কম্পিউটার

Windows 11s নতুন চ্যাট অ্যাপ মাইক্রোসফটের জীবনের উচ্চাকাঙ্ক্ষার জন্য বড় টিম দেখায়

মাইক্রোসফ্ট গতকাল আনুষ্ঠানিকভাবে নির্বাচিত পিসিগুলিতে উইন্ডোজ 11 চালু করা শুরু করেছে এবং একটি বড় নতুন ভোক্তা-মুখী বৈশিষ্ট্য হল মাইক্রোসফ্ট টিম দ্বারা চালিত একটি অন্তর্নির্মিত চ্যাট অ্যাপ। যদিও টিমগুলি প্রথম এবং সর্বাগ্রে একটি এন্টারপ্রাইজ ব্র্যান্ড হিসাবে রয়ে গেছে, মাইক্রোসফ্ট সম্প্রতি যোগাযোগ অ্যাপে ভোক্তাদের জন্য নতুন বৈশিষ্ট্যগুলি চালু করেছে এবং সংস্থাটি এখন উইন্ডোজ 11কে গ্রাহকদের জন্য টিমগুলিকে আরও জনপ্রিয় মেসেজিংয়ের একটি অন্তর্নির্মিত বিকল্প হিসাবে তৈরি করার একটি ভাল সুযোগ হিসাবে দেখতে পারে। অ্যাপস।

আপনি হয়তো জানেন, এটি একটি কৌশল যা কোম্পানিটি স্কাইপের সাথে আগে চেষ্টা করেছিল, সামান্য সাফল্যের সাথে। কোম্পানী আসলে গত সপ্তাহে ঘোষণা করেছে যে স্কাইপ আরেকটি নতুন ডিজাইন পাচ্ছে, এটি নিশ্চিত করে যে 10 বছর আগে মাইক্রোসফ্ট অধিগ্রহণ করা অ্যাপটি এখানে থাকার জন্যই ছিল। স্কাইপ বিশ্বব্যাপী মহামারী থেকে প্রকৃতপক্ষে উপকৃত হয়নি যা মাইক্রোসফ্ট টিমকে ব্যবসায়িক যোগাযোগের ক্ষেত্রে সত্যিকারের জুগারনাট করে তুলেছে, তবে উইন্ডোজ 11 মাইক্রোসফ্ট টিমকে গ্রাহকদের কাছে আরও জনপ্রিয় হতে সাহায্য করতে পারে কিনা তা দেখা বাকি আছে

মাইক্রোসফ্ট পূর্বে জোর দিয়েছিল যে Windows 11 হল হাইব্রিড কাজের যুগের জন্য ডিজাইন করা উইন্ডোজের প্রথম সংস্করণ, এবং এই নতুন অন্তর্নির্মিত টিম অ্যাপটি আমাদের ব্যক্তিগত এবং কাজের-সম্পর্কিত ক্রিয়াকলাপের মধ্যে ক্রমবর্ধমান অস্পষ্ট লাইনগুলির একটি সুন্দর উদাহরণ। নতুন Windows 11 চ্যাট ব্যবহারকারীদের সরাসরি টাস্কবার থেকে তাদের বন্ধু, পরিবার এবং সহকর্মীদের সাথে সংযোগ করতে দেয়, তবে এটি অন্যান্য লোকেদের সাথে কাজ এবং ক্যালেন্ডার ভাগ করার জন্যও ডিজাইন করা হয়েছে৷

একটি সহজ, হালকা Microsoft টিম অভিজ্ঞতা Windows 11s নতুন চ্যাট অ্যাপ মাইক্রোসফটের জীবনের উচ্চাকাঙ্ক্ষার জন্য বড় টিম দেখায়

আপনি যখন প্রথম Windows 11 ইনস্টল করবেন, আপনি টাস্কবারে একটি নতুন চ্যাট আইকন দেখতে পাবেন। চ্যাট অ্যাপ চালু করতে এবং একটি ব্যক্তিগত Microsoft অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করতে আইকনে ক্লিক করুন (বা Windows + C কীবোর্ড শর্টকাট ব্যবহার করুন)। যারা কখনও টিম ব্যবহার করেননি তাদের প্রোফাইল সেট আপ করতে হবে এবং তারা চাইলে স্বয়ংক্রিয়ভাবে স্কাইপ এবং আউটলুক পরিচিতি সিঙ্ক করতে হবে।

ডিফল্টরূপে, চ্যাট অ্যাপটি একটি ছোট উইন্ডোতে খোলে, কিন্তু আপনি নিচের দিকে "ওপেন মাইক্রোসফট টিমস" বোতামে ক্লিক করে এটিকে একটি বড় উইন্ডোতে খুলতে পারেন যা আপনি আপনার ইচ্ছামত আকার পরিবর্তন করতে পারেন৷ আপনার সাম্প্রতিক ব্যক্তিগত এবং গোষ্ঠী বার্তাগুলি উইন্ডোর শীর্ষে প্রদর্শিত হবে৷ আপনি শীর্ষে থাকা মিট বা চ্যাট বোতামে ক্লিক করে এবং আপনি কার সাথে যোগাযোগ করতে চান তা বেছে নিয়ে অবিলম্বে একটি নতুন চ্যাট বা কল শুরু করতে সক্ষম হবেন।

নিয়মিত মাইক্রোসফ্ট টিম অ্যাপের তুলনায়, এই নতুন চ্যাটের অভিজ্ঞতা অবশ্যই অনেক কম বিশৃঙ্খল দেখায়। যদিও Windows 11-এ এই নতুন চ্যাট অ্যাপটি ব্যবহার করার জন্য আপনার পরিচিতিদের পেতে অসুবিধা হতে পারে, সেখানে একটি নতুন SMS চ্যাট বৈশিষ্ট্যও রয়েছে যা আপনাকে সরাসরি একটি ফোন নম্বরে একটি পাঠ্য বার্তা পাঠাতে দেয়, যদিও এটি শুধুমাত্র নির্বাচিত বাজারে সমর্থিত। পি>

Microsoft Teams 2.0 এ প্রথম নজর

আপনি সম্ভবত জানেন যে, নিয়মিত মাইক্রোসফ্ট টিম অ্যাপটি ইলেক্ট্রনের উপর ভিত্তি করে এবং এটি বেশ ভারী। লঞ্চের পর থেকে, অনেক ব্যবহারকারী উচ্চ মেমরি ব্যবহার এবং কর্মক্ষমতা সংক্রান্ত সমস্যা নিয়ে অভিযোগ করছেন, কিন্তু Windows 11-এ নতুন চ্যাট অ্যাপটি একটি ভিন্ন গল্প।

হুডের নিচে, এই নতুন Windows 11 চ্যাট অ্যাপটি Edge Webview 2 এর পক্ষে ইলেক্ট্রন ফ্রেমওয়ার্ককে বাদ দিয়েছে এবং এটি বেশ দ্রুত। এটি আরও আধুনিক ডিজাইনের ভাষাও অফার করে যা সত্যিই অ্যাপটিকে উইন্ডোজ 11 ডিজাইনে নেটিভ অনুভব করতে সাহায্য করে। আপনি হালকা এবং অন্ধকার থিম, লাইভ ইমোজি প্রতিক্রিয়া, টুগেদার মোড, নেটিভ OS বিজ্ঞপ্তি, উদ্ধৃত উত্তর এবং আরও অনেক কিছুর জন্য সমর্থন আশা করতে পারেন।

মাইক্রোসফ্ট পূর্বে বলেছিল যে এই নতুন উইন্ডোজ 11 চ্যাট অ্যাপ দ্বারা ব্যবহৃত দ্রুত "টিম 2.0" আর্কিটেকচারটি অবশেষে এন্টারপ্রাইজ ব্যবহারকারীদের জন্য নিয়মিত মাইক্রোসফ্ট টিম অ্যাপে প্রবেশ করবে। মাইক্রোসফ্ট টিমগুলির জন্য ইঞ্জিনিয়ারিং-এর সিভিপি রিচ ট্যান্ডন ব্যাখ্যা করেছেন, "উইন্ডোজ 11 + ভোক্তা অ্যাকাউন্টগুলির সাথে যাত্রা শুরু হচ্ছে এবং সেখান থেকে অব্যাহত থাকবে৷ একাধিক টুইটগুলিতে, মাইক্রোসফ্ট কর্মচারী ব্যাখ্যা করেছেন যে এই নতুন টিম আর্কিটেকচার মাইক্রোসফ্টকে পুনরাবৃত্তি করার অনুমতি দেবে৷ আরও দ্রুত এবং নতুন "কাজের জীবনের পরিস্থিতির জন্য সমর্থন যোগ করুন।"

Microsoft Teams কি সত্যিকারের ভোক্তা অ্যাপ হতে পারে?

সামগ্রিকভাবে, এই নতুন চ্যাটের অভিজ্ঞতাটি আরও ভাল "টিম 2.0" আর্কিটেকচারের একটি আকর্ষণীয় চেহারা যা এন্টারপ্রাইজ অ্যাকাউন্টগুলিকে সমর্থন করা শুরু করলে এটি একটি বড় পার্থক্য তৈরি করবে৷ ভোক্তাদের জন্য, যদিও, উইন্ডোজ 11 টাস্কবারে এই নতুন চ্যাট অ্যাপটিকে সামনে এবং কেন্দ্রে রাখার কোনও নিশ্চয়তা নেই যে Microsoft টিমগুলিকে গ্রাহকদের জন্য সবচেয়ে জনপ্রিয় মেসেজিং অ্যাপে পরিণত করবে৷

আপনি জানেন, মাইক্রোসফ্ট হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক মেসেঞ্জারের মতো মেসেজিং স্পেসে অন্যান্য অনেক জনপ্রিয় প্ল্যাটফর্মের সাথে প্রতিযোগিতা করছে। জিনিসগুলি আরও খারাপ করার জন্য, মাইক্রোসফ্ট টিমগুলি স্কাইপের সাথে প্রতিযোগিতা করছে, এমন একটি অ্যাপ যা এখনও ভোক্তা বিশ্বে আরও ভাল ব্র্যান্ডের স্বীকৃতি উপভোগ করে৷ স্পষ্টভাবে বলতে গেলে, "টিম" ব্র্যান্ড চিৎকার করে এন্টারপ্রাইজ, এবং বেশিরভাগ লোকেরা সম্ভবত ঘনিষ্ঠ বন্ধু এবং পরিবারের সাথে চ্যাট করার জন্য "টিম" নামের একটি অ্যাপ ব্যবহার করবে না।

উইন্ডোজ 10 প্রকাশের পর থেকে, আমরা মাইক্রোসফ্টকে নতুন ভোক্তা-কেন্দ্রিক বৈশিষ্ট্যগুলির সাথে চেষ্টা করতে এবং ব্যর্থ হতে দেখেছি যা পেইন্ট 3D বা টাইমলাইনের মতো কোনও উল্লেখযোগ্য ট্র্যাকশন পায়নি। যাইহোক, উইন্ডোজ 11 চ্যাট অ্যাপটি একটি ভিন্ন গল্প হতে পারে কারণ মাইক্রোসফ্ট সত্যিই গ্রাহকদের জন্য টিম সম্পর্কে গুরুতর বলে মনে হচ্ছে। সম্প্রতি, কোম্পানিটি তার নতুন "টিম ফর লাইফ" উদ্যোগে কাজ করার জন্য একজন প্রাক্তন Facebook এবং Google পণ্য নেতাকে নিয়োগ করেছে৷ পূর্বে, কোম্পানিটি Google এবং Uber এর প্রাক্তন কর্মচারী মানিক গুপ্তাকে টিম কনজিউমার এক্সপেরিয়েন্সের জন্য তার নতুন CVP হিসাবে নিয়োগ করেছিল।

মাইক্রোসফ্ট স্পষ্টতই মাইক্রোসফ্ট টিমগুলিকে এমন একটি অ্যাপ তৈরি করার কৌশল রয়েছে যা প্রত্যেকের কাছে আবেদন করতে পারে, তবে আমরা দেখতে পাচ্ছি যে উইন্ডোজ 11-এ এই নতুন চ্যাট অ্যাপের সাথে ইতিহাসের পুনরাবৃত্তি হচ্ছে। সফ্টওয়্যার জায়ান্টটি স্কাইপকে উইন্ডোজ 8 এবং উইন্ডোজ 10-এ বেশ শক্তভাবে চাপ দিয়েছে, তবে বেশিরভাগ লোকেরা ইতিমধ্যেই অন্য মেসেজিং অ্যাপে চলে গেছে। আপনি কি মনে করেন Windows 11-এ নতুন চ্যাট অ্যাপটি নতুনত্বের প্রভাব বন্ধ হয়ে গেলে ট্র্যাকশন পাবে? নীচের মন্তব্যে শব্দ বন্ধ.


  1. Microsoft Defender প্রিভিউ অ্যাপ এখন Windows 10, Windows 11 এ ডাউনলোডের জন্য উপলব্ধ

  2. Windows 11 এ Microsoft টিম চ্যাট অ্যাপ কিভাবে সরাতে হয়

  3. স্কুলে ফিরে যাওয়ার জন্য শিক্ষার্থীদের জন্য সেরা Windows 11 এবং Microsoft Store অ্যাপস

  4. Windows 365 অ্যাপটি Microsoft স্টোরে Windows 11 এর জন্য লাইভ হয়