কম্পিউটার

Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?

আপনি কি Windows 11

-এ ওয়াইফাই দেখা যাচ্ছে না

অথবা

আপনার ওয়াইফাই নেটওয়ার্ক আপনার পিসিতে দেখা যাচ্ছে না?

এটা নিয়ে চিন্তা করবেন না!

CPU গাইড উইন্ডোজ 11,

এ আপনার জন্য সেরা কার্যকরী সমাধান নিয়ে আসে

Windows 11 এখন পর্যন্ত সবচেয়ে প্রত্যাশিত উইন্ডোজ, Windows 11 নতুন আধুনিক বৈশিষ্ট্যের সাথে আসে যা Windows 11 কে অত্যন্ত আকর্ষণীয় করে তোলে। Windows 11-এ প্রচুর উত্পাদনশীলতা বৈশিষ্ট্য রয়েছে যা ব্যবহারকারীর অভিজ্ঞতাকে বাড়িয়ে তুলবে এবং অফিস কর্মীদের একই সময়ে একটি স্ক্রিনে একাধিক কাজ করতে সক্ষম করবে, যদিও এটি দুর্দান্ত!

উইন্ডোজ 11 এইবার অ্যাপ্লিকেশনে পূর্ণ, উইন্ডোজ 11 এ আপনি সম্পূর্ণ নতুন মাইক্রোসফ্ট স্টোরের অভিজ্ঞতা পাবেন, উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট স্টোরে আপনি অ্যান্ড্রয়েড অ্যাপগুলিতে অ্যাক্সেস পাবেন, যা ব্যবহারকারীদের তাদের পিসিতে অ্যান্ড্রয়েড অ্যাপ ব্যবহার করতে সক্ষম করবে এবং এটি হবে আপনার পিসিতে অ্যান্ড্রয়েড টুল ব্যবহার করে উৎপাদনশীলতা উন্নত করুন।

সমাধানের দিকে যাওয়ার আগে আসুন কিছু প্রশ্নের উত্তর দেই।

ওয়াইফাই দেখা যাচ্ছে না তা আমি কিভাবে ঠিক করব? আমি কিভাবে Windows 11 এ WiFi সক্ষম করব?

উইন্ডোজ 11-এ ওয়াইফাই দেখা যাচ্ছে না তা আপনি কীভাবে ঠিক করতে পারেন তা এখানে রয়েছে:

  1. সেটিংস  এ যান নেটওয়ার্ক এবং ইন্টারনেট Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  2. Wi-Fi বেছে নিন ডান মেনু থেকে Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  3. তারপর পরিচিত নেটওয়ার্ক পরিচালনা করুন নির্বাচন করুন> একটি নতুন নেটওয়ার্ক যোগ করুন Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  4.  নেটওয়ার্কের নামে SSID লিখুন বাক্স Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  5. নিরাপত্তার ধরন নির্বাচন করুন
  6. নিরাপত্তা কী-এ নেটওয়ার্ক পাসওয়ার্ড লিখুন বাক্স Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  7. স্বয়ংক্রিয়ভাবে সংযোগ করুন নির্বাচন করুন
  8. সংরক্ষণ করুন নির্বাচন করুন . ডিভাইসটি নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে যদি এটি অ্যাক্সেসযোগ্য হয়

আমার কম্পিউটারে আমার ওয়াইফাই দেখা যাচ্ছে না কেন? আমার ওয়াইফাই নেটওয়ার্ক কেন দেখা যাচ্ছে না?

পুরানো উইন্ডোজ, রাউটারের সমস্যা এবং অন্যান্য কারণগুলির কারণে আপনার কম্পিউটারে WiFi প্রদর্শিত হচ্ছে না যা এই নিবন্ধে পরে বিস্তারিতভাবে আলোচনা করা হয়েছে।

সমাধান 1:আপনার ডিভাইস পুনরায় চালু করুন

সর্বকালের সবচেয়ে সহজ সমাধান হল আপনার পিসি রিস্টার্ট করা . যখনই আপনি WiFi দেখাচ্ছে না এবং অন্য কোন বাগ সম্মুখীন হন. আর কোনো সমাধান প্রয়োগ করার আগে আপনার পিসি রিস্টার্ট করা উচিত। এটি যেকোনো সমস্যা সমাধানের জন্য প্রথম ধাপ, এখন নিশ্চিত করুন যে আপনি লগ আউট করেছেন এবং তারপরে আপনার উইন্ডোজ 11 পুনরায় চালু করুন।

সমাধান 2:WiFi দেখা যাচ্ছে না ঠিক করতে আপনার রাউটারকে পাওয়ার সাইকেল করুন

যদি উপরের সমাধানটি কাজ না করে তবে এই সমাধানটি কাজ করবে এবং একটি ভাল ইন্টারনেট সংযোগ প্রদান করবে। আপনাকে যা করতে হবে তা হল এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:
  1. বন্ধ করুন পাওয়ার সুইচ থেকে পাওয়ার ক্যাবল বের করে সম্পূর্ণরূপে আপনার রাউটার।
  2. এখন এটিকে 5 থেকে 10 এর জন্য ছেড়ে দিন মিনিট এবং তারপর আবার প্লাগ ইন করুন।
  3. এবং ওয়াইফাই আপনার কাছে দৃশ্যমান কিনা তা পরীক্ষা করুন।
নিশ্চিত করুন যে আপনি সেই ডিভাইসগুলি পুনরায় চালু করেছেন যেগুলি একটি সঠিক সমাধানের জন্য প্রক্রিয়াটিতে প্রভাবিত হয়েছে৷

সমাধান 3:উইন্ডোজ 11 এ ওয়াইফাই দেখা যাচ্ছে না ঠিক করতে ওয়াইফাই ডিভাইসের অবস্থান

একটি ভাল অভিজ্ঞতার জন্য আপনি যে ডিভাইসটি ব্যবহার করেন তার কাছাকাছি Wifi রাউটারটি থাকা উচিত। যদি ওয়াইফাই সিগন্যালের শক্তি কম থাকে এবং আপনার পিসি ঘন ঘন সংযোগ এবং সংযোগ বিচ্ছিন্ন করার ফলে আপনার কাজের গেমের অগ্রগতি ক্ষতিগ্রস্থ হবে, তাই আপনার পিসির কাছে একটি ওয়াইফাই রাউটার থাকা ভাল

সমাধান 4:আপনার পিসি আপডেট রাখুন

কখনও কখনও আপনার পুরানো পিসিটি ওয়াইফাই দৃশ্যমান না হওয়ার প্রধান কারণ আপনার পিসিতে পুরানো উপায়, পুরানো ড্রাইভার, আপনার পিসিতে দৃশ্যমান না হওয়া বা আপনার বর্তমান উইন্ডো সংস্করণটি ওয়াইফাই ড্রাইভারগুলিকে সমর্থন করতে সক্ষম নয়।
  1. উইন্ডোজ আইকনে ক্লিক করুন Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  2. সেটিংস-এ ক্লিক করুন আইকন
  3. একটি নতুন উইন্ডো পপ আপ হবে
  4. উইন্ডোজ আপডেট নির্বাচন করুন বাম মেনু থেকে Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  5. নতুন উইন্ডো পপ আপ হবে
  6. তারপর আপডেটের জন্য চেক করুন এ ক্লিক করুন Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
  7. কোন আপডেট থাকলে তা পিসি আপডেট করা শুরু করবে Windows 11 এ যে ওয়াইফাই দেখা যাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন? আপনার পিসিতে WIFI নেটওয়ার্ক দেখা যাচ্ছে না?
আপনাকে এই ত্রুটি থেকে বের করে আনতে এবং সমস্ত প্রযুক্তিগত ভাষা কাটাতে এটি পরিচালনা করার সবচেয়ে সহজ উপায়। আমি আশা করি এটি আপনার সমস্যার সমাধান করবে এবং আপনার হতাশা কমিয়ে দেবে। আপনার অভিজ্ঞতা শেয়ার করুন নীচে মন্তব্য বিভাগে.
  1. Windows 10 এ SSD দেখাচ্ছে না তা কিভাবে ঠিক করবেন [SOLVED]

  2. কিভাবে DS4 উইন্ডোজ আপনার পিসিতে কাজ করছে না তা ঠিক করবেন

  3. কিভাবে এক্সটার্নাল হার্ড ড্রাইভ উইন্ডোজে দেখা যাচ্ছে না ঠিক করবেন

  4. Windows 11 এ দেখা যাচ্ছে না প্রশাসক হিসাবে রান বিকল্পটি কীভাবে ঠিক করবেন