কম্পিউটার

Windows 11

ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে Xbox গেম পাস গেমগুলি কীভাবে যুক্ত করবেন

আপনি যদি একটি ঘন ঘন ব্যবহৃত অ্যাপ্লিকেশন চালু করার জন্য ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে আইটেমগুলি যোগ এবং সরাতে চান তবে আপনি একা নন৷ আপনি Windows এ একটি সাধারণ রেজিস্ট্রি হ্যাক দিয়ে অ্যাপ্লিকেশন যোগ করতে এবং মুছে ফেলতে পারেন, দ্রুত অ্যাকশন যোগ করতে পারেন এবং যেকোন অ্যাপস যোগ করতে এবং মুছে ফেলতে পারেন। এখানে কি করতে হবে।

উইন্ডোজে ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে অ্যাপ্লিকেশন যোগ করা

আপনি যদি Windows 11 ব্যবহার করেন তবে এই কৌশলটি কাজ করবে, তবে Windows 7 এবং তার উপরে চলমান পিসিতেও কাজ করতে পারে৷

এই সাধারণ রেজিস্ট্রি হ্যাক ব্যবহার করে, আপনি যেকোন অ্যাপ্লিকেশন যোগ করতে পারেন, যাতে সরাসরি Forza Horizon 5 এর একটি গেমে লঞ্চ করার ক্ষমতা রয়েছে। এখানে কি করতে হবে।

1. উইন্ডোজ রেজিস্ট্রি এডিটর খুলুন

2. ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনু থেকে আইটেমগুলি যোগ করতে এবং সরাতে নিম্নলিখিত অবস্থানে নেভিগেট করুন:

আপনি যদি একজন প্রশাসক হন:HKEY_CLASSES_ROOT\Directory\Background\shell
আপনি যদি একজন সাধারণ ব্যবহারকারী হন:HKEY_CURRENT_USER\Software\Classes\directory\Background\shell

3. একবার সম্পন্ন হলে, "শেল" কীটিতে ডান-ক্লিক করুন এবং নতুন> কী ক্লিক করুন মেনু থেকে। Windows 11

4. নতুন কীটিকে উইন্ডোজ ডেস্কটপ এবং ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে দেখাতে চাইলে একটি নাম দিন৷ এই উদাহরণের জন্য, আমি Forza Horizon 5 ব্যবহার করব .
Windows 11

5. আপনি যে নতুন কী তৈরি করেছেন তার অধীনে, নতুন> কী ক্লিক করে আরেকটি নতুন কী তৈরি করুন মেনু থেকে। এই কী command পুনঃনামকরণ করুন .
Windows 11
command আপনি ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তা চালু করতে ব্যবহৃত কমান্ডটিকে কী ধরে রাখবে।

6. এর পরে, আপনি যে উইন্ডোজ অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তার সম্পূর্ণ পাথ কপি এবং পেস্ট করতে হবে। আপনি যে অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান সেটি খুঁজুন, ডান-ক্লিক করুন এবং পথ হিসাবে অনুলিপি করুন নির্বাচন করুন .
Windows 11

7. command-এ ফাইল পাথ কপি করে পেস্ট করুন কী মান এবং ঠিক আছে ক্লিক করুন . Windows 11ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে অ্যাপ্লিকেশন যোগ করা শেষ হলে রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন।

পরিবর্তনগুলি কার্যকর হওয়ার জন্য আপনার পিসি পুনরায় চালু করার দরকার নেই, আপনি এই পদক্ষেপগুলি সম্পূর্ণ করার সাথে সাথেই সেগুলি প্রস্তুত। এখন, আপনি ডেস্কটপের যেকোনো জায়গায় ডান ক্লিক করে যোগ করা অ্যাপ্লিকেশনটি অ্যাক্সেস করতে পারবেন। Windows 11কিন্তু আপনি যদি আপনার অ্যাপ্লিকেশনে একটি আইকন যোগ করতে চান? এখানে কি করতে হবে।

ফাইল এক্সপ্লোরার প্রসঙ্গ মেনুতে একটি আইকন যোগ করুন

একটি অতিরিক্ত পদক্ষেপ যা আমি আবিষ্কার করেছি তা হল আপনি আপনার নতুন প্রসঙ্গ মেনু অ্যাপ্লিকেশনের পাশে একটি কাস্টম আইকন ব্যবহার করতে পারেন। এখানে কি করতে হবে।

1. আপনার তৈরি করা নতুন প্রসঙ্গ মেনু অ্যাপ্লিকেশনে, একটি স্ট্রিং মান নাম icon যোগ করুন আপনার তৈরি করা নতুন অ্যাপ্লিকেশন কীটির জন্য৷
2. আপনার পিসিতে যেকোনো আইকনের জন্য পাথের নাম কপি করুন এবং পেস্ট করুন।
Windows 11
৩. ঠিক আছে ক্লিক করুন এবং আপনার কাজ শেষ হলে রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন।

এখন, আমি আমার মাউসে একটি সাধারণ ডান ক্লিকের মাধ্যমে যেকোন অ্যাপ্লিকেশন এবং গেম চাই তা থেকে প্রবেশ করতে পারি। এটি আপনার ইচ্ছামত যেকোনো এক্সবক্স গেম খেলার দ্রুততম উপায়। অবশ্যই, এটি ব্যবহারিক নয়, তবে এর অর্থ এই নয় যে এটি কার্যকর নয়। Windows 11

Windows 11-এ আপনার Windows File Explorer কনটেক্সট মেনু থেকে আপনি কোন অ্যাপ্লিকেশানগুলি যোগ করবেন এবং সরিয়ে ফেলবেন? কমেন্টে আমাদের জানান!


  1. ফাইল এক্সপ্লোরার কনটেক্সট মেনুতে ম্যানেজ আইটেমটি কীভাবে যুক্ত বা সরানো যায়?

  2. কিভাবে:Windows 10-এর প্রসঙ্গ মেনুতে টেক ওনারশিপ যোগ করুন

  3. Windows 10 এ Xbox গেম পাস কিভাবে ব্যবহার করবেন

  4. কিভাবে উইন্ডোজ কনটেক্সট মেনুতে একটি "স্থায়ীভাবে মুছুন" বিকল্প যোগ করবেন