কম্পিউটার

মাইক্রোসফ্ট অভ্যন্তরীণ নির্বাচন করতে Windows 11-এর জন্য নতুন ফটো অ্যাপ রোলআউট শুরু করে

গত সপ্তাহে, মাইক্রোসফ্টের এক্সিকিউটিভ প্যানোস পানে টুইটারে উইন্ডোজ 11-এর জন্য একটি সংশোধিত ফটো অ্যাপের প্রাথমিক চেহারা টিজ করেছেন। কিছু Reddit ব্যবহারকারীদের দ্বারা দেখা গেছে, ফটো অ্যাপ অবশেষে উইন্ডোজ ইনসাইডার নির্বাচন করতে শুরু করেছে।

নতুন Windows 11 ফটো অ্যাপটিতে একটি রিফ্রেশড ইউজার ইন্টারফেস এবং গোলাকার কোণ রয়েছে। উপরের ভাসমান টুলবারটি চিত্র সম্পাদনা, স্লাইডশো এবং কোলাজ তৈরির জন্য একই নিয়ন্ত্রণ প্রদান করে, তবে এই নিয়ন্ত্রণগুলি আরও কমপ্যাক্ট এবং Windows 11 এর ডিজাইন ভাষার সাথে সঙ্গতিপূর্ণ। তথ্য ফলকটিও কিছু উন্নতি পেয়েছে এবং ব্যবহারকারীরা এখন স্ক্রিনের ডানদিকে তারিখ, অবস্থান, আকারের তথ্য এবং অন্যান্য বিবরণে দ্রুত অ্যাক্সেস পেতে সক্ষম হবেন৷

মাইক্রোসফ্ট অভ্যন্তরীণ নির্বাচন করতে Windows 11-এর জন্য নতুন ফটো অ্যাপ রোলআউট শুরু করে

নতুন ফটো অ্যাপটি ইমেজ ভিউয়ারের নীচে একটি ক্যারোজেল যোগ করে। ব্যবহারকারীরা এখন উইন্ডোর নীচে তাদের মাউস সরানোর মাধ্যমে একই ফোল্ডারে অন্যান্য ছবি দেখতে পারবেন। একাধিক ছবি নির্বাচন করে একই স্ক্রিনে প্রদর্শন করার ক্ষমতাও রয়েছে। এই নতুন অ্যাপটিতে Windows 10-এর জন্য বিদ্যমান ফটো অ্যাপের কিছু উপাদান রয়েছে।

এটি লক্ষ্য করা গুরুত্বপূর্ণ যে নতুন ফটো অ্যাপটি ধীরে ধীরে রোল আউট হচ্ছে বলে মনে হচ্ছে, তাই এটি সাধারণভাবে সমস্ত উইন্ডোজ ইনসাইডারের জন্য উপলব্ধ হওয়ার আগে কিছু সময় লাগতে পারে। ইতিমধ্যে, একটি জার্মান সাইট, Deskmodder Windows 11-এর জন্য নতুন Photos অ্যাপের ডাউনলোড লিঙ্ক পোস্ট করেছে, যদি আপনি দুঃসাহসিক হন তাহলে Dev বা Beta চ্যানেলের জন্য।


  1. Microsoft Windows 11 Dev Channel Insiders-এ নতুন Your Phone অ্যাপের রোলআউট শুরু করেছে

  2. এখানে প্রথমে উইন্ডোজ 11 এবং অ্যান্ড্রয়েডের জন্য নতুন Microsoft ডিফেন্ডার অ্যাপটি দেখুন

  3. Windows 11 ফটো অ্যাপে নতুন ইমেজ এডিটর রোল আউট শুরু হয়েছে

  4. Microsoft Edge নামক Windows 10 এর নতুন ব্রাউজারে 7টি জিনিস খেয়াল রাখতে হবে