কম্পিউটার

কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

আপনি যখন বাড়ি থেকে কাজ করছেন এবং বিভিন্ন ডিভাইসে কীভাবে জুম মিটিং রেকর্ড করবেন, জুম মিটিং টিপস এবং ট্রিকস বা কনফারেন্সের সময় ব্যাকগ্রাউন্ড পরিবর্তন করার মতো বিভিন্ন জিনিস শিখছেন আপনার জন্য উপকারী হতে পারে। যাইহোক, জুমের গোপনীয়তা কেলেঙ্কারি, প্রযুক্তিগত ত্রুটি এবং ডেটা ফাঁস মানুষের মনকে অন্য দিকে ঘুরিয়ে দিয়েছে এবং তারা তাদের জুম অ্যাকাউন্ট মুছে ফেলার পদ্ধতি খুঁজছে। আপনি যদি তাদের মধ্যে একজন হন এবং আপনার জুম অ্যাকাউন্ট স্থায়ীভাবে বন্ধ করতে চান, আমরা আপনাকে কভার করেছি।

আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলতে, আপনাকে ব্রাউজারের মাধ্যমে জুম ওয়েবসাইটে লগ ইন করতে হবে। এর পরে, আপনার প্রোফাইল ছবি বা প্রোফাইল আইকনে ক্লিক করুন। পরবর্তী বিভাগে, আপনাকে অ্যাডমিন বিভাগ থেকে অ্যাকাউন্ট পরিচালনায় যেতে হবে। সবশেষে, Account Profile-এ ক্লিক করে Terminate My Account-এ ক্লিক করুন। হ্যাঁ নির্বাচন করুন, এবং আপনি জুম অ্যাকাউন্টের সমস্ত চিহ্ন মুছে ফেলতে সক্ষম হবেন।

কিভাবে সহজে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলা যায় সে সম্পর্কে জানতে, বিস্তারিতভাবে নিচে উল্লিখিত ধাপগুলি অনুসরণ করুন।

কিভাবে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

আপনার জুম অ্যাকাউন্টটি মুছে ফেলা বেশ সহজ। নীচে একই পদক্ষেপগুলি রয়েছে৷

ধাপ 1: যেকোনো ব্রাউজারে জুম ওয়েবসাইট খুলুন। ম্যাক হোক বা উইন্ডোজ; আপনি যেকোনো ডিভাইস থেকে সাইটটি খুলতে পারেন।

ধাপ 2: পৃষ্ঠার উপরের-ডান কোণ থেকে 'আমার অ্যাকাউন্ট' সনাক্ত করুন এবং এটিতে ক্লিক করুন।

কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

ধাপ 3: বাম প্যানেলটি লক্ষ্য করুন, এবং আপনি এখানে 'অ্যাকাউন্ট ম্যানেজমেন্ট' খুঁজে পেতে সক্ষম হবেন। এটিতে ক্লিক করুন এবং 'অ্যাকাউন্ট প্রোফাইল' নির্বাচন করুন।

কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

পদক্ষেপ 4: অ্যাকাউন্ট প্রোফাইল পৃষ্ঠায় 'আমার অ্যাকাউন্টটি বন্ধ করুন' লক্ষ্য করুন।

ধাপ 5: পরবর্তী স্ক্রিনে, আপনি নিশ্চিতকরণ উইন্ডো দেখতে পাবেন। শেষ পর্যন্ত প্রক্রিয়াটি শেষ করতে 'হ্যাঁ' বোতামে ক্লিক করুন।

কীভাবে সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলবেন

এটি হয়ে গেলে, আপনি লগ আউট হয়ে যাবেন এবং জুম হোমপেজে ফিরে আসবেন। এতে উল্লেখ থাকবে 'টার্মিনেট অ্যাকাউন্ট সফলতা'। এই সহজ এবং সহজ পদক্ষেপগুলি অনুসরণ করে আপনি সহজেই আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলতে পারেন।

মনে রাখবেন আপনার জুম অ্যাকাউন্ট বন্ধ করলে আপনার আগের অ্যাকাউন্ট মুছে যাবে। আপনি যদি একটি অ্যাকাউন্ট চালিয়ে যেতে চান তবে আপনাকে এটির জন্য একটি নতুন আইডি তৈরি করতে হবে৷

উপসংহার

সুতরাং আপনি খুঁজে পেয়েছেন কিভাবে আপনি সহজেই আপনার জুম অ্যাকাউন্ট স্থায়ীভাবে মুছে ফেলতে পারেন। আপনি অবশ্যই জুম অ্যাকাউন্ট থেকে দূরে থাকতে পারেন যদি আপনি এখনও এটি চালু করতে প্রস্তুত না হন। আরও ব্যবহারের জন্য, আপনি স্কাইপ বা গুগল হ্যাঙ্গআউটের মতো অন্য জায়গায় যেতে পারেন। আপনি চেক আউট করতে চাইতে পারেন:

  • জুমবম্বিং:এটি কী এবং কীভাবে জুমে আপনার গোপনীয়তা সুরক্ষিত করবেন?
  • এইচডি চ্যাটের জন্য সেরা ১০টি ভিডিও কলিং অ্যাপ
  • নতুন বন্ধু তৈরি করতে ৮টি বিনামূল্যের অনলাইন ভিডিও চ্যাট ওয়েবসাইট
  • Windows PC-এর জন্য 10টি সেরা ভিডিও কল সফ্টওয়্যার

আমরা আপনার কাছ থেকে শুনতে চাই! আপনি কি সহজ ধাপে আপনার জুম অ্যাকাউন্ট মুছে ফেলার নিবন্ধটি পছন্দ করেছেন? নীচের মন্তব্য বিভাগে আমাদের বিস্তারিত জানতে দিন. এছাড়াও, আরও প্রযুক্তি-আপডেটের জন্য Facebook এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন।


  1. কিভাবে আপনার TikTok অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  2. কিভাবে আপনার Amazon অ্যাকাউন্ট মুছে ফেলবেন

  3. কিভাবে আপনার Instagram অ্যাকাউন্ট মুছবেন

  4. কিভাবে আপনার Gmail অ্যাকাউন্ট মুছবেন