কম্পিউটার

Microsoft বিনামূল্যের Windows 11 আপগ্রেড অফার করতে পারে যে ব্যবহারকারীরা এখনও Windows 7 এবং 8.1 এ রয়েছে

Microsoft Windows 7 এবং 8.1 ব্যবহারকারীদের অনেক বছর ধরে বিনামূল্যে Windows 10-এ আপগ্রেড করার অনুমতি দিয়েছে, এবং মনে হচ্ছে কোম্পানি Windows 11-এর সাথে একই কাজ চালিয়ে যেতে পারে। গত সপ্তাহে ফাঁস হওয়া OS-এর প্রায় চূড়ান্ত বিল্ড এখনও চলছে। প্রারম্ভিক উত্সাহীদের দ্বারা বিচ্ছিন্ন, এবং XDA-ডেভেলপাররা Windows 11 কনফিগারেশন কীগুলিকে চিহ্নিত করেছে যা পরামর্শ দেয় যে Windows 7 এবং Windows 8.1 ব্যবহারকারীরা বিনামূল্যে নতুন OS এ আপগ্রেড করতে সক্ষম হবে৷

আপনি মনে করতে পারেন, মাইক্রোসফ্ট প্রাথমিকভাবে উইন্ডোজ 7 এবং 8.1 ব্যবহারকারীদের বিনামূল্যে উইন্ডোজ 10 এ আপগ্রেড করার জন্য এক বছর সময় দিয়েছে, কিন্তু সংস্থাটি আসলে কখনই ছিদ্র বন্ধ করেনি। এটি সম্ভবত কোম্পানির সর্বোত্তম স্বার্থে Windows এর পুরানো সংস্করণের যত বেশি ব্যবহারকারীকে পাওয়া যায় তাদের সুরক্ষিত রাখতে OS এর সর্বশেষ সংস্করণে আপগ্রেড করা। মাইক্রোসফট স্টোরের মাধ্যমে আরও বেশি ব্যবহারকারীর কাছে পৌঁছাতে পারে এমন অ্যাপ ডেভেলপারদের জন্যও এটি একটি ভালো জিনিস হওয়া উচিত এবং Windows 11 মাইক্রোসফটের ডিজিটাল স্টোরফ্রন্টে বড় পরিবর্তন আনবে বলে আশা করা হচ্ছে।

মাইক্রোসফটের মতে, এখন উইন্ডোজ 10 চালিত 1.3 বিলিয়নেরও বেশি সক্রিয় ডিভাইস রয়েছে। যাইহোক, স্ট্যাটিস্তার সাম্প্রতিক তথ্য অনুসারে, উইন্ডোজ 7, ​​8, এবং 8.1 এখনও 2021 সালের মার্চ মাসে 20.7% সম্মিলিত মার্কেট শেয়ার ছিল, যা বেশ তাৎপর্যপূর্ণ। . উইন্ডোজ 7 2020 সালের জানুয়ারিতে বর্ধিত সমর্থনের শেষে পৌঁছেছে, কিন্তু যে কোম্পানিগুলি নিরাপদে OS ব্যবহার চালিয়ে যেতে চায় তারা এখনও নিরাপত্তা প্যাচের জন্য Microsoftকে অর্থ প্রদান করতে পারে।

2015 সালে উইন্ডোজ 10 চালু হওয়ার পর, মাইক্রোসফ্টকে টেলিমেট্রি, নতুন "উইন্ডোজ অ্যাজ এ সার্ভিস" নীতি, এবং মাইক্রোসফ্ট পরিষেবাগুলির জন্য কমবেশি অনুপ্রবেশকারী "বিজ্ঞাপনগুলি" নিয়ে প্রচুর FUD মোকাবেলা করতে হয়েছিল। উইন্ডোজ 11 প্রকাশের ফলে কোম্পানিকে উইন্ডোজ 7 এবং 8.1 ডিহার্ডদের আপগ্রেড করতে রাজি করার আরেকটি সুযোগ দেওয়া উচিত, যদিও Windows 11 সম্ভবত সম্পূর্ণ বিপ্লবের চেয়ে Windows 10-এর একটি বিবর্তন।

আমরা আগামী সপ্তাহে 24 জুন মাইক্রোসফ্ট আনুষ্ঠানিকভাবে উইন্ডোজ 11 ঘোষণা করার অপেক্ষায় রয়েছি। আপনি সম্ভবত 11 AM ET থেকে শুরু হওয়া লাইভ ডিজিটাল ইভেন্টটি মিস করতে চান না, যেটি অ্যাপ ডেভেলপারদের জন্য 2-এ একটি পৃথক ইভেন্ট অনুসরণ করবে:30 PM ET।


  1. মাইক্রোসফ্ট উইন্ডোজ 11 সম্পূর্ণ সংস্করণ বিনামূল্যে ডাউনলোড করুন

  2. Microsoft Windows 10 বিনামূল্যে ডাউনলোড সম্পূর্ণ সংস্করণ

  3. Windows 10 নিউজ রিক্যাপ:উইন্ডোজ ডেভেলপার ইভেন্ট 24 জুন অনুষ্ঠিত হবে, Windows 7 এবং 8.1 ব্যবহারকারীরা Windows 11 এবং আরও অনেক কিছুতে বিনামূল্যে আপগ্রেড পেতে পারেন।

  4. Xbox এবং Windows Spotify অ্যাপগুলি বিনামূল্যে এবং প্রিমিয়াম ব্যবহারকারীদের জন্য গানের লিরিক্স যোগ করে