কম্পিউটার

4টি জিনিস যা আমরা 2012 সালে মাইক্রোসফট থেকে আশা করি

অনেকে বলতে পারে যে মাইক্রোসফ্ট 2011 সালে একটি বিট কঠিন বছর ছিল, কিন্তু বিশেষ করে XBox এর মত বিনোদন ডিভাইসের জন্য এর বিক্রয় পরিসংখ্যান নির্বিশেষে এর লাভ বিশেষভাবে বেশি ছিল। গত বছরে ব্যবসার বিনোদন দিকটি 45 শতাংশ বৃদ্ধি পেয়েছে, তবে কোম্পানির অন্যান্য বিভাগগুলি যেগুলি বেশি অর্থ উপার্জন করেছে তা উল্লেখযোগ্যভাবে হ্রাস পেয়েছে। যদিও লাভ বেশি ছিল, তারা পূর্বাভাসের নিচে নেমে গেছে এবং মনে হচ্ছে এমএসকে তার ব্যবসায় উন্নতি আনতে এই বছর কিছু করতে হবে। উইন্ডোজ 8 এর আসন্ন রিলিজ এবং ARM-ভিত্তিক ট্যাবলেটগুলিতে এর বাস্তবায়নের সাথে কী হবে, আমরা 2012 সালে মাইক্রোসফ্ট নিজেকে দৃশ্যে ফিরিয়ে আনার জন্য খুব কঠোর পরিশ্রম করবে বলে আশা করছি৷

1. XBox স্ট্রিমিং ভিডিও এবং টিভি এন্টারটেইনমেন্টে আরও এগিয়ে যাবে

মাইক্রোসফ্ট তার এক্সবক্স লাইভ পরিষেবা উন্নত করতে এবং তার ইন্টারফেসের মাধ্যমে টিভি শো এবং ফিল্ম দেখার ক্ষমতা বাস্তবায়নের জন্য বামে এবং ডানদিকে চুক্তি করছে। এখনও অবধি, মাইক্রোসফ্ট নেটফ্লিক্স এবং হুলুকে টেনে আনতে সক্ষম হয়েছে, ডিভাইসটিতে একটি "প্রায় সম্পূর্ণ" স্ট্রিমিং অভিজ্ঞতা দিয়েছে যা লোকেরা একসময় গেম খেলতে প্রধানত ব্যবহার করত। XBox লাইভ আপডেটটি আরও সম্পূর্ণ বিনোদন-ভিত্তিক ইন্টারফেসের অনুমতি দিয়েছে যা আপনাকে Kinect বা আপনার স্মার্ট ফোনের মাধ্যমে ওয়েবে নেভিগেট করতে দেয়। এখানে XBox Live এর Kinect আপডেটের একটি ভিডিও পূর্বরূপ রয়েছে:

4টি জিনিস যা আমরা 2012 সালে মাইক্রোসফট থেকে আশা করি

2. Windows 8 ARM-ভিত্তিক ট্যাবলেট

এটি মাইক্রোসফ্টের জন্য একটি বরং বিতর্কিত পদক্ষেপ, বিশেষত যেহেতু উইন্ডোজ ট্যাবলেট ফ্যানরা শক্তি-ক্ষুধার্ত নন-এআরএম ডিভাইসগুলিতে অভ্যস্ত ছিল। দুর্ভাগ্যবশত তাদের জন্য, এবং সৌভাগ্যবশত অন্য অনেকের জন্য, এটি পরিবর্তন হতে চলেছে, এবং মাইক্রোসফ্ট এআরএম-ভিত্তিক ট্যাবলেটগুলির মধ্যে উইন্ডোজ 8 প্রকাশ করবে। মেট্রো ইন্টারফেস এবং অন্যান্য কম-পাওয়ার অ্যাপ্লিকেশনগুলি বৈদ্যুতিক শক্তি ব্যবহারের অভাবের জন্য ক্ষতিপূরণ করতে সাহায্য করবে যা সাধারণত 2 ঘন্টার মধ্যে ব্যাটারি নিষ্কাশন করে। কিছু মুষ্টিমেয় লোক রয়েছে যারা ধৈর্য সহকারে এই পরিবর্তনের জন্য অপেক্ষা করছে এবং এই ট্যাবলেটগুলির একটিতে তাদের হাত পাওয়ার আশা করছে, অন্যরা বিশ্বাস করে যে মাইক্রোসফ্ট গেমটিতে অনেক দেরী করেছে যেহেতু অ্যাপল ইতিমধ্যে একটি উচ্চতর iOS ট্যাবলেট প্রকাশ করেছে:আইপ্যাড। একইভাবে, মাইক্রোসফ্টকে ট্যাবলেটের বাজারে পুনরায় প্রবেশ করতে হবে তা নিশ্চিত করে যে সবকিছু স্নাফ পর্যন্ত কাজ করে। অন্যথায়, অপ্রতিরোধ্য পরিমাণে প্রতিযোগীতা তার প্রত্যাবর্তনের আশাকে গ্রাস করবে।

এখানে CES 2012-এ Windows 8 ট্যাবলেট প্রদর্শনের একটি ভিডিও রয়েছে:

4টি জিনিস যা আমরা 2012 সালে মাইক্রোসফট থেকে আশা করি

3. আরও উইন্ডোজ ফোন

সেপ্টেম্বর, 2011-এ উইন্ডোজ 7 ফোনের জন্য নতুন "আম" আপডেটের মাধ্যমে, মোবাইল অপারেটিং সিস্টেমটি তখন থেকে Samsung এর মতো প্রধান ফোন নির্মাতাদের দৃষ্টি আকর্ষণ করেছে। আমরা আশা করছি, 2012 সালে, একটি বৃহত্তর বাজারে উপলব্ধ Windows ফোনের পরিমাণ বৃদ্ধি পাবে। এখনও, উইন্ডোজ ট্যাবলেটের ক্ষেত্রে, মাইক্রোসফ্ট কিছুটা দেরিতে ফিরে আসছে, যেহেতু অনেক ব্যবহারকারী ইতিমধ্যেই Apple-এর iPhone 4 এবং 4S-এর প্রতি অনুগত৷

4. ডেস্কটপ কম্পিউটারে মোবাইল-ইশ ইন্টারফেস

মাইক্রোসফ্ট অ্যাপলের "মাউন্টেন লায়ন" ইন্টারফেস থেকে একটি নম্বর নিচ্ছে, যা একটি ডেস্কটপ কম্পিউটারে মোবাইল ট্যাবলেট বৈশিষ্ট্যগুলিকে একীভূত করে৷ মেট্রো এবং মাউন্টেন লায়ন উভয় ইন্টারফেসের মধ্যে পার্থক্য, যদিও, মাউন্টেন লায়ন একটি বাহ্যিক স্পর্শ ইন্টারফেসের সাথে কাজ করে, যখন মাইক্রোসফ্ট আপনার কম্পিউটারের ডিসপ্লে প্যানেলে পুরো নয় গজকে একীভূত করছে। বহুল প্রত্যাশিত Windows 8 অপারেটিং সিস্টেমে Windows 7-এ দেখা সমস্ত স্পর্শ বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত করা হবে, তবে একটি মোচড়ের সাথে:ইন্টারফেসটি একটি Windows 8 ট্যাবলেট ইন্টারফেসের সাথে একটি অদ্ভুত সাদৃশ্য থাকবে, যা আপনাকে আপনার মোবাইলের মধ্যে ট্যাবলেটগুলিতে আপনার পছন্দের চেহারা এবং অনুভূতি দেবে। ডেস্কটপ পরিবেশ। নিচের ভিডিওটি দেখুন এবং Windows 8 এর ট্যাবলেট এবং ডেস্কটপ ইন্টারফেসের মধ্যে অসাধারণ মিল লক্ষ্য করুন:

4টি জিনিস যা আমরা 2012 সালে মাইক্রোসফট থেকে আশা করি


  1. কিভাবে উইন্ডোজকে আপনার উপর গুপ্তচরবৃত্তি করা থেকে আটকাতে হয়

  2. কিভাবে Windows 11 থেকে Microsoft Edge আনইনস্টল করবেন

  3. নতুন iPhone 7 থেকে 7টি জিনিস আশা করা যায়

  4. উইন্ডোজ থেকে ম্যাকে স্যুইচ করার সময় যে বিষয়গুলি মনে রাখতে হবে