কম্পিউটার

Mozillas Firefox ইন্টারনেট ব্রাউজার Windows Microsoft Store অ্যাপ স্টোরে আসতে

Firefox ইন্টারনেট ব্রাউজার অবশেষে (Thurrott এর মাধ্যমে) Microsoft Store অ্যাপ স্টোরে যাওয়ার পথে। এই পদক্ষেপটি মাইক্রোসফ্টের শেষের নীতিতে সাম্প্রতিক পরিবর্তনের প্রতিক্রিয়া হিসাবে মনে হচ্ছে যা এখন তাদের অ্যাপ স্টোর প্ল্যাটফর্মে আরও তৃতীয় পক্ষের ব্রাউজার এবং অন্যান্য অ্যাপের জন্য অনুমতি দেয়৷

"মাইক্রোসফ্ট তার উইন্ডোজ স্টোরে বিধিনিষেধ শিথিল করেছে যা কার্যকরভাবে স্টোর থেকে তৃতীয় পক্ষের ব্রাউজারগুলিকে নিষিদ্ধ করেছে," অফিসিয়াল মজিলা ব্লগে একটি পোস্ট পড়ে। “আমরা উইন্ডোজ অপারেটিং সিস্টেমে আরও ব্যবহারকারীর পছন্দ এবং নিয়ন্ত্রণের জন্য বছরের পর বছর ধরে পরামর্শ দিয়ে আসছি।

“আমরা এই খবরকে স্বাগত জানাই যে তাদের স্টোর এখন ফায়ারফক্সের মতো স্বাধীন ব্রাউজার সহ কোম্পানি এবং অ্যাপ্লিকেশনের জন্য আরও উন্মুক্ত। আমরা বিশ্বাস করি যে একটি স্বাস্থ্যকর ইন্টারনেট হল এমন একটি যেখানে লোকেরা বিভিন্ন ধরণের ব্রাউজার এবং ব্রাউজার ইঞ্জিন থেকে বেছে নেওয়ার সুযোগ পায়। ফায়ারফক্স এই বছরের শেষের দিকে উইন্ডোজ স্টোরে পাওয়া যাবে।”

বর্তমানে, মজিলার ফায়ারফক্স ব্রাউজারের উইন্ডোজ (ডেস্কটপ) সংস্করণটি সরাসরি Mozilla ওয়েবসাইট থেকে ডাউনলোড এবং ইনস্টল করতে হবে।

অপেরা ইন্টারনেট ব্রাউজারটি সম্প্রতি মাইক্রোসফ্ট স্টোরে যুক্ত করা হয়েছে যদিও এটি লক্ষণীয় যে, অ্যাপটি স্টোরে তালিকাভুক্ত থাকাকালীন, এটি মাইক্রোসফ্ট থেকে স্বাধীনভাবে পরিচালিত এবং আপডেট করা হয়। এপিক গেম স্টোর অ্যাপ, যা সম্প্রতি মাইক্রোসফ্ট স্টোরে যোগ করা হয়েছে, এটিও এইভাবে কাজ করে। ফায়ারফক্স অ্যাপ যোগ করার পর Microsoft স্টোরের মধ্যে কীভাবে পরিচালনা করা হবে তা এখনই স্পষ্ট নয়।

আপনি কি ফায়ারফক্স মাইক্রোসফট স্টোরে আসছে শুনে খুশি? নীচের মন্তব্যগুলিতে আপনি এই ঘোষণা সম্পর্কে কী ভাবছেন তা আমাদের জানান এবং তারপরে আরও Windows অ্যাপের খবরের জন্য Twitter এবং Facebook-এ আমাদের অনুসরণ করুন৷


  1. Windows 11s Microsoft Store-এ অ্যান্ড্রয়েড অ্যাপ প্লেসহোল্ডার দেখা গেছে

  2. Disney+ অ্যাপ এখন Windows 10 এবং Windows 11 Microsoft Store-এ উপলব্ধ

  3. Mozilla Firefox এখন Windows 10 এবং 11 এর জন্য Microsoft স্টোরে উপলব্ধ

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়