কম্পিউটার

Apple M1 Macs-এ ARM-এ Windows 11 আনুষ্ঠানিকভাবে সমর্থিত নয়, মাইক্রোসফ্ট বলে

প্যারালেলস ডেস্কটপের জন্য যদি ম্যাক ব্যবহারকারীরা ইতিমধ্যেই ভার্চুয়াল মেশিনে উইন্ডোজ 11 চালাতে পারে, মাইক্রোসফ্ট এই সপ্তাহে ঘোষণা করেছে যে এর আসন্ন ওএস আনুষ্ঠানিকভাবে M1 ম্যাকগুলিতে সমর্থিত হবে না। দ্য রেজিস্টারে দেওয়া এক বিবৃতিতে, কোম্পানি বলেছে যে প্যারালেলস ডেস্কটপে M1 Mac-এ Windows 11 চালানো "একটি সমর্থিত দৃশ্য নয়।"

সমান্তরাল ডেস্কটপ 17 "উইন্ডোজ 11 এর জন্য প্রস্তুত" হিসাবে বিপণন করা হয়েছে এবং ইন্টেল এবং M1-ভিত্তিক উভয় ম্যাকগুলিতে উইন্ডোজ 11 পূর্বরূপ সংস্করণ ইনস্টল করতে ভার্চুয়ালাইজেশন সফ্টওয়্যার ব্যবহার করা ইতিমধ্যেই সম্ভব। প্যারালেলস টিম প্যারালেলস ডেস্কটপ 17-এ Windows 11-এর সাথে সম্পূর্ণ সামঞ্জস্য দেওয়ার জন্য কিছু কাজ করেছে, ম্যাক ব্যবহারকারীদের সহজে Windows 11-এ বিদ্যমান Windows 10 VM আপডেট করার জন্য অ্যাপে একটি ভার্চুয়াল TPM 2.0 মডিউল যোগ করেছে।

এখন যেহেতু মাইক্রোসফ্ট এআরএম-এ Windows 11 এবং Windows 11-এর জন্য ISO প্রকাশ করেছে, ম্যাকের জন্য সমান্তরাল ডেস্কটপের সাথে Windows 11 ভার্চুয়াল মেশিন তৈরি করা আরও সহজ (এখানে কীভাবে)। প্যারালেলস ডেস্কটপ 17.0.1-এ ব্যবহারকারীদের উইন্ডোজ ইনসাইডার ডেভ এবং বিটা চ্যানেলে যোগদান করতে বাধা দেওয়ার সমস্যাগুলিও সমাধান করেছে, যদিও এটি এখনও পরিষ্কার নয় যে মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে Macs-এ Windows 11 সমর্থন করছে না কি প্যারালেলস ডেস্কটপ ব্যবহারকারীদের জন্য এগিয়ে যাচ্ছে।

মাইক্রোসফ্ট সম্প্রতি ঘোষণা করেছে যে ব্যবহারকারীরা অসমর্থিত হার্ডওয়্যারে উইন্ডোজ 11 ইনস্টল করছেন গুরুত্বপূর্ণ নিরাপত্তা আপডেট সহ উইন্ডোজ আপডেটের মাধ্যমে আপডেটগুলি পাবেন না। মাইক্রোসফ্ট সত্যিই এই উইন্ডোজ 11 ইনস্টলেশনগুলিকে অসমর্থিত অবস্থায় ছেড়ে যাচ্ছে কিনা তা দেখা বাকি আছে, তবে মাইক্রোসফ্ট সম্প্রতি অসমর্থিত পিসিগুলিতে উইন্ডোজ 11 পরীক্ষকদেরকে উইন্ডোজ 10 পুনরায় ইনস্টল করার জন্য চাপ দেওয়া শুরু করেছে৷ আমরা এই সম্পর্কে আরও বিশদ পেতে সমান্তরালগুলিতে পৌঁছেছি। পরিস্থিতি, কিন্তু এরই মধ্যে, প্যারালেলস ডেস্কটপ 17 এখনও Macs-এ Windows 11 চালানোর পথ থেকে যায়।


  1. লো-এন্ড ARM-চালিত Samsung Galaxy Book Go-তে Windows 11 চালানো ততটা খারাপ নয় যতটা আপনি মনে করেন

  2. VMware Fusion 22H2 টেক প্রিভিউ ফ্রি প্রিভিউতে VM-তে Apple Silicon Macs-এ Windows 11 নিয়ে আসে

  3. Windows 11 এ গেমিং পারফরম্যান্স বাড়ানোর জন্য এই নিরাপত্তা বৈশিষ্ট্যগুলি বন্ধ করুন, মাইক্রোসফ্ট বলে

  4. কিভাবে উইন্ডোজ, অ্যাপল এবং অ্যান্ড্রয়েডে মাইক্রোসফ্ট এজ আপডেট করবেন