কম্পিউটার

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

উইন্ডোজ 10 কি আপনাকে কঠিন সময় দিচ্ছে? আপনি কি Windows 10 এ তৃতীয় মনিটর সংযোগ করতে সক্ষম নন? চিন্তা করবেন না; এটি অসামঞ্জস্যতার সমস্যাগুলির কারণে ঘটতে পারে, বিশেষ করে এমন মনিটরগুলির সাথে যা অভিন্ন নয় বা একই প্রজন্মের। এই নির্দেশিকায়, আমরা Windows 10-এ মনিটর কানেক্টিভিটি সমস্যাগুলি সমাধান করার জন্য সর্বোত্তম সমাধানগুলির উপর ফোকাস করব .

যদি আপনি Windows 10-এ ডুয়াল মনিটর সেট আপ করার বিষয়ে আমাদের পূর্ববর্তী নির্দেশিকা মিস করেন, আপনি এখানে লিঙ্কটি দেখতে পারেন !

ঠিক করুন:Windows 10 আমাকে তিনটি মনিটর সংযোগ করতে দেবে না

Windows 10-এ আপগ্রেড করার পরে, তিনটি মনিটরের সাথে সংযোগ করার সময় বেশ কয়েকটি ব্যবহারকারী সংযোগ সমস্যার সম্মুখীন হতে পারেন। চিন্তা করবেন না; আপনি একবার এবং সব জন্য সমস্যা সমাধান করতে নিম্নলিখিত পদ্ধতি প্রয়োগ করতে পারেন।

দ্রুত সমাধান   Windows 10-এ সনাক্ত না হওয়া তৃতীয় মনিটরের সমাধান করতে
পদ্ধতি 1- ক্রমানুসারে সমস্ত মনিটর পুনরায় সংযোগ করুন  এটি একটি সুপারফিশিয়াল ফিক্সের মতো শোনাতে পারে, তবে ব্যবহারকারীরা ইতিমধ্যেই একটি তিন-মনিটর সেটআপের সাথে কাজ করছেন তাদের সমস্ত ডিভাইস পুনরায় সংযোগ করতে হবে, কখনও কখনও সবকিছু সুচারুভাবে কাজ করছে তা নিশ্চিত করতে৷
পদ্ধতি 2- গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত) আপনার Windows 10-এ তিনটি মনিটরকে সুচারুভাবে কাজ করার জন্য এটি সম্ভবত সেরা বাজি। নিশ্চিত করুন যে সমস্ত ডিভাইস ড্রাইভার, বিশেষ করে গ্রাফিক্স ড্রাইভার, সামঞ্জস্যপূর্ণ এবং সর্বশেষ।
পদ্ধতি 3- প্রকল্পের মোড পরিবর্তন করুন কয়েকবার 'তৃতীয় মনিটর উইন্ডোজ 10-এ প্রদর্শিত হচ্ছে না' ত্রুটিটি সহজভাবে প্রকল্প মোডে কিছু পরিবর্তন করে সমাধান করা যেতে পারে। এটি করতে, নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:
পদ্ধতি 4- ডিসপ্লে সেটিংস পরিবর্তন করুন  কখনও কখনও মনিটরের স্থিতি পরিবর্তন করা মনিটরের সংযোগ সমস্যা সমাধানে সাহায্য করতে পারে। কন্ট্রোল প্যানেল থেকে 'তৃতীয় মনিটর প্রদর্শনের সমস্যা' কীভাবে ঠিক করবেন তা জানুন?
পদ্ধতি 5- একাধিক মনিটর সেটিংস চেক করুন যদি আপনার তৃতীয় মনিটরটি Windows 10-এ শনাক্ত না হয়, তাহলে একবার সমস্ত প্রয়োজনীয় কানেক্টিভিটি সেটিংস চেক করে ঠিক করা ভালো।

আপনি এখানে ধাপে ধাপে নির্দেশিকা থেকে Windows 10-এ একাধিক ডিসপ্লে সংযোগ এবং ব্যবহার করতে শিখতে পারেন !

Windows 10 ইস্যুতে সনাক্ত না হওয়া তৃতীয় মনিটর কিভাবে ঠিক করবেন?

এই পদ্ধতিগুলি ধাপে ধাপে প্রয়োগ করুন এবং একবারে সমস্ত ডেস্কটপ সংযোগ সমস্যা থেকে মুক্তি পান:

পদ্ধতি 1- ক্রমানুসারে সমস্ত মনিটর পুনরায় সংযোগ করুন

যদিও আপনি ভাবতে পারেন যে সবকিছু ঠিকঠাক আছে, কখনও কখনও কোনও প্রযুক্তিগত ত্রুটি রোধ করতে পুরো মনিটর সেটআপটি পুনরায় সংযোগ করা ভাল। অ্যাডভান্সড ডিসপ্লে সেটিংস উইন্ডোতে প্রদর্শিত সমস্ত মনিটরকে একের পর এক আনপ্লাগ করুন। এর পরে, আপনি সেই অনুযায়ী তাদের প্লাগ করতে পারেন। কিছু প্রচেষ্টার পরে, এটি তৃতীয় মনিটর সনাক্ত করা উচিত।

পদ্ধতি 2- গ্রাফিক্স ড্রাইভার আপডেট করুন (প্রস্তাবিত)

Windows 10 ব্যবহারকারীরা, বিশেষ করে NVIDIA গ্রাফিক্স কার্ড চালাচ্ছেন, সবচেয়ে বেশি 'তৃতীয় মনিটরের সমস্যা সনাক্ত করা যাচ্ছে না' প্রত্যক্ষ করেন। গ্রাফিক্স ড্রাইভারগুলিকে সর্বশেষ সংস্করণে আপডেট করা এবং সমস্যাটি স্বয়ংক্রিয়ভাবে সমাধান করা ভাল। ত্রুটিপূর্ণ, পুরানো বা ক্ষতিগ্রস্থ গ্রাফিক্স ড্রাইভার আপডেট করতে, আমরা আপনার বর্তমান ড্রাইভারগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ এবং সর্বশেষ ড্রাইভারগুলির সাথে প্রতিস্থাপন করতে স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো একটি ডেডিকেটেড ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার ব্যবহার করার পরামর্শ দিই৷

দ্রষ্টব্য: আপনি যদি Smart Driver Care এর বিনামূল্যের সংস্করণ চালান , মনে রাখবেন যে এটি আপনাকে প্রতিদিন দুটি ড্রাইভার খুঁজে পেতে এবং আপডেট করতে দেয়। আপনি যদি আরও ড্রাইভার আপডেট করতে চান, তাহলে আপনাকে প্রিমিয়াম সংস্করণে স্যুইচ করতে হবে, বর্তমানে মূল্য $35.41 (সর্বশেষ অফার )

পদক্ষেপ 1- স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড, ইনস্টল এবং চালু করুন। 

পদক্ষেপ 2- প্রদত্ত সংস্করণে নিবন্ধন করুন, এবং এখনই স্ক্যান শুরু করুন বোতামে ক্লিক করুন৷

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

পদক্ষেপ 3- একবার স্মার্ট ড্রাইভার কেয়ার সমস্ত ত্রুটিপূর্ণ ড্রাইভারের তালিকা করে, এটি দিয়ে যান। এটি পুরানো বা ক্ষতিগ্রস্ত NVIDIA গ্রাফিক্স ড্রাইভার অন্তর্ভুক্ত করা উচিত. একবারে সব ড্রাইভার আপডেট করতে Update All বাটনে ক্লিক করুন। 

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

একবার আপনার সিস্টেম সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার সংস্করণগুলি চালালে, আপনি আশা করি সমস্ত সম্ভাব্য মনিটর সংযোগ সমস্যা থেকে মুক্তি পাবেন৷

আপনি হয়তো শিখতে চান: কিভাবে উইন্ডোজ থেকে NVIDIA ড্রাইভার আনইনস্টল করবেন?

পদ্ধতি 3- প্রজেক্ট মোড পরিবর্তন করুন

আপনার প্রকল্পের মোড পরিবর্তন করতে এবং সমস্যাটি সমাধান করতে নিম্নলিখিত সমস্যা সমাধানের পদক্ষেপগুলি চালান:

পদক্ষেপ 1- উইন্ডোজ লোগো কী এবং সম্পূর্ণভাবে P টিপুন৷

পদক্ষেপ 2- বিকল্পটি বেছে নিন:শুধুমাত্র পিসি স্ক্রীন। 

পদক্ষেপ 3- এখন, সমস্ত সংযুক্ত তারগুলিকে নিরাপদে মনিটরে আনপ্লাগ করুন৷ 

পদক্ষেপ 4- আপনার কম্পিউটার বন্ধ করুন এবং কিছুক্ষণ ধৈর্য ধরুন।

পদক্ষেপ 5- কিছু সময় পরে, সমস্ত মনিটর একে একে পুনরায় সংযোগ করুন। উইন্ডোজ লোগো কী এবং পি আবার চাপুন এবং এইবার বিকল্পটি বেছে নিন:প্রসারিত করুন। 

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

আশা করি, এটি করার ফলে আপনার তৃতীয়-মনিটর সাধারণত কাজ শুরু করে।

পদ্ধতি 4- ডিসপ্লে সেটিংস পরিবর্তন করুন

এটি 'Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা হয়নি' সমস্যাটি সমাধান করে কিনা তা দেখতে ডিসপ্লে সেটিংস থেকে মনিটরের স্থিতি পরিবর্তন করার চেষ্টা করুন৷

পদক্ষেপ 1- অনুসন্ধান মেনুতে যান এবং কন্ট্রোল প্যানেল খুঁজুন। 

পদক্ষেপ 2- কন্ট্রোল প্যানেল উইন্ডো থেকে, ডিসপ্লে মেনুতে যান। ডিসপ্লে সেটিংস পরিবর্তন বিকল্পের দিকে যান। 

পদক্ষেপ 3- সংযোগ বিচ্ছিন্ন স্ক্রিন বিকল্প খুঁজুন এবং একাধিক প্রদর্শন বিকল্প থেকে এই প্রদর্শনে ডেস্কটপ প্রসারিত নির্বাচন করুন৷ 

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

কয়েকবার ডিসপ্লে সেটিংস পরিবর্তন করার পরে, ব্যবহারকারীরা জানিয়েছেন যে স্বয়ংক্রিয়ভাবে সনাক্তকরণ বৈশিষ্ট্যটি স্বয়ংক্রিয়ভাবে পপ-আপ হয়ে যায় এবং তৃতীয় মনিটরটি সঠিকভাবে সনাক্ত করা হবে৷

আপনি হয়তো পড়তে চান: আপনার ডিসপ্লে টিউন করার জন্য ছয়টি দরকারী উইন্ডোজ 10 সেটিংস  

পদ্ধতি 5- একাধিক মনিটর সেটিংস চেক করুন

সবকিছু যথাযথভাবে নির্বাচন করা হয়েছে তা নিশ্চিত করতে নিম্নলিখিত সেটিংসে একটি চেক রাখুন।

  • কন্ট্রোল প্যানেল ব্যবহার করে ডিসপ্লে সেটিংসে যান।
  • সমস্ত ডিসপ্লে সনাক্ত করা হয়েছে তা নিশ্চিত করুন; যদি না হয়, ডিটেক্ট অপশনে ক্লিক করুন।

Windows 10-এ তৃতীয় মনিটর সনাক্ত করা যায়নি:কি করতে হবে

  • এরপর, আপনাকে NVIDIA কন্ট্রোল প্যানেল সেটিংস যাচাই করতে হবে। এটি খুলতে:ডেস্কটপে ডান-ক্লিক করুন এবং NVIDIA কন্ট্রোল প্যানেল> ডিসপ্লে নির্বাচন করুন> একাধিক ডিসপ্লে সেট আপ করুন বোতাম টিপুন।
  • নিশ্চিত করুন যে সমস্ত ডিসপ্লে এখানে চেক করা হয়েছে।

আপনার তৃতীয় মনিটর উইন্ডোজ 10-এ শনাক্ত হয়নি সমস্যাটি এখনই সমাধান করা উচিত।

Windows 10 এ মনিটর সংযোগ সমস্যা সমাধানের জন্য কিছু অন্যান্য টিপস এবং কৌশল জানেন? নীচের মন্তব্য বিভাগে তাদের অঙ্কুর!


  1. Windows 10 এ সনাক্ত না হওয়া HDMI মনিটর কিভাবে ঠিক করবেন

  2. Windows 10 সঠিকভাবে বন্ধ না হলে কী করবেন?

  3. Windows 10 এ সনাক্ত না হওয়া দ্বিতীয় স্ক্রীন কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 (2022)