কম্পিউটার

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

"আমি যে পাসওয়ার্ডটি দিয়েছি সেটি Windows 7 এ কাজ করছে না এবং আমি আমার প্রশাসকের পাসওয়ার্ড ভুলে গেছি। আমি জানি না কিভাবে আমার কোনো ডেটা মুছে না দিয়ে আমার পাসওয়ার্ড রিসেট করতে হয়। কোনো সম্ভাব্য উপায় আছে কি? অনুগ্রহ করে আমাকে সাহায্য করুন।"

আপনি Windows 7 এ লগইন করার জন্য অ্যাডমিন পাসওয়ার্ড ভুলে গেলে আপনার কী করা উচিত? আপনার জন্য ভুলে যাওয়া Windows 7 পাসওয়ার্ড পুনরুদ্ধার বা রিসেট করতে একজন প্রশাসককে বলুন। আপনি যদি প্রশাসক হন, কিন্তু আপনি প্রশাসকের পাসওয়ার্ড মনে রাখতে না পারেন, তাহলে সম্ভবত 'ভুলে যাওয়া পাসওয়ার্ড' পুনরুদ্ধার করা কঠিন। কোন চিন্তা করো না. এই নিবন্ধে, আমরা Windows 7-এর জন্য অ্যাডমিন পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 2টি উপায় তুলে ধরব। এটি কীভাবে কাজ করে তা এখানে।

পদ্ধতি 1:নিরাপদ মোড থেকে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করুন
পদ্ধতি 2:উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করুন

পদ্ধতি 1:নিরাপদ মোড থেকে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করুন

সিএমডি, এটি শুধুমাত্র আমাদের প্রয়োজন। CMD ব্যবহার করে আপনি আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে পারেন। আমাদের এখন যা করতে হবে তা হল কমান্ড প্রম্পট খুলতে হবে তারপর সেফ মোড থেকে সিএমডিতে যেতে হবে।

ধাপ 1:আপনার কম্পিউটার চালু করুন এবং নিরাপদ মোড বিকল্পগুলি দেখতে না পাওয়া পর্যন্ত বারবার F8 কী টিপুন৷

ধাপ 2:কমান্ড প্রম্পট সহ নিরাপদ মোড নির্বাচন করুন। এখন লগইন স্ক্রিন আসবে। অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট নির্বাচন করুন। এরপর সিএমডি আসবেন।

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

ধাপ 3:সেই কমান্ড প্রম্পটের মধ্যে, এই কমান্ডটি টাইপ করুন (নেট ব্যবহারকারী "আপনার ব্যবহারকারীর নাম" "নতুন পাসওয়ার্ড" ) এবং "এন্টার" টিপুন৷

এখন পাসওয়ার্ড পরিবর্তন করা হয়েছে আপনি আপনার উইন্ডো খুলতে সিএমডি-তে যে নতুন পাসওয়ার্ড দিয়েছেন তা ব্যবহার করতে পারেন।

পদ্ধতি 2:উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করুন

উপরে উল্লিখিত পদ্ধতি ছাড়াও, আপনার কাছে এখনও উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করতে উইন্ডোজ পাসওয়ার্ড কী নামে তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার করার বিকল্প রয়েছে। কোনটি উইন্ডোজ 7 এর জন্য সেরা পাসওয়ার্ড রিসেট টুল, এটি শুধুমাত্র উইন্ডোজ 7 ব্যবহারকারীর অ্যাকাউন্টের পাসওয়ার্ড হ্যাক করতে পারে না, তবে অন্যান্য সাধারণ উইন্ডোজ 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ডও। নীচে উইন্ডোজ পাসওয়ার্ড কী দিয়ে উইন্ডোজ 7-এর অ্যাডমিন পাসওয়ার্ড কীভাবে পরিবর্তন করতে হয় তার একটি বিস্তারিত টিউটোরিয়াল রয়েছে।

পর্ব 1:প্রোগ্রামটি ডাউনলোড এবং ইনস্টল করুন

ধাপ 1:শুরু করার জন্য, অন্য উপলব্ধ কম্পিউটারে উইন্ডোজ পাসওয়ার্ড কী সফ্টওয়্যারের বিনামূল্যে ডেমো সংস্করণ ডাউনলোড করুন। (পাসওয়ার্ড সুরক্ষিত নয়) অথবা একটি অজানা পাসওয়ার্ড পুনরায় সেট করতে অনলাইনে সম্পূর্ণ সংস্করণ কিনুন।

ধাপ 2:আপনার অ্যাক্সেস আছে এমন যেকোনো পিসিতে প্রোগ্রাম ইনস্টল করতে "Windows Password Key Professional.exe" এ ক্লিক করুন৷

অংশ 2:খালি সিডি/ডিভিডিতে প্রোগ্রাম বার্ন করুন

ধাপ 1:বিদ্যমান উইন্ডোজ পাসওয়ার্ড কী ইমেজ ফাইলটি বেছে নিতে "ব্রাউজ করুন" এ ক্লিক করুন। ফাইলটি সাধারণত ডিফল্ট হিসেবে থাকে।

ধাপ 2:"CD/DVD" নির্বাচন করুন এবং পুল-ডাউন তালিকা থেকে সিডি বার্নিং ড্রাইভ নির্দিষ্ট করুন। কম্পিউটারে একটি ফাঁকা সিডি/ডিভিডি ঢোকান।

ধাপ 3:বার্ন শুরু করতে "বার্ন" এ ক্লিক করুন। বার্ন সফলভাবে সম্পন্ন হওয়ার পরে, "ঠিক আছে" ক্লিক করুন এবং সিডি বের করে দিন।

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

অংশ 3:বুটযোগ্য সিডি/ডিভিডি সহ উইন্ডোজ 7 পাসওয়ার্ড সরান

ধাপ 1. আপনার পাসওয়ার্ড-সুরক্ষিত কম্পিউটারে নতুন তৈরি সিডি প্রবেশ করান এবং রিবুট করুন। পরে আপনার BIOS সেটআপ প্রবেশ করতে এবং সেট করতে আপনাকে "F12" চাপতে হবে। BIOS সেট করতে আপনার সমস্যা হলে, আপনি CD/DVD-এর জন্য BIOS সেটিংসে যেতে পারেন।

ধাপ ২. অপারেশন চালিয়ে যেতে বা প্রস্থান করতে 1 বা 0 টাইপ করুন।

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

ধাপ 3. অ্যাডমিনিস্ট্রেটরের অ্যাকাউন্ট বেছে নিতে এর সুরক্ষিত অ্যাকাউন্টের সংখ্যা টাইপ করুন এবং "এন্টার" ক্লিক করুন৷

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

ধাপ4. আপনার অপারেশন নিশ্চিত করতে "y" টাইপ করুন। এর পরে, আপনাকে জিজ্ঞাসা করা হবে:'অন্য অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড রিসেট করবেন? (y/n)'। অন্য অ্যাকাউন্টের জন্য পাসওয়ার্ড রিসেট করতে "y" টাইপ করুন বা প্রস্থান করতে "n" টাইপ করুন। সিডি/ডিভিডি বের করুন এবং আপনার পিসি রিস্টার্ট করুন। এখন আপনি কোনো পাসওয়ার্ড ছাড়াই আপনার কম্পিউটারে লগ ইন করতে পারেন৷

Windows 7 এর জন্য ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে রিসেট করবেন

আপনি কি উইন্ডোজ 7 এর জন্য অন্য কোন পাসওয়ার্ড পুনরুদ্ধার কৌশল সমস্যা জানেন? - আমাদের সাথে শেয়ার করুন।


  1. Windows 8, 7, Vista, XP এর জন্য কিভাবে একটি উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করবেন?

  2. Windows 7 প্রশাসকের পাসওয়ার্ড হারিয়েছে, কিভাবে করবেন?

  3. পাসওয়ার্ড রিসেটের জন্য Windows 7 এ Ophcrack কিভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজে ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করবেন