কম্পিউটার

Windows 11 বিক্রি করতে মাইক্রোসফটকে পরিষ্কার করতে হবে

এই সপ্তাহে টুইটারে (এখন মুছে ফেলা হয়েছে) কিছু কারিগরি পন্ডিতদের মধ্যে উইন্ডোজ 11-এর লিডআপ সম্পর্কে অপ্রকাশিত তথ্যের পূর্ববর্তী রিপোর্টিং সম্পর্কে কিছুটা বিতর্ক ছিল। আখ্যান নিয়ন্ত্রণে এখন পর্যন্ত ভালো কাজ করেনি; Windows 10X সম্পর্কে, Core OS সম্পর্কে, Sun Valley সম্পর্কে, এবং এখন Windows 11 সম্পর্কে তথ্য মূলত Microsoft থেকে আসেনি, কিন্তু কিছু প্রযুক্তি লেখকের রিপোর্টিং এবং অনুমান থেকে এসেছে।

এবং এর সাথে কিছু সমস্যা রয়েছে। যদিও কিছু পন্ডিতদের অভ্যন্তরীণ তথ্যের অ্যাক্সেস রয়েছে, তাদের খুব কমই সম্পূর্ণ অ্যাক্সেস রয়েছে। এটি একটি টেলিস্কোপের ভুল প্রান্তের মধ্য দিয়ে দেখার মতো:আপনি কেবলমাত্র একটি খুব ছোট টুকরো দেখতে পাচ্ছেন যা সাধারণত অনেক বড় ছবি হয়৷

তবুও, মাইক্রোসফ্ট আখ্যানটিকে অন্যদের দ্বারা নিয়ন্ত্রিত করার অনুমতি দিয়ে চলেছে - অ্যাক্সেস লক ডাউন করে এবং ফাঁসকারীদের শাস্তি দেওয়ার উপায় অনুসন্ধান করে নয় ("একটি সিনোফস্কি" নামে পরিচিত), তবে বর্ণনাটি নিজেরাই ধরে না রেখে, বিশেষত যখন ফাঁস হয়ে যায় তথ্য আসলে যা ঘটছে তা থেকে দূরে নিয়ে যায়।

এটা ভাল হতে পারে যে শুধুমাত্র বলার জন্য একটি একক গল্প ছিল না। দূর থেকে আমরা দেখেছি যে এটি Windows 10X-এর সাথে একটি যাত্রা হয়েছে - আমরা সন্দেহ করি যে উইন্ডোজ 10-এর উপরে ইউএক্স পরিবর্তনের একটি সেট তৈরি করার জন্য 10X ব্যবহার করার পরিকল্পনা ছিল শুরু থেকেই Windows 11 হিসাবে বাজারে।

Windows 11 বিক্রি করতে মাইক্রোসফটকে পরিষ্কার করতে হবে

এই "সান ভ্যালি" আপডেটটি সত্যিই সংস্করণ পরিবর্তনের যোগ্য কিনা তা নিয়েও কিছু প্রশ্ন করা হয়েছে। 11 এ সরানো ভিন্ন। উইন্ডোজ থেকে MS-DOS স্পষ্টতই বিশাল ছিল, কিন্তু উইন্ডোজ 3.1 থেকে 95, 95 থেকে 98 এবং আরও অনেক কিছু থেকে সরানো ছিল। ভিস্তা থেকে উইন্ডোজ 7-এ সরানো একটি সমুদ্র পরিবর্তনের কম ছিল, তবে ভিস্তার সাথে আসা নেতিবাচক ভাবকে দূর করার প্রয়োজন ছিল (দেখুন:বর্ণনা নিয়ন্ত্রণ করুন)।

Windows 10 থেকে Windows 11 সমুদ্রের পরিবর্তন সম্পর্কে অনেক কম এবং প্রায় 6 বছরের পুরোনো OS এর চারপাশে কিছু নতুন উত্তেজনা তৈরি করার বিষয়ে অনেক কিছু যখন পিসি হঠাৎ করে আবার জনপ্রিয় হয়।

এটা সব ঠিক আছে, কিন্তু "শুয়োরের লিপস্টিক" আখ্যান ইতিমধ্যে শুরু হয়েছে. স্বচ্ছতার অভাব সহ কারিগরি পন্ডিট্রির জন্য ধন্যবাদ, এমন একটি দৃষ্টিভঙ্গি রয়েছে যে Microsoft Windows 10X-এর সাথে ব্যর্থ হয়েছে, এবং শেষ মুহূর্তে গিয়ার পরিবর্তন করেছে, তারা যা করতে পারে তা উদ্ধার করার চেষ্টা করছে।

উইন্ডোজ 11 কেন বোঝায় তার ভালো কারণ আছে, কিন্তু যদি বর্ণনাটি "এটি আরও ডিভাইস বিক্রি করার জন্য একটি রঙের কোট" বা "এটি এখনও হুডের নিচে একটি জগাখিচুড়ি" এর মধ্যে পড়ে, তাহলে উইন্ডোজ 11 বিক্রি করা হবে অনেক বেশি কঠিন।

মাইক্রোসফ্টকে প্রারম্ভিকদের জন্য, পরিষ্কার হয়ে ফিরে নিয়ন্ত্রণ অর্জন করতে হবে। চলুন শুনি "Windows 10X যেখান থেকে শুরু হয়েছিল, সেখান থেকে আমরা এখন যেখানে আছি সেই মোড় ও মোড়ের গল্প এখানে। টেলিস্কোপ সংস্করণের ভুল পরিণতি হতে চলেছে, অথবা আমরা কেন আজ যেখানে আছি তার একটি বাস্তব, স্বচ্ছ মূল্যায়ন। এবং এটি উইন্ডোজ 11 বিক্রি করার মধ্যে পার্থক্য হতে পারে, বা এটিকে ভিস্তার মতো করে।


  1. উইন্ডোজ 10 এর ক্লিন ইন্সটল কিভাবে করবেন

  2. মাইক্রোসফ্ট টিম সরাসরি Windows 11 এ একীভূত হবে

  3. Windows 11-এ Microsoft Teams চ্যাট অ্যাপটি Skype প্রতিস্থাপন করার আগে কিছু কাজ করতে হবে

  4. Windows 11 এ CCleaner Microsoft Edge এড়িয়ে গেছে?