কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 বুটকে একটি কালো স্ক্রিনে ঠিক করবেন

Microsoft বিনামূল্যের নতুন Windows 10 সিস্টেম প্রকাশ করেছে। প্রত্যেকে বিনামূল্যে রিজার্ভেশন করতে এবং নতুন সিস্টেমে আপগ্রেড করতে পারে। অনেক ব্যবহারকারী নতুন Windows 10 এর সাথে সামঞ্জস্যপূর্ণ সমস্যার সম্মুখীন হচ্ছে, যেমন নীল স্ক্রীন, সিস্টেম ক্র্যাশ, একটি কালো স্ক্রীন এবং আরও অনেক কিছু। আজ, আমি আপনাকে দেখাবো কিভাবে উইন্ডোজ 10 বুটআপ একটি কালো পর্দায় ঠিক করতে হয়।

সমাধান 1:উইন্ডোজ বুট জিনিয়াস দিয়ে আপনার সিস্টেম মেরামত করুন।

এই উইন্ডোজ সিস্টেম ফিক্স টুল দিয়ে. আপনি সহজেই প্রায় সমস্ত সিস্টেম সমস্যা সমাধান করতে পারেন। শুরু করার জন্য, Windows Boot Genius ডাউনলোড করুন এবং ইনস্টল করার পরে এটি চালু করুন।

  • ধাপ ১: CD-ROM ড্রাইভে একটি CD/DVD ডিস্ক ঢোকান বা বুটেবল ডিস্ক বার্ন করতে কম্পিউটারের একটি USB পোর্টে USB ফ্ল্যাশ ড্রাইভ সংযোগ করুন৷
  • ধাপ ২: বুটযোগ্য ডিস্ক দ্বারা আপনার সমস্যাযুক্ত কম্পিউটার বুট করুন। উইন্ডোজ রেসকিউ ট্যাব নির্বাচন করুন এবং সলিউশন সেন্টারে পাঁচটি পরিস্থিতি রয়েছে যা আপনার কম্পিউটারের ব্রেকডাউনের সমস্ত পরিস্থিতি ধারণ করে৷

    কিভাবে উইন্ডোজ 10 বুটকে একটি কালো স্ক্রিনে ঠিক করবেন
  • ধাপ ৩: উইন্ডোজ ব্ল্যাক স্ক্রিন অফ ডেথের সমাধান না হওয়া পর্যন্ত একের পর এক প্রস্তাবিত সমাধানগুলি চেষ্টা করুন৷

সমাধান 2:দ্রুত স্টার্টআপ বন্ধ করুন।

দ্রুত স্টার্টআপ (তথাকথিত হাইব্রিড বুট) হল ডিফল্ট সেটিং যা শাটডাউনের পরে আপনার কম্পিউটার দ্রুত চালু করতে সাহায্য করে। মাইক্রোসফ্ট সম্প্রদায়ের বিবৃতি অনুসারে, উইন্ডোজ 10 এর বুট গতি ড্রাইভারের সামঞ্জস্য দ্বারা প্রভাবিত হবে। তাই দ্রুত স্টার্টআপ বন্ধ করে কালো পর্দা এড়াতে এটি কার্যকর।

এটি করার জন্য, আপনি কন্ট্রোল প্যানেলে যেতে পারেন এবং পাওয়ার বিকল্পগুলি খুঁজে পেতে পারেন, তারপর বাম দিকে "পাওয়ার বোতামটি কী করে তা চয়ন করুন" এ ক্লিক করুন, অবশেষে "দ্রুত স্টার্টআপ চালু করুন" টিক চিহ্ন মুক্ত করুন৷

কিভাবে উইন্ডোজ 10 বুটকে একটি কালো স্ক্রিনে ঠিক করবেন

সমাধান 3:নিরাপদ মোডে গ্রাফিক ড্রাইভার পুনরায় ইনস্টল করুন।

প্রথমে আপনার হার্ড ডিস্কে আপনার কম্পিউটারের গ্রাফিক ড্রাইভার ডাউনলোড করুন। আপনার কম্পিউটার পুনরায় চালু করুন এবং নিরাপদ মোডে প্রবেশ করুন, গ্রাফিক ডাইভার আনইনস্টল করুন (পুনরায় ইনস্টল করার প্রক্রিয়ায় স্ক্রিন ফ্লিকারের জন্য সহজ বোধ করুন), তারপর ডাউনলোড করা গ্রাফিক ডাইভার ইনস্টল করুন।

টিপ্স: উইন্ডোজ 10 এ কীভাবে নিরাপদ মোডে প্রবেশ করবেন কিভাবে উইন্ডোজ 10 বুটকে একটি কালো স্ক্রিনে ঠিক করবেন

সমাধান 4:উইন্ডোজ 10 লিখুন ঠিক যেমন আপনার কোন মনিটর নেই৷

এই "বিস্ময়কর" পদ্ধতিটি তাদের জন্য উপযুক্ত যারা Windows 10 ইনস্টল করার সময় কালো পর্দায় আটকে গিয়েছিলেন। Windows 10 ইনস্টল প্রক্রিয়া শেষ করতে, আপনার কম্পিউটার পুনরায় চালু হতে পারে। যখন লগইন স্ক্রিনে আসে, আপনি একটি মাউস কার্সার ছাড়া আর কিছুই দেখতে পাবেন না, এখন ধরে নিন যে আপনি Win10 লগইন স্ক্রীনটি দেখেছেন, আপনি কার্সারটিকে পাসওয়ার্ড বক্সে সরানোর জন্য "Alt" কী টিপুন এবং তারপরে আপনার পাসওয়ার্ড ট্যাপ করতে পারেন। টিপুন". অবিশ্বাস্য! আপনি অন্ধভাবে এই সব করতে পারেন. প্রায় কয়েক মিনিট অপেক্ষা করুন, ব্যবহারকারীর অ্যাকাউন্ট শুরু হওয়ার পরে আপনার কম্পিউটার ডেস্কটপে চলে যাবে।

এর সম্পর্কে পড়ুন: আমার Windows 10 পাসওয়ার্ড ভুলে গেছি, এটি পুনরুদ্ধার করার শীর্ষ 5 উপায়


  1. কিভাবে উইন্ডোজ 10 বুট করতে সক্ষম নয় ঠিক করবেন

  2. Windows 10, 8, 7 এ ল্যাপটপের কালো স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন

  3. Windows 11 ব্ল্যাক স্ক্রীনের সমস্যা কিভাবে ঠিক করবেন?

  4. Windows 11 – কিভাবে র্যান্ডম ব্ল্যাক স্ক্রীন (মৃত্যুর কালো পর্দা) BSOD ঠিক করবেন?