে এবং সাধারণ সাইন-ইন স্ক্রিনে ফিরে যেতে এই কমান্ডটি টাইপ করুন:

wpeutil reboot

পাসওয়ার্ড রিসেট করা হচ্ছে

সাইন-ইন স্ক্রিনে ফিরে, একটি কমান্ড প্রম্পট চালু করতে স্ক্রিনের নীচে-ডানদিকে সহজে অ্যাক্সেস শর্টকাটে ক্লিক করুন। এটি একটি বিন্দুযুক্ত রেখা দ্বারা বেষ্টিত ঘড়ির হাতের মতো দেখায় এবং আপনি এটি পাওয়ার এবং নেটওয়ার্ক সংযোগ আইকনগুলির মধ্যে পাবেন৷

কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

এখন যেহেতু আপনি একটি কমান্ড প্রম্পটে আছেন, ডিফল্ট অ্যাডমিন অ্যাকাউন্ট সক্ষম করতে নিম্নলিখিত লাইনটি ব্যবহার করুন:

net user Administrator /active:yes

এর পরে, আপনাকে আবার রিবুট করতে হবে, যা আপনি এই কমান্ডের মাধ্যমে দ্রুত করতে পারেন:

shutdown -t 0 -r

সাইন-ইন স্ক্রিনে আরও একবার, এবং এইবার আপনার প্রশাসক-এ ক্লিক করা উচিত নীচে-বাম কোণায় অ্যাকাউন্ট। এই অ্যাকাউন্টে একটি পাসওয়ার্ড নেই, তাই এটি আপনাকে সরাসরি সাইন ইন করা উচিত। এখন, আপনি নিজের পাসওয়ার্ড পুনরায় সেট করতে পারেন।

যদি আপনি Windows 10 Pro চালান , আপনি স্টার্ট-এ ডান-ক্লিক করতে পারেন বোতাম এবং কম্পিউটার ব্যবস্থাপনা নির্বাচন করুন , তারপর স্থানীয় ব্যবহারকারী এবং গোষ্ঠী ক্লিক করুন৷ ব্যবহারকারী ম্যানেজার খুলতে বাম সাইডবারে। আপনার অ্যাকাউন্টে ডান-ক্লিক করুন এবং পাসওয়ার্ড সেট করুন চয়ন করুন৷ একটি নতুন পাসওয়ার্ড চয়ন করতে। তারপর, অ্যাডমিন অ্যাকাউন্ট থেকে সাইন আউট করুন এবং নিশ্চিত করুন যে আপনি আপনার নিজের অ্যাকাউন্টে আবার লগ ইন করতে পারেন!

যদি আপনি Windows 10 হোম ব্যবহার করেন , আপনাকে কমান্ড প্রম্পটের মাধ্যমে একই ক্রিয়া সম্পাদন করতে হবে। স্টার্ট-এ ডান-ক্লিক করুন বোতাম এবং কমান্ড প্রম্পট (অ্যাডমিন) বেছে নিন একটি নতুন কমান্ড প্রম্পট উইন্ডো খুলতে, তারপর সমস্ত ব্যবহারকারীর অ্যাকাউন্ট দেখতে এই কমান্ডটি টাইপ করুন:

net user

আপনার অ্যাকাউন্টের নামটি সনাক্ত করুন, তারপর আপনার নাম সন্নিবেশিত করে এই কমান্ডটি টাইপ করুন এবং সিস্টেম আপনাকে একটি পাসওয়ার্ড সেট করতে অনুরোধ করবে:

net user USERNAME *

এর পরে, একটি নতুন পাসওয়ার্ড লিখুন, লগ অফ করুন এবং আপনি আপনার অ্যাকাউন্টে আবার লগ ইন করতে প্রস্তুত!

একটি নতুন অ্যাকাউন্ট প্রয়োজন?

যদি আপনার অ্যাকাউন্টটি সত্যিই খারাপ হয়ে থাকে এবং আপনি পাসওয়ার্ডটি পুনরায় সেট করতে না পারেন, আপনার সেরা বাজি হল একটি নতুন অ্যাকাউন্ট তৈরি করা এবং এটিকে প্রশাসক হিসাবে সেট করা৷ এটি করার জন্য, একটি অ্যাডমিনিস্ট্রেটর কমান্ড প্রম্পট খুলুন এবং এই কমান্ডগুলি টাইপ করুন:

net user USERNAME PASSWORD /add
net localgroup Adminstrators USERNAME /add

একবার হয়ে গেলে, রিবুট করুন এবং নতুন পাসওয়ার্ড দিয়ে আপনার নতুন অ্যাকাউন্টে সাইন ইন করুন। আপনার ফাইলগুলি পুনরুদ্ধার করতে, ফাইল এক্সপ্লোরারে আপনার পুরানো ব্যবহারকারী ডিরেক্টরিতে ব্রাউজ করুন এবং আপনার নতুন অ্যাকাউন্টে আপনার যা কিছু প্রয়োজন তা অনুলিপি করুন:

C:\Users\OLDUSERNAME

সবকিছু পিছনে রাখা

একবার আপনি আপনার নিজের অ্যাকাউন্টে লগ ইন করলে, আপনি প্রায় শেষ! আপনি যে শর্টকাটগুলি পরিবর্তন করেছেন তা ঠিক করতে হবে এবং এটিকে একদিন কল করতে হবে। এগিয়ে যান এবং আপনার আগে তৈরি করা Windows 10 ইনস্টলেশন ডিস্ক ব্যবহার করে আবার রিবুট করুন। একবার প্রাথমিক স্বাগত স্ক্রীন লোড হয়ে গেলে, Shift + F10 টিপুন এবং C:\Windows\System32-এ নেভিগেট করুন যেমনটা তুমি আগে করেছিলে।

ইজ অফ এক্সেস শর্টকাটটিকে আগের মতো ফিরিয়ে আনতে এই দুটি কমান্ড ব্যবহার করুন:

ren utilman.exe cmd.exe
ren utilman.exe.bak utilman.exe

অ্যাডমিন অ্যাকাউন্টটি একটি নিরাপত্তা ঝুঁকির কারণে, আপনার এটি পুনরায় প্রয়োজন না হওয়া পর্যন্ত এটি এখানে নিষ্ক্রিয় করা উচিত। এটি নিষ্ক্রিয় করতে এটি টাইপ করুন:

net user Administrator /active:no

আরও একটি রিবুট, এবং আপনি আপনার স্বাভাবিক কম্পিউটার ব্যবহারে ফিরে যেতে পারেন!

wpeutil reboot

কিভাবে ভবিষ্যতে পাসওয়ার্ড রিসেট প্রতিরোধ করা যায়

আপনি কেন লগ ইন করতে পারলেন না তার উপর নির্ভর করে, শুরুতে, আপনি কিছু সতর্কতা অবলম্বন করতে পারেন যাতে এটি আবার না ঘটে।

আপনি যদি এইমাত্র আপনার পাসওয়ার্ড ভুলে গিয়ে থাকেন, সেগুলিকে সোজা রাখতে একটি পাসওয়ার্ড ম্যানেজার ব্যবহার করার কথা বিবেচনা করুন৷

যদিও পাসওয়ার্ড ম্যানেজারদের সুবিধা হল ওয়েবসাইটগুলির জন্য তাদের স্বয়ংক্রিয়-ফিলিং ফাংশনের মধ্যে, আপনি ম্যানুয়ালি আপনার উইন্ডোজ লগইন যুক্ত করতে পারেন যাতে এটি অ্যাক্সেসযোগ্য তবে জরুরী পরিস্থিতিতে নিরাপদ। যেহেতু আপনি আপনার ফোন বা অন্য কম্পিউটারের ব্রাউজারের মাধ্যমে আপনার পাসওয়ার্ড ভল্ট অ্যাক্সেস করতে পারেন, তাই এটি আপনার কাছে সবসময়ই থাকবে৷

আপনি সাইন ইন করার জন্য একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার না করলে, একটিতে স্যুইচ করার কথা বিবেচনা করুন৷ আপনার পাসওয়ার্ড রিসেট করার অনেক সহজ পদ্ধতি ছাড়াও, আপনি উইন্ডোজে সাইন ইন করতে পাসওয়ার্ডের পরিবর্তে একটি পিন ব্যবহার করতে পারেন। একটি পিন আপনার মেশিনে স্থানীয় তাই চুরি হয়ে গেলে এটি অন্য কোথাও কাজ করবে না এবং দীর্ঘ পাসওয়ার্ডের চেয়ে টাইপ করা অনেক সহজ৷

অবশেষে, আপনি একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করতে পারেন যা আপনাকে সহজেই আপনার পাসওয়ার্ড পুনরায় সেট করতে দেবে যদি এটি আবার ঘটবে। এটি একটি অতিরিক্ত ইউএসবি ড্রাইভের জন্য একটি দুর্দান্ত ব্যবহার এবং এর জন্য শুধু একটু দূরদর্শিতা প্রয়োজন৷

আপনার Windows 10 পাসওয়ার্ড পরিবর্তন করুন

আপনি যদি আপনার পাসওয়ার্ড জানেন তবে আপনাকে এটি পুনরায় সেট করার দরকার নেই৷ পরিবর্তে, আপনি Windows 10 সেটিংস থেকে সহজেই এটি পরিবর্তন করতে পারেন৷ অ্যাপ আপনি সাইন ইন করতে একটি Microsoft অ্যাকাউন্ট বা স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করুন না কেন এটি কাজ করে৷

সেটিংস খুলুন অ্যাপ (কীবোর্ড শর্টকাট Win + I ব্যবহার করে যদি তুমি পছন্দ কর). অ্যাকাউন্ট নির্বাচন করুন এন্ট্রি, তারপর সাইন-ইন বিকল্পগুলি বাম সাইডবারে ট্যাব। আপনি একটি পাসওয়ার্ড দেখতে পাবেন শিরোনাম; পরিবর্তন এ ক্লিক করুন এটার নিচে. এখান থেকে, আপনার বর্তমান পাসওয়ার্ড নিশ্চিত করতে ধাপগুলি অনুসরণ করুন এবং তারপরে একটি নতুন সেট করুন৷

কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

আপনি যদি একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে আপনাকে অবশ্যই আপনার পাসওয়ার্ড মনে রাখতে সাহায্য করার জন্য একটি পাসওয়ার্ড ইঙ্গিত লিখতে হবে৷ মনে রাখবেন যে আপনি যদি সাইন ইন করার জন্য একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে এটি আপনার Outlook ইমেল, Xbox Live অ্যাকাউন্ট এবং অন্যান্য Microsoft পরিষেবার পাসওয়ার্ডও পরিবর্তন করবে৷

এছাড়াও, সাইন-ইন বিকল্পগুলি থেকে পৃষ্ঠা, আপনি আপনার পিন বা ছবির পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন, যদি আপনি সেগুলি ব্যবহার করেন।

আপনার Windows 10 পাসওয়ার্ড সরান

হয়তো আপনি আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড সম্পূর্ণভাবে মুছে ফেলতে পছন্দ করবেন। আপনি এই কাজটি দুটি উপায়ে সম্পন্ন করতে পারেন।

আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড সম্পূর্ণরূপে মুছে ফেলতে, এটি পরিবর্তন করার জন্য উপরের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷ কিন্তু যখন উইন্ডোজ আপনাকে একটি নতুন পাসওয়ার্ড লিখতে বলে, তখন সমস্ত ক্ষেত্র ফাঁকা রেখে দিন। পরবর্তী ক্লিক করুন এবং আপনার অ্যাকাউন্টে কোনো পাসওয়ার্ড থাকবে না। আপনি শুধুমাত্র তখনই এটি করতে পারবেন যদি আপনি সাইন ইন করার জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করেন কারণ আপনাকে অবশ্যই আপনার Microsoft অ্যাকাউন্টে একটি পাসওয়ার্ড রাখতে হবে৷

আপনি যদি চান তবে আপনি একটি নিয়ম সেট করতে পারেন যা আপনাকে স্বয়ংক্রিয়ভাবে আপনার পিসিতে লগ করবে। এটি স্থানীয় এবং Microsoft উভয় অ্যাকাউন্টের জন্যই কাজ করবে৷

Win + R টিপুন রান খুলতে মেনু, তারপর netplwiz টাইপ করুন এবং Enter টিপুন . আপনি ব্যবহারকারীর অ্যাকাউন্ট দেখতে পাবেন সংলাপ বাক্স. এখানে, আপনার অ্যাকাউন্টে ক্লিক করুন, তারপর আনচেক করুন এই কম্পিউটার ব্যবহার করার জন্য ব্যবহারকারীদের অবশ্যই একটি ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখতে হবে বক্স এবং ঠিক আছে ক্লিক করুন .

কিভাবে আপনার হারিয়ে যাওয়া Windows 10 পাসওয়ার্ড রিসেট করবেন

উইন্ডোজ তখন একটি বক্স দেখাবে যা আপনাকে জানাবে যে এটি করার জন্য, আপনাকে একজন ব্যবহারকারীকে নির্দিষ্ট করতে হবে যেটি স্বয়ংক্রিয়ভাবে সাইন ইন করবে৷ এখানে আপনার অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখুন, এবং উইন্ডোজ আপনাকে পাসওয়ার্ড না চাওয়ায় ভবিষ্যতে আপনার পিসিতে লগ ইন করবে৷ তবে এটি আপনার পিসি থেকে পাসওয়ার্ড মুছে ফেলবে না। আপনি সাইন আউট করে আবার সাইন ইন করার চেষ্টা করলে, আপনাকে আপনার পাসওয়ার্ড লিখতে হবে। অথবা আপনি যদি কম্পিউটারের সাথে দূরবর্তীভাবে সংযোগ করার চেষ্টা করেন, তবুও আপনাকে পাসওয়ার্ড জানতে হবে৷

আমরা আপনার পাসওয়ার্ড সরানোর পরামর্শ দিই না কারণ এটি আপনার কম্পিউটারকে অনেক কম সুরক্ষিত করে তোলে, তবে এটি আপনার সিদ্ধান্ত৷

পাসওয়ার্ড ব্যবসায় ফিরে যান

আপনার উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করা একটি ওয়েবসাইটের জন্য একটি রিসেট করার চেয়ে একটু বেশি কাজ, কিন্তু এটি অসম্ভব থেকে অনেক দূরে। আপনার অ্যাকাউন্ট থেকে আপনাকে লক আউট করা যাই হোক না কেন, আপনি ফিরে আসার পথ খুঁজে পেয়েছেন। একটু প্রস্তুতির সাথে, আপনি নিশ্চিত করতে পারেন যে এটি আর না ঘটবে। এবং যদি আপনি শুধুমাত্র আপনার পাসওয়ার্ড পরিবর্তন বা অপসারণ করতে চান, আরও ভাল!

একবার আপনি নিয়ন্ত্রণে ফিরে গেলে, নিশ্চিত করুন যে আপনার সিস্টেমটি সর্বোত্তম নিরাপত্তা সফ্টওয়্যার চালাচ্ছে যাতে আপনি নিরাপদ থাকতে পারেন৷

আপনার কি কখনও ভয়ঙ্কর পাসওয়ার্ড রিসেট করার অভিজ্ঞতা হয়েছে? এই পদ্ধতিগুলি আপনাকে আপনার লক করা Windows অ্যাকাউন্টে ফিরে যেতে সাহায্য করেছে কিনা তা আমাদের জানান!

মূলত 23 জুন 2016 এ Joe Keeley লিখেছেন


  1. আমি কীভাবে তোশিবা ল্যাপটপের ভুলে যাওয়া পাসওয়ার্ড পুনরায় সেট করব

  2. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  3. কিভাবে উইন্ডোজ 10 এ ইউএসবি ইনস্টলেশন মিডিয়া ছাড়াই পাসওয়ার্ড রিসেট করবেন।

  4. Windows 10 এ কিভাবে পাসওয়ার্ড ছাড়া কম্পিউটার আনলক করবেন