কম্পিউটার

আপনি এখন মাইক্রোসফ্ট স্টোর থেকে 219 ডলারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ডেভেলপার কিট, একটি মিনি এআরএম-ভিত্তিক পিসি কিনতে পারেন

বিল্ড 2021-এ ফিরে এসে, Microsoft ARM-এ Windows 10-এর জন্য একটি নতুন স্ন্যাপড্রাগন ডেভেলপার কিট লঞ্চ করতে Qualcomm-এর সাথে অংশীদারিত্ব করেছে। ডেভেলপারদের জন্য একটি "সাশ্রয়ী মূল্যের" বিকল্প হিসাবে প্রতিশ্রুতিবদ্ধ, পণ্যটির লক্ষ্য ছিল অ্যাপ নির্মাতাদের একটি উইন্ডোজ ডিভাইসে ARM-ভিত্তিক প্রোগ্রামগুলি পরীক্ষা করার একটি সহজ উপায় দেওয়া, প্রকৃতপক্ষে ARM-ভিত্তিক একটি ডেডিকেটেড ট্যাবলেট বা ল্যাপটপের জন্য $1,000 এর বেশি খরচ না করে সারফেস প্রো এক্সের মতো সিলিকন। ঠিক আছে, এই কিটটি এখন আনুষ্ঠানিকভাবে উপলব্ধ, এবং যে কেউ Microsoft স্টোর থেকে 219 ডলারে কিনতে পারে, যদি তারা অনুগ্রহ করে (এক্সডিএ ডেভেলপারদের মাধ্যমে।)

কোয়ালকম-চালিত স্ন্যাপড্রাগন ডেভেলপার কিটের ভিতরে কী আছে তা আমরা আসলেই একটি খুচরো তালিকার জন্য উঁকি দিয়েছিলাম এবং আমরা যেমন ভেবেছিলাম ঠিক তেমনই। আনুষ্ঠানিকভাবে "ECS LIVA Mini Box QC710 Desktop" নামকরণ করা হয়েছে, Microsoft এটিকে "একটি অতি-কমপ্যাক্ট, অতি-দক্ষ কম্পিউটার হিসাবে বাড়ি এবং ব্যবসায়িক অ্যাপ্লিকেশনের একটি পরিসরের জন্য নির্মিত।" কোম্পানী দ্রুত নির্দেশ করে যে এই পণ্যটির জন্য কোন অর্থ ফেরত পাওয়া যায় না, একটি নোট সহ যে পণ্যটি ডেভেলপারদের জন্য, গ্রাহকদের জন্য নয়।

আপনি এখন মাইক্রোসফ্ট স্টোর থেকে 219 ডলারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ডেভেলপার কিট, একটি মিনি এআরএম-ভিত্তিক পিসি কিনতে পারেন

আপনি এখন মাইক্রোসফ্ট স্টোর থেকে 219 ডলারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ডেভেলপার কিট, একটি মিনি এআরএম-ভিত্তিক পিসি কিনতে পারেন

Qualcomm Snapdragon ডেভেলপার কিটের হুডের নিচে রয়েছে Qualcomm Snapdragon 7c Compute SC7180 প্রসেসর। এটি তখন 4GB LPDDR4 RAM এবং 64GB eMMC স্টোরেজের সাথে যুক্ত। পোর্টের জন্য, 1 USB Type-C (PD-চার্জিং পোর্ট), 1 USB 3.2 Gen1 Type-A, 1 USB 2.0 Type-A, 1 HDMI, এবং 1 LAN (10/100.) অবশ্যই এটি উইন্ডোজের সাথেও আসে 10 হোম, কিন্তু Windows 11 আপগ্রেডের জন্য যোগ্য৷

সামগ্রিকভাবে, ডিজাইনের ক্ষেত্রে, কিটটি অ্যাপলের ম্যাক মিনির মতো কিছুটা। এটি সম্পূর্ণ ফ্যানলেস, এবং ওজন প্রায় আধা পাউন্ড, এবং বেশ বহনযোগ্য বলে মনে হচ্ছে। এমনকি এটি একটি মসৃণ কালো রঙের ফিনিশের মধ্যেও সাজানো হয়েছে।

এই চশমা এবং দাম দীর্ঘ সময়ের মাইক্রোসফ্ট বা উইন্ডোজ অনুরাগীদের জন্য বিকাশকারী কিটটিকে বেশ লোভনীয় করে তুলতে পারে, তবুও সম্ভাব্য ক্রেতাদের সচেতন হওয়া উচিত যে এটি এখনও শুধুমাত্র বিকাশকারীদের জন্যই তৈরি। অবশ্যই, চশমাগুলির সাথে, এটি একটি ল্যাপটপ বা ডেস্কটপ প্রতিস্থাপনকারী হতে যাচ্ছে না, এমনকি অ্যাপলের M1 ম্যাক মিনির প্রতি চ্যালেঞ্জারও নয়, তবে এটি এখনও কিছুটা শান্ত, বিশেষ করে উইন্ডোজ 11-এ দেখা ARM চিপগুলির জন্য যুক্ত সুবিধাগুলি জেনে। নীচে একটি মন্তব্য ড্রপ করে আপনি কি মনে করেন তা আমাদের জানান৷


  1. Mozilla Firefox এখন Windows 10 এবং 11 এর জন্য Microsoft স্টোরে উপলব্ধ

  2. হলিডে শপিং 2021:আপনি কিনতে পারেন সেরা Windows 11 ল্যাপটপ

  3. Windows 11 ইনসাইডাররা এখন Xbox অ্যাপ ছাড়াই Microsoft স্টোর থেকে Xbox গেম পাস শিরোনাম ডাউনলোড করতে পারে

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়