কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

উইন্ডোজ 7 সিস্টেমে আমাদের ব্যক্তিগত ডেটা সুরক্ষিত করার জন্য, পাসওয়ার্ড সুরক্ষা অত্যন্ত গুরুত্বপূর্ণ। একটি ভাল লগইন পাসওয়ার্ড হল তাদের বিরুদ্ধে প্রতিরক্ষার প্রথম লাইন যারা আমাদের কম্পিউটারে যেকোন গুরুত্বপূর্ণ ডেটা পাওয়ার জন্য অ্যাক্সেস পেতে চায়। উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করা হচ্ছে নিয়মিত প্রয়োজন।

Windows 7-এ কিভাবে সহজে লগইন পাসওয়ার্ড পরিবর্তন করা যায় তা এখানে রয়েছে

1. "স্টার্ট" ক্লিক করুন, তারপর "কন্ট্রোল প্যানেল" নির্বাচন করুন৷

কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

2. কন্ট্রোল প্যানেলে, "ব্যবহারকারীর অ্যাকাউন্ট এবং পারিবারিক নিরাপত্তা" ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

3. ব্যবহারকারী অ্যাকাউন্টের অধীনে, আপনি "আপনার উইন্ডোজ পাসওয়ার্ড পরিবর্তন করুন" খুঁজে পেতে পারেন, এটিতে ক্লিক করুন৷

কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

4. এটি আপনাকে আপনার ব্যবহারকারী অ্যাকাউন্ট উইন্ডোতে নিয়ে যাবে যদি আপনার কাছে ইতিমধ্যে একটি পাসওয়ার্ড থাকে, "আপনার পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ ক্লিক করুন, অথবা আপনাকে সেই অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড তৈরি করতে হবে৷

5. a . প্রথম টেক্সট বক্সে বর্তমান পাসওয়ার্ড টাইপ করুন তারপর একটি নতুন পাসওয়ার্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন। আপনাকে সেই পাসওয়ার্ডটি মনে রাখার জন্য একটি পাসওয়ার্ড ইঙ্গিত টাইপ করতে ভুলবেন না৷

  b . যদি আপনার কাছে সেই অ্যাকাউন্টের জন্য একটি পাসওয়ার্ড না থাকে, শুধু নতুন পাসওয়ার্ড টাইপ করুন এবং নিশ্চিত করুন৷

কিভাবে উইন্ডোজ 7 পাসওয়ার্ড পরিবর্তন করবেন

তারপর পাসওয়ার্ড পরিবর্তন করা হয়েছে। সতর্ক থাকুন যে পাসওয়ার্ড ইঙ্গিতটি অন্য সমস্ত কম্পিউটার ব্যবহারকারীদের কাছে দৃশ্যমান হবে, একটি পাসওয়ার্ড ইঙ্গিত তৈরি করার সময়; এটা সহজে অনুমান করা উচিত নয়।

আপনার জন্য বিশেষ টিপস:

নিরাপদ অনলাইন লেনদেন করতে এবং এইভাবে আপনার ব্যক্তিগত ডেটা সুরক্ষিত রাখতে একটি শক্তিশালী পাসওয়ার্ড তৈরি করা গুরুত্বপূর্ণ। একটি আদর্শ পাসওয়ার্ড দীর্ঘ এবং এতে অক্ষর, বিরাম চিহ্ন, চিহ্ন এবং সংখ্যা থাকে।

1. দৈর্ঘ্য

2. আপনার পাসওয়ার্ডের বিভিন্ন অক্ষর

গুরুত্বপূর্ণ

এক হাতে সব সময় পাসওয়ার্ড পরিবর্তন করা আপনার ব্যক্তিগত তথ্য রক্ষা করতে পারে; অন্যদিকে, আপনি ভুলে গেছেন উইন্ডোজ 7 পাসওয়ার্ড এক দিন.

সেই সমস্যার সম্মুখীন হলে, প্রথমে সেই পাসওয়ার্ডটি মনে রাখার জন্য যথাসাধ্য চেষ্টা করুন বা পাসওয়ার্ড অনুমান করতে পাসওয়ার্ড ইঙ্গিতটি ব্যবহার করুন। আপনি যদি পাসওয়ার্ড তৈরি করার সময় একটি Windows 7 পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করে থাকেন যেটি আরও ভাল হবে, শুধুমাত্র উইন্ডোজ পাসওয়ার্ড রিসেট করতে ডিস্কটি ব্যবহার করুন।

সবকিছু ব্যর্থ হলে, একটি ফাঁকা সিডি বা শুধু একটি USB ফ্ল্যাশ ড্রাইভ পান৷ যেকোনো উপলব্ধ কম্পিউটারে লগইন করুন এবং বিখ্যাত প্রোগ্রাম ডাউনলোড করুন Windows Password Recovery , আপনার সিডি বা ইউএসবিতে ISO ইমেজ ফাইলটি বার্ন করুন, তারপরে পাসওয়ার্ডটি ফাঁকা রিসেট করতে আপনার কম্পিউটারে ডিস্কটি ঢোকান। আমি নিশ্চিত যে আপনি 5 মিনিটের মধ্যে আপনার সিস্টেমে ফিরে আসবেন৷


  1. উইন্ডোজ 11 এ কীভাবে পিন পরিবর্তন করবেন

  2. Windows 10-এ হোমগ্রুপ পাসওয়ার্ড কীভাবে সন্ধান করবেন বা পরিবর্তন করবেন

  3. Windows 8 এ আপনার লগঅন পাসওয়ার্ড কিভাবে পরিবর্তন করবেন

  4. Windows 11 এ রেজোলিউশন কিভাবে পরিবর্তন করবেন