কম্পিউটার

আপনার উইন্ডোজ পিসি বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

তাই আপনি আপনার উইন্ডোজ পিসিতে WhatsApp ব্যবহার করতে চান? যদি তা হয়, তাহলে পড়তে থাকুন—আপনি সমাধানের জন্য সঠিক জায়গায় এসেছেন।

দুই বিলিয়নেরও বেশি মাসিক সক্রিয় ব্যবহারকারীর সাথে, হোয়াটসঅ্যাপ বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপ। এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে, লোকেদের কাছে এত জনপ্রিয়তার সাথে-যাদের মধ্যে অনেকেই কম্পিউটার কর্মী হতে থাকে-কেউ কেউ এটি আপনার পিসিতেও ব্যবহার করতে চাইবে। এবং কেন না? বীপিং বিজ্ঞপ্তিগুলি পরীক্ষা করার জন্য ক্রমাগত আপনার ফোন তোলার কোন মানে নেই, যখন আপনি এটিকে আপনার ডেস্কটপে খুলতে পারেন। তো চলুন শুরু করা যাক।

উইন্ডোজ পিসিতে WhatsApp কিভাবে ব্যবহার করবেন

এটি করার জন্য দুটি বিস্তৃত উপায় রয়েছে। প্রথমে, আপনি হয় WhatsApp ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করতে পারেন এবং তারপর অ্যাপ থেকেই আপনার মেসেজিং অ্যাকাউন্ট খুলতে পারেন। অথবা, আপনি সমস্ত বিখ্যাত হোয়াটসঅ্যাপ ওয়েব অ্যাপ ব্যবহার করতে পারেন। আমরা উভয় উপায় একে একে কভার করব।

তাই প্রথমে ডেস্কটপ অ্যাপ দিয়ে শুরু করা যাক।

ডাউনলোড করুন এবং WhatsApp ডেস্কটপ অ্যাপ ব্যবহার করুন

হোয়াটসঅ্যাপ ডেস্কটপ কাজে আসবে যদি আপনি আপনার পিসিতে হোয়াটসঅ্যাপ মেসেজের সাথে ক্রমাগতভাবে ডিল করার পরিকল্পনা করেন। হোয়াটসঅ্যাপ ডেস্কটপ দিয়ে শুরু করতে, নিচের ধাপগুলি অনুসরণ করুন:

  1. অফিসিয়াল হোয়াটসঅ্যাপ অ্যাপ ডাউনলোড পৃষ্ঠায় যান এবং সেখান থেকে ডেস্কটপ অ্যাপটি ধরুন।
  2. অ্যাপ্লিকেশনটি ইনস্টল করুন এবং চালু করুন।
  3. অ্যাপটি চালু হলে, আপনাকে আপনার পিসিতে QR কোড স্ক্যান করতে বলা হবে। আপনার ফোনে WhatsApp সেটিংস খুলুন, আপনার প্রোফাইল ছবির পাশে QR কোডে ক্লিক করুন এবং SCAN CODE নির্বাচন করুন৷

অ্যাপটি কয়েক সেকেন্ডের মধ্যে লগ ইন হয়ে যাবে। আপনি অ্যাপ থেকে লগ আউট না করলে, আপনি সবসময় আপনার WhatsApp অ্যাকাউন্টের প্রধান মেনু দেখতে পাবেন।

ওয়েব-অ্যাপের মাধ্যমে Windows-এ WhatsApp ব্যবহার করুন

বিকল্পভাবে, আপনি লগ ইন করার জন্য ডেস্কটপ ওয়েব অ্যাপের উপরও নির্ভর করতে পারেন। https://web.whatsapp.com/-এ অফিসিয়াল ওয়েব অ্যাপ লগইন পৃষ্ঠাতে যান।

আপনি অবিলম্বে ওয়েব-অ্যাপ লগইন পৃষ্ঠায় নিয়ে যাবেন। একবার আপনি সেখানে গেলে, আপনার স্মার্টফোনের QR স্ক্যানার দিয়ে আবার লগ ইন করুন, ঠিক যেমন আপনি উপরের পদ্ধতিতে করেছিলেন। হোয়াটসঅ্যাপ ওয়েব অ্যাপটি কয়েক সেকেন্ডের মধ্যে আপনার WhatsApp অ্যাকাউন্টে লগ ইন হবে। এখন আপনি আপনার ডেস্কটপ থেকেই সমস্ত বিজ্ঞপ্তি এবং বার্তাগুলির প্রতিক্রিয়া জানান৷

আপনার উইন্ডোজ পিসি বা ল্যাপটপে হোয়াটসঅ্যাপ কীভাবে ব্যবহার করবেন

আপনার উইন্ডোজ পিসিতে WhatsApp খোলা এবং ব্যবহার করা

এবং এটি সম্পর্কে, লোকেরা। আপনার ডেস্কটপ থেকে সরাসরি আপনার হোয়াটসঅ্যাপ খোলার এই কয়েকটি সহজ পদ্ধতি। আশা করি, একটি পদ্ধতি আপনার জন্য কৌশল করেছে, এবং এখন আপনাকে আপনার ফোন বাছাই করতে বা খুঁজতে হবে না অতিরিক্ত সময়ের জন্য আপনি একটি গুরুত্বপূর্ণ বার্তা বা WhatsApp বিজ্ঞপ্তি পাবেন।


  1. কিভাবে আপনার Windows 10 বা Windows 11 ল্যাপটপে টাচপ্যাড নিষ্ক্রিয় করবেন

  2. কিভাবে উইন্ডোজ 10 এ আপনার ফোন সেট আপ এবং ব্যবহার করবেন

  3. আপনার পিসিতে টেলিগ্রাম কীভাবে ব্যবহার করবেন

  4. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?