কম্পিউটার

কিভাবে আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করবেন

দূরবর্তী কাজ এখন কাজ করার অর্থের একটি নতুন দৃষ্টান্ত হয়ে উঠেছে, অনলাইন যোগাযোগ জনপ্রিয়তা এবং ব্যবসায় বেড়েছে। এই ধরনের অ্যাপগুলির মধ্যে, জুম আপনার সতীর্থ এবং স্টেকহোল্ডারদের সাথে সংযোগ করার জন্য সবচেয়ে জনপ্রিয় বিকল্পগুলির মধ্যে একটি হয়ে উঠেছে। এটি ব্যবসার বাইরের জিনিসগুলির জন্যও বেশ জনপ্রিয়; ভাবুন বন্ধু বা পরিবারের সাথে কথা বলা, আপনার ক্লাবের কার্যক্রম সংগঠিত করা ইত্যাদি।

এবং আপনি যদি একজন আউটলুক ব্যবহারকারী হন তবে আপনি আকর্ষণীয়ভাবে আপনার অ্যাকাউন্টে জুম যোগ করতে পারেন এবং এর সমস্ত কার্যকারিতা ব্যবহার করতে পারেন - সরাসরি ইমেল অ্যাকাউন্ট থেকে। দেখা যাক কিভাবে।

আপনার আউটলুক অ্যাকাউন্টে কিভাবে জুম যোগ করবেন

আপনার অ্যাকাউন্টে জুম যোগ করা একটি সহজবোধ্য প্রক্রিয়া যা সামান্য প্রচেষ্টা নেয়। আপনাকে যা করতে হবে তা হল একটি প্লাগ-ইন যোগ করুন এবং আপনি যেতে পারবেন। এখানে আপনি কিভাবে শুরু করতে পারেন:

  • আউটলুক ডেস্কটপ ক্লায়েন্ট চালু করুন।
  • ফাইল-এ ক্লিক করুন ট্যাব।
  • তথ্য-এ ক্লিক করুন এবং তারপর অ্যাড-ইনগুলি পরিচালনা করুন-এ ক্লিক করুন৷ .
  • আউটলুকের জন্য অ্যাড-ইন-এ উইন্ডো, আউটলুকের জন্য জুম সন্ধান করুন এবং যোগ করুন নির্বাচন করুন .

জুম প্লাগ-ইন ইনস্টল করা হবে। এখন, আপনি যখন জুম অ্যাড-ইন চালানোর আগে আউটলুক অ্যাকাউন্টে ফিরে যান, আপনাকে প্রথমে একটি ক্যালেন্ডার ইভেন্ট তৈরি করতে হবে। সমস্ত ক্যালেন্ডারের বিবরণ লিখুন এবং তারপরে আপনার জুম অ্যাপের পাশের টগলটিতে ক্লিক করুন।

আউটলুক ওয়েবে জুম যোগ করুন

আপনি আপনার Outlook ওয়েব অ্যাকাউন্টে জুম অ্যাড যোগ করতে পারেন। এখানে কিভাবে:

  1. অ্যাপসোর্সে যান এবং সেখান থেকে আউটলুক অ্যাড-ইনের জন্য জুম ধরুন।
  2. এটি এখনই পান এ ক্লিক করুন এবং আপনার Microsoft অ্যাকাউন্টের বিবরণ লিখুন৷
  3. আপনাকে আপনার আউটলুক অ্যাকাউন্টে নিয়ে যাওয়া হবে। সেখান থেকে, যোগ করুন এ ক্লিক করুন , এবং জুম প্লাগ-ইন ডাউনলোড করা হবে।
  4. আউটলুক ওয়েবে আপনার জুম ব্যবহার শুরু করতে ক্যালেন্ডার বিকল্পে যান। সেখানে, একটি নতুন মিটিংয়ের সময়সূচী নির্বাচন করুন এবং আপনি যখন সেটি করছেন, তখন আরো বিকল্প-এ ক্লিক করুন .
  5. পরবর্তী উইন্ডোতে, জুম এ ক্লিক করুন . তারপর, একটি জুম মিটিং যোগ করুন এ ক্লিক করুন৷ .

কিভাবে আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করবেন

নতুন ডায়ালগ বক্সে, জুম থেকে একটি নতুন উইন্ডো প্রদর্শনের অনুমতি দিন-এ ক্লিক করুন . আপনাকে এখন আপনার জুম অ্যাকাউন্টে লগ ইন করতে হবে। ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড লিখুন, এবং সাইন ইন এ ক্লিক করুন৷ .

আপনি এটি করার সাথে সাথে একটি মিটিং আইডি এবং পাসকোড সহ একটি নতুন জুম লিঙ্ক তৈরি হবে এবং আপনার আউটলুক মিটিংয়ে যোগ করা হবে। সংরক্ষণ করুন এ ক্লিক করুন৷ , এবং আপনার ইভেন্ট ভবিষ্যতের জন্য সংরক্ষিত হবে।

কিভাবে আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করবেন

আপনি যদি আপনার Outlook সেটিংস সম্পাদনা, দেখতে বা সরাতে চান, তাহলে আবার Outlook ওয়েব ক্যালেন্ডারে যান এবং তিনটি বিন্দুতে ক্লিক করুন৷

আপনি মিটিং আইডি, নিরাপত্তা, ভিডিও বা অডিও সেটিংসে গিয়ে আপনার জুম মিটিংয়ে পরিবর্তন করতে পারেন। তারপর, আপনি যদি উন্নত বিকল্প-এ ক্লিক করেন , আপনি পরিবর্তন করার জন্য অন্যান্য বিকল্প দেখতে পাবেন। আপনার পরিবর্তনগুলি সম্পন্ন হলে, আপডেট এ ক্লিক করুন৷ , এবং আপনার সেটিংস আপডেট করা হবে৷

আপনি যদি সরান এ ক্লিক করেন , আপনি অবিলম্বে জুম মিটিং মুছে ফেলতে পারেন।

কিভাবে আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করবেন

আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করা

আপনার আউটলুক অ্যাকাউন্টে জুম যোগ করে, আপনি সরাসরি আপনার অ্যাকাউন্ট থেকেই আপনার জুম মিটিংগুলি নির্ধারণ করতে পারেন এবং সরাসরি Outlook অ্যাপ থেকে আপনার মিটিং সেটিংসে কোনো পরিবর্তন করতে পারেন। মাইক্রোসফ্ট ক্রস-কম্প্যাটিবিলিটিতে বড়, তাই এটি অনেকগুলি সমাধানের মধ্যে একটি মাত্র৷

উদাহরণস্বরূপ, একদিকে, আপনি মাইক্রোসফ্ট টিমের সাথে জুম সংযোগ করতে পারেন, অন্যদিকে, মাইক্রোসফ্ট আপনাকে Google ক্যালেন্ডারের সাথে আউটলুক সংযোগ করতে দেয়৷


  1. আউটলুকে কীভাবে একটি ইমেল স্বাক্ষর যুক্ত করবেন

  2. কিভাবে আপনার উইন্ডোজ ডেস্কটপে একটি সাইডবার যোগ করবেন

  3. আউটলুকে কিভাবে পরিচিতি যোগ করবেন

  4. কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন