কম্পিউটার

সাক্ষাত্কার:আমরা স্টারডকের সাথে Windows 10 কে Windows 11 এবং আরও অনেক কিছুর মতো দেখাতে কথা বলি

আপনি যদি আগে থেকেই না জেনে থাকেন, স্টারডকের স্টার্ট 11 হল উইন্ডোজ 11কে আপনার নিজের করে তোলার একটি দুর্দান্ত উপায়৷ আপনি উইন্ডোজ 7 বা উইন্ডোজ 10 এর মতো দেখতে স্টার্ট মেনু পরিবর্তন করতে পারেন এবং অন্যান্য অনেক কাস্টমাইজেশন বিকল্প উপভোগ করতে পারেন। যেমন আমরা আমাদের হ্যান্ডস-অন রিভিউতে ইঙ্গিত দিয়েছি, আমাদের সম্প্রতি স্টারডকের সাথে তাদের অ্যাপের চলমান বিকাশ এবং আরও অনেক কিছু সম্পর্কে কথা বলার সুযোগ দেওয়া হয়েছে।

Start11 এর জন্য অনুপ্রেরণা কি ছিল?

স্টারডকের সাথে কথোপকথনটি এমন কিছু দিয়ে শুরু হয়েছিল যা আমাকে সর্বদা ভাবছিল। এই অ্যাপটি এবং বিশেষ করে স্টার্ট 11-এর অনুপ্রেরণা কী ছিল? এটা কি এমন লোকেদের দ্বারা জ্বালানী হয়েছিল যারা উইন্ডোজ 10 এর চেহারা মিস করেছে? আমি যে উত্তরটি পেয়েছি তা একটি আকর্ষণীয় এবং উইন্ডোজ 8 দিনে ফিরে যায়৷

স্টারডক গল্পের উইন্ডোজ 11 দিক সম্পর্কে আমাদের আরও কিছু বলতে গিয়েছিলেন। কোম্পানি আমাকে বলে যে Windows 11 ঘোষণা করার সাথে সাথে তারা একটি সুযোগ দেখেছিল। "আমরা দেখেছি যে তারা মেনুর কেন্দ্রে বোতামটি সরিয়ে নিয়েছে, কিন্তু আমাদের অভিজ্ঞতা থেকে, আমরা জানি ব্যবহারকারীরা উইন্ডোজ 7 স্টার্ট মেনু সেটআপ পছন্দ করে৷ আমাদের সমস্ত স্টার্টএক্স পণ্য ব্যবহারকারীদের কোন স্টাইল (উইন7 বা আধুনিক) এবং স্থান নির্ধারণের বিকল্প দেয়৷ যেটা তাদের সবচেয়ে ভালো মানায়,” কোম্পানি বলেছে।

স্টারডক কি নস্টালজিয়া সম্পর্কে?

এক দশক ধরে উইন্ডোজ অনুসরণ করেছেন এমন একজন হিসাবে, আমার আরেকটি প্রশ্ন ছিল নস্টালজিয়া সম্পর্কে। উইন্ডোজ ব্যবহারকারীরা এমন লোক যারা কখনও কখনও বড় পরিবর্তন ঘৃণা করে। উদাহরণস্বরূপ, উইন্ডোজ 8 সহ মাইক্রোসফ্টের ল্যাশব্যাক দেখুন, এমনকি উইন্ডোজ এক্সপির পরেও উইন্ডোজ ভিস্তা।

তাই, আমি জিজ্ঞেস করলাম, উইন্ডোজ ব্যবহারকারীরা কি স্টারডক পণ্যে নস্টালজিয়ার জন্য আসে? বলুন, যারা Windows এর বর্তমান সংস্করণগুলিকে Windows-এর অসমর্থিত সংস্করণের মতো দেখতে চান?

কিন্তু যে সব ছিল না. আমাকে স্টারডকের অন্যান্য পণ্য সম্পর্কেও বলা হয়েছিল, যেমন গ্রুপি, যা উইন্ডোজের মতো একত্রে গ্রুপ করতে পারে, ফেন্স, যা ডেস্কটপ আইকনগুলিকে সংগঠিত করতে পারে এবং এমনকি মাল্টিপ্লিসিটি। এই অ্যাপটি উৎপাদনশীলতা উন্নত করতে সাহায্য করার জন্য একটি মাউস এবং কীবোর্ডের সাহায্যে 2 বা তার বেশি পিসিকে একত্রে সংযুক্ত করা।

Windows 10 এ কি Start11 কাজ করবে?

সাক্ষাত্কার:আমরা স্টারডকের সাথে Windows 10 কে Windows 11 এবং আরও অনেক কিছুর মতো দেখাতে কথা বলি

TPM 2.0 এর চারপাশে সমস্ত বিতর্ক এবং লোকেরা চাইলেও উইন্ডোজ 11 এ আপগ্রেড করতে পারে না, স্টারডকের জন্য আমার আরেকটি বড় প্রশ্ন ছিল। আপনি কি Windows 10 কে Windows 11 এর মত দেখতে Start11 ব্যবহার করতে পারেন? এবং ভবিষ্যতে এই জন্য পরিকল্পনা আছে? আপনি যদি আপনার পিসিতে Windows 11 পেতে অক্ষম হন তাহলে উত্তরটি আপনাকে খুশি করতে পারে৷

সুতরাং, আসলেই মনে হচ্ছে যেন Stardock ব্যবহারকারীদের Windows 10-কে Windows 11-এর মতো দেখাতে সাহায্য করার জন্য কাজ করছে। কিন্তু তারা কি কখনও উইন্ডোজের সীমাবদ্ধতার কারণে বিকাশে একটি ইটের দেয়ালে আঘাত করেছে? বিশেষ করে Windows 11 এ? উত্তর আপনাকে অবাক করে দিতে পারে৷

সামনে বড় কিছু?

Stardock শুধুমাত্র আপনার এবং আমার মত ভোক্তাদের সম্পর্কে নয়। ভবিষ্যতের দিকে যাচ্ছে, Stardock ব্যবসায় বিনিয়োগ করছে, যার মধ্যে একটি Start11 for Business সংস্করণ রয়েছে। এটি ব্যবসায়িকদের প্রশিক্ষণে অর্থ সঞ্চয় করতে সহায়তা করার বিষয়ে, কারণ এটি এন্টারপ্রাইজ স্তরে বেশ ব্যয়বহুল হতে পারে। স্টারডক বলেন, "আমাদের অনেক এন্টারপ্রাইজ গ্রাহক কর্মীদের পুনরায় প্রশিক্ষণ দিতে চান না বা উইন্ডোজের বিভিন্ন সংস্করণে একটি অসংলগ্ন অভিজ্ঞতা থাকতে চান না।"

তবুও ভোক্তাদের দিক থেকে, সামনে আরও কিছু দুর্দান্ত পণ্যের আশা রয়েছে। যেমনটি আমরা রিপোর্ট করেছি, দীর্ঘদিনের উইন্ডোজ পন্ডিত ব্র্যাড স্যাম স্টারডকে চলে যাচ্ছেন, যেখানে তিনি সেই দলের নেতৃত্ব দেবেন যা অ্যাপ তৈরি করে যা আপনাকে উইন্ডোজ কাস্টমাইজ করতে দেয়। তিনি সর্বশেষ উল্লেখ করেছেন যে "মাইক্রোসফ্ট উইন্ডোজের প্রতি পুনরুজ্জীবিত ভালবাসা দেখাচ্ছে," তাই স্টারডক উইন্ডোজ 11-কেও নতুন জায়গায় নিয়ে যেতে পারে এমন বড় আশা রয়েছে৷


  1. কিভাবে উইন্ডোজ 10 দেখাবেন এবং উইন্ডোজ 7 এর মতো কাজ করবেন

  2. উবুন্টুকে উইন্ডোজের মতো দেখতে কিছু টিপস

  3. অ্যান্ড্রয়েডকে উইন্ডোজ ফোনের মতো দেখান - 2019 পরীক্ষা

  4. Android কে উইন্ডোজ ফোনের মত দেখান