কম্পিউটার

Microsoft Teams Microsoft Store এ ফিরে আসবে

বিশ্বাস করুন বা না করুন, একবার এমন একটি সময় ছিল যখন আপনি মাইক্রোসফ্ট স্টোর থেকে মাইক্রোসফ্ট টিম ডাউনলোড করতে পারেন, সাধারণ ইনস্টলার ছাড়াও আপনি ওয়েব থেকে পেতে পারেন। দুঃখের বিষয়, যদিও, অ্যাপটির এই স্টোর সংস্করণটি যে ডিভাইসগুলিতে Windows 10 S (এখন S মোডে Windows 10 নামে পরিচিত) চলছিল তার মধ্যেই সীমাবদ্ধ ছিল এবং Microsoft অবশেষে অ্যাপটিকে সম্পূর্ণরূপে টেনে নিয়েছিল। ঠিক আছে, চার বছর পরে, টিম অ্যাপের একটি Microsoft স্টোর সংস্করণ অবশেষে ফিরে আসছে (নিওউইনের মাধ্যমে।)

মাইক্রোসফ্ট 365 রোডম্যাপের একটি তালিকা অনুসারে, মাইক্রোসফ্ট স্টোরে একটি মাইক্রোসফ্ট টিম অ্যাপ বিকাশে রয়েছে। এটি 2022 সালের মে মাসে সাধারণ উপলভ্যতার জন্য সেট করা হয়েছে, অ্যাপটি উইন্ডোজ 10-এ অফিস, স্কুল এবং ভোক্তা অ্যাকাউন্ট উভয়কেই সমর্থন করে এবং Windows 11-এ ওয়ার্ক বা স্কুল অ্যাকাউন্ট।

তালিকাটি স্পষ্ট করে না যে মাইক্রোসফ্ট কী ধরণের অ্যাপ বা ইঞ্জিন ব্যবহার করবে, তবে এটি এজ ওয়েবভিউ 2-চালিত টিম অ্যাপের একটি সংস্করণ হতে পারে এমন একটি সুযোগ রয়েছে। একটি নতুন টিম অ্যাপের এই প্রথম দিকে ফাঁস হওয়া চেহারাটি উইন্ডোজে টিমগুলির গতি এবং কর্মক্ষমতা বাড়াতে সাহায্য করার জন্য এটির জন্য ইলেক্ট্রন ফ্রেমওয়ার্ককে বাদ দিয়েছে৷

মাইক্রোসফ্ট স্টোরে টিমের প্রাপ্যতা এমন কিছু যা অনেক লোক দীর্ঘকাল ধরে অনুরোধ করেছিল, কারণ এটি ওয়েবে না গিয়ে অ্যাপটিকে ডাউনলোড করা সহজ করে তুলবে। যাইহোক, যারা Windows 10-এ রয়েছে তাদের জন্য, Windows 11-এ ডেডিকেটেড "চ্যাট" অ্যাপের তুলনায় অ্যাপের স্টোর ভার্সন কীভাবে কাজ করে তা দেখতে আরও আকর্ষণীয় হবে, যেটি শুধুমাত্র ব্যক্তিগত অ্যাকাউন্ট সমর্থন করে।

দেখে মনে হচ্ছে এটি উইন্ডোজ 10-এ গ্রাহকদের জন্য টিমের নাগাল প্রসারিত করার আরও একটি উপায়, পাশাপাশি যারা টিম পরিষেবার সাথে কাজ এবং স্কুল অ্যাকাউন্ট ব্যবহার করেন তাদের জন্য উইন্ডোজ 11-এ অ্যাপটিকে ডাউনলোড করা সহজ করে তোলে। অবশ্যই, এটি কিছু অন্তর্নিহিত বিভ্রান্তি আনতে পারে, তবে অন্তত আপনি Microsoft এর নিজস্ব অ্যাপ স্টোরে টিমগুলিকে ঠিক যেখানে আপনি এটি আশা করেন ঠিক সেখানে খুঁজে পেতে সক্ষম হবেন৷


  1. Disney+ অ্যাপ এখন Windows 10 এবং Windows 11 Microsoft Store-এ উপলব্ধ

  2. Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

  3. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়

  4. কিভাবে Microsoft টিম অ্যাপে একটি ব্যক্তিগত অ্যাকাউন্ট যোগ করবেন