কম্পিউটার

উইন্ডোজ 11-এ নতুন কালো স্ক্রিন অফ ডেথ দেখা গেছে

মাইক্রোসফ্ট তার কুখ্যাত ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) উইন্ডোজ 11-এ একটি নতুন ব্ল্যাক স্ক্রিন অফ ডেথ দিয়ে উইন্ডোজ-এ মারাত্মক সিস্টেম ত্রুটি সংকেত দেওয়ার জন্য ব্যবহৃত ব্লু স্ক্রিন অফ ডেথ (BSOD) প্রতিস্থাপন করার প্রস্তুতি নিচ্ছে। কোম্পানির প্রকাশিত প্রথম Windows 11 প্রিভিউ বিল্ডে নতুন কালো স্ক্রীনটি দেখা গেছে। এই সপ্তাহের শুরুর দিকে, কিন্তু দ্য ভার্জের টম ওয়ারেনের মতে এটি "এখনও সম্পূর্ণরূপে সক্ষম হয়নি।"

আপনি নীচের ভিডিওতে দেখতে পাচ্ছেন, নতুন কালো ব্যাকগ্রাউন্ডের রঙ ব্যতীত, নতুন কালো স্ক্রিন অফ ডেথটি বিদ্যমান নীল BSOD-এর সাথে অভিন্ন দেখাচ্ছে। "দ্য ভার্জ বুঝতে পারে যে মাইক্রোসফ্ট উইন্ডোজ 11-এর জন্য একটি কালো স্ক্রীন অফ ডেথ-এ স্যুইচ করবে, নতুন ব্ল্যাক লগঅন এবং শাটডাউন স্ক্রীনগুলির সাথে মিলে যায়," ওয়ারেন লিখেছেন৷

উইন্ডোজ ইনসাইডার টিম এই নতুন ব্ল্যাক স্ক্রিন অফ ডেথের প্রবর্তন সম্পর্কে এখনও কিছু বলতে পারেনি, তবে নতুন কালো রঙ সম্ভবত উইন্ডোজ 11 ব্যবহারকারীদের জন্য সহজ হওয়া উচিত। উইন্ডোজের পরবর্তী সংস্করণ এই ছুটির মরসুমে প্রকাশিত হবে বলে আশা করা হচ্ছে, এবং মাইক্রোসফ্টের কাছে এখনও নতুন ওএস-এ আরও ভিজ্যুয়াল পরিবর্তন আনার জন্য প্রচুর সময় আছে।

আপনি যদি এখনও প্রথম অফিসিয়াল উইন্ডোজ 11 প্রিভিউ বিল্ড ইনস্টল না করে থাকেন তবে এটি বর্তমানে ডেভ চ্যানেলে ইনসাইডারদের জন্য উপলব্ধ, যদিও এটি ইনস্টল করার জন্য আপনার একটি 64-বিট ডুয়াল-কোর প্রসেসর এবং ন্যূনতম 4GB RAM সহ একটি পিসি লাগবে . এখন পর্যন্ত সবচেয়ে বড় পরিবর্তনের মধ্যে রয়েছে নতুন স্টার্ট মেনু এবং টাস্কবার, পুনরায় ডিজাইন করা মাইক্রোসফট স্টোর এবং একটি নতুন ডায়নামিক রিফ্রেশ রেট বৈশিষ্ট্য। যাইহোক, এই প্রথম প্রিভিউ বিল্ডে অ্যান্ড্রয়েড অ্যাপস এবং নতুন বিল্ট-ইন টিম কনজিউমার এক্সপেরিয়েন্স অন্তর্ভুক্ত নেই।


  1. উইন্ডোজ 10-এ মাইনক্রাফ্ট ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন

  2. কিভাবে উইন্ডোজ 10 বুটকে একটি কালো স্ক্রিনে ঠিক করবেন

  3. Windows 11 – কিভাবে র্যান্ডম ব্ল্যাক স্ক্রীন (মৃত্যুর কালো পর্দা) BSOD ঠিক করবেন?

  4. আপডেটের পরে উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন? এটি ঠিক করার জন্য 6টি সমাধান