কম্পিউটার

টেম্পারড উদ্দীপনা - উইন্ডোজ 11 থেকে কি আশা করা যায় না

আগামীকাল, Microsoft 11am ET-এর জন্য নির্ধারিত একটি অনলাইন ইভেন্টে আনুষ্ঠানিকভাবে Windows 11 উন্মোচন করবে (আমরা ইভেন্টটি লাইভ ব্লগিং করব, শীঘ্রই আরও তথ্যের জন্য সাথে থাকুন)। আমাদের সহকর্মী লরেন্ট গিরেটের কাছে কী আশা করা উচিত তা ভালভাবে মোড়ানো হয়েছে, তবে কিছু প্রত্যাশা সেট করার প্রয়াসে, ইভেন্ট থেকে বা সাধারণভাবে Windows 11 থেকে অনেকগুলি জিনিস *না* আশা করা যায়। আসুন ডুবে যাই:

একটি সম্পূর্ণ নতুন অপারেটিং সিস্টেম আশা করবেন না

উইন্ডোজ 10এক্স উইন্ডোজের সম্পূর্ণ পুনঃ-কল্পনা হওয়ার কথা ছিল। মাটি থেকে তৈরি, হালকা এবং চটপটে, এবং সারফেস ডুও-এর মতো মোবাইল ডিভাইসে চলতে সক্ষম।

উইন্ডোজ 11 তা নয়। এটি মূলত উইন্ডোজ 10 হুডের নীচে, (প্রায়) সমস্ত সামঞ্জস্যতা এবং সমস্ত লিগ্যাসি কোড যা বোঝায়। Windows 11 ছোট হওয়া, অনেক দ্রুত শাটডাউন, ইত্যাদির রিপোর্টে প্রতারিত হবেন না। ফাঁস হওয়া বিল্ডটি একটি ডেভেলপমেন্ট বিল্ড, যার অর্থ এটির সাথে কাজ করা সহজ করার জন্য OS এর কিছু অংশ ইচ্ছাকৃতভাবে বাদ দেওয়া হয়েছিল।

Windows 11 কি Windows 10 এর চেয়ে দ্রুত এবং ছোট হবে? হতে পারে, কিন্তু আমরা তা জানি না, বিশেষ করে ফাঁস হওয়া বিল্ডটিকে ডিকনস্ট্রাকশন করে।

মোবাইলে Windows 11 চালানোর আশা করবেন না

এমন ইঙ্গিত পাওয়া গেছে যে Windows 11 আরও বিকাশকারী বন্ধুত্বপূর্ণ হতে চলেছে, এবং এর সাথে ARM ডিভাইসগুলির জন্য কিছু উল্লেখযোগ্য উন্নতি আসতে পারে, কিন্তু আবার, এটি Windows 10X নয়। Windows 11 Windows 10 এর চেয়ে বেশি মোবাইল ওএস হবে না। যাইহোক, "Chromebook হত্যাকারী" ARM গল্পটি একটু বেশি ঘোলাটে। প্রাথমিক ইঙ্গিত রয়েছে যে Windows 11-এ এআরএম উন্নতিতে কিছু উল্লেখযোগ্য উইন্ডোজ আসতে পারে, কিন্তু আমাদের অপেক্ষা করতে হবে এবং দেখতে হবে।

টেম্পারড উদ্দীপনা - উইন্ডোজ 11 থেকে কি আশা করা যায় না

ইউআই-এর সম্পূর্ণ পুনর্গঠনের আশা করবেন না

শুধু যে মাইক্রোসফ্ট কন্ট্রোল প্যানেল, ফাইল এক্সপ্লোরার, বা উইন্ডোজ 10-এ এখনও বিদ্যমান অগণিত অন্যান্য অসঙ্গতিগুলি প্রতিস্থাপন করতে অলস তা নয়, কেবল একটি ক্লিনার UI এর জন্য ব্রেকিং পরিবর্তন না করার বেশ কয়েকটি কারণ রয়েছে। . যদিও আমরা আশা করি যে কন্ট্রোল প্যানেল এবং ফাইল এক্সপ্লোরার উভয়ই আপডেট হতে পারে, উইন্ডোজ 11-এর গভীরে খনন করা, এমনকি অনেক বেশি চূড়ান্ত অবস্থায়ও, সময়ের সাথে অপরিবর্তিত, উত্তরাধিকার উপাদানগুলি প্রকাশ করতে থাকবে৷

মাইক্রোসফ্ট দ্বারা Windows 11-এ আপডেটগুলি জোরপূর্বক করার আশা করবেন না

উইন্ডোজ 11 সবার জন্য হবে না, অন্তত প্রথমে নয়। অনেক কর্পোরেশন এখনও উইন্ডোজ 7 কে আঁকড়ে আছে, কিছু অংশে আপডেট করার খরচের কারণে (ভোক্তা উইন্ডোজের বিপরীতে, কর্পোরেট লাইসেন্স আপডেট করা নিঃসন্দেহে বিনামূল্যে নয়), তবে প্রশিক্ষণ এবং প্রশিক্ষণ সামগ্রীর খরচের জন্যও। একটি নতুন সিস্টেমের সাথে সামঞ্জস্য করা মানে উত্পাদনশীলতা হ্রাস, নীচের লাইনে। যখন কর্মীদের সাহায্যের প্রয়োজন হয়, তখন তারা সম্ভবত প্রশিক্ষণের উপকরণগুলির দিকে ফিরে যায়, যা সর্বশেষ UI পরিবর্তনগুলিকে প্রতিফলিত করার জন্য সম্পূর্ণরূপে পুনরায় তৈরি করতে হবে এবং সেই উপকরণগুলি তৈরি করা একটি ডুবে যাওয়া খরচ৷

24শে জুনের ইভেন্টের একটি পৃথক "বাণিজ্যিক" অংশ মাইক্রোসফ্টের কাছে রয়েছে, সম্ভবত এটি কেন কোম্পানিগুলির জন্য যত তাড়াতাড়ি সম্ভব আপগ্রেড করা একটি দুর্দান্ত ধারণা, তবে এটি একটি কঠিন বিক্রি হতে চলেছে৷

একবারে সবকিছু আশা করবেন না

আরও মডুলার ওএসের সুবিধাগুলির মধ্যে একটি হল যে পূর্বে উপাদানগুলিতে নির্মিত, উদাহরণস্বরূপ ব্রাউজার, স্বাধীনভাবে আপডেট করা যেতে পারে। এটি মেল এবং ক্যালেন্ডারের মতো "ইন বক্স" অ্যাপগুলির জন্যও যায়৷ উইন্ডোজ 11-এর জন্য এখনও একটি বিটা সময়কাল থাকবে, এবং আমরা কিছু দ্রুত-ফায়ার উন্নতি এবং এমনকি অন্তর্নির্মিত উপাদানগুলিতে (যেমন কন্ট্রোল প্যানেল) পরিবর্তন আশা করছি যা প্রাথমিক ইনসাইডার রিলিজ করবে না কিন্তু উইন্ডোজ যখন প্রস্তুত হবে 11টি জাহাজ

আপনি 24শে জুন এবং তার পরে কী আশা করেন?

একটি জিনিস নিশ্চিতভাবে, উইন্ডোজ ইনসাইডার প্রোগ্রামটি আরও অনেক আকর্ষণীয় হয়ে উঠেছে! আপনি আগামীকাল ইভেন্ট থেকে এবং সাধারণভাবে Windows 11 থেকে কী আশা করছেন? নিচের মন্তব্যে আমাদের জানান।


  1. ২৪শে জুন কি আশা করবেন:Windows 11 সম্পর্কে 10টি প্রশ্ন

  2. Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

  3. Windows 10 সঠিকভাবে বন্ধ না হলে কী করবেন?

  4. Windows 10-এ ল্যাপটপ টাচপ্যাডে কাজ করছে না রাইট-ক্লিক করুন:কি করতে হবে