কম্পিউটার

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

সি অফ থিভস হল একটি আশ্চর্যজনক অ্যাকশন-অ্যাডভেঞ্চার যা হৃদয়ে অজ্ঞানদের জন্য নয়। গেমাররা এটিকে 6 ঘন্টার বেশি সময় ধরে খেলার রিপোর্ট রয়েছে। আমি গুরুত্ব সহকারে এটি সুপারিশ করব না এবং বরং পছন্দ করব যে আপনি আপনার চোখ এবং মনকে বিশ্রাম দিন তবে দীর্ঘ সময় ধরে খেলার এমন কীর্তি কেবল তখনই সম্ভব যদি গেমাররা কোনও সমস্যার মুখোমুখি না হয়। যাইহোক, উইন্ডোজ 10-এ সি অফ থিভস সংযোগ সংক্রান্ত সমস্যার রিপোর্ট পাওয়া গেছে।

উইন্ডোজ 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যা সমাধানের পদ্ধতিগুলি

সি অফ থিভসে সংযোগের সমস্যাগুলি সমাধান করার জন্য অনেকগুলি পদক্ষেপ রয়েছে তবে আমি উপলব্ধ সেরা পদ্ধতিগুলির তালিকা সংকলন করেছি যা গেমিং ফোরাম অনুসারে বিশ্বজুড়ে অনেকের জন্য কাজ করেছে৷ পরবর্তীতে যাওয়ার আগে সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করে আপনি প্রতিটি চেষ্টা করে দেখতে পারেন।

পদ্ধতি # 1:অ্যান্টিভাইরাস নিষ্ক্রিয় করুন

সি অফ থিভস কানেক্ট হচ্ছে না তা সমাধানের প্রথম ধাপ হল কিছু সময়ের জন্য আপনার অ্যান্টিভাইরাস বন্ধ করা। যদিও এটি কিছুটা ঝুঁকিপূর্ণ শোনায় এটি আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যান্টিভাইরাসটি সি অফ থিভস ফাইল এবং গেম সার্ভারের সাথে তাদের সংযোগকে সম্ভাব্য হুমকি হিসাবে বিবেচনা করছে এবং এটি বন্ধ করে দিচ্ছে কিনা তা নির্ধারণ করতে সহায়তা করবে। এখন আপনার অ্যান্টিভাইরাস সাময়িকভাবে নিষ্ক্রিয় করার সঠিক পদক্ষেপগুলি বিভিন্ন অ্যাপের জন্য ভিন্ন তবে প্রক্রিয়াটি প্রায় একই রকম। আমি AVG অ্যান্টিভাইরাস এর উদাহরণ দিয়ে এটি প্রদর্শন করেছি।

ধাপ 1 :অ্যান্টিভাইরাস অ্যাপ খুলুন এবং সাময়িকভাবে নিষ্ক্রিয় করতে সেটিংস অ্যাক্সেস করুন। অন্যথায়, আপনি টাস্কবারের ডান নীচের কোণায় শর্টকাট বোতামের মাধ্যমে এটিকে টগল করতে পারেন৷

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 2: এর পরে, গেমটি চালু করুন এবং সি অফ থিভস-এ সংযোগ সমস্যাগুলি অব্যাহত আছে কিনা তা পরীক্ষা করুন৷

ধাপ 3 :যদি অ্যান্টিভাইরাস দায়ী হয়, তাহলে আপনার অ্যান্টিভাইরাসে ব্যতিক্রম হিসেবে সি অফ থিভস-এর ফাইল এবং ফোল্ডার যোগ করার জন্য সেটিংসে একটি বিকল্প খুঁজুন।

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

পদ্ধতি # 2:ড্রাইভার আপডেট করুন

আপনি যদি সি অফ থিভসে সংযোগের সমস্যার সম্মুখীন হন, তবে এর অর্থ হতে পারে আপনার নেটওয়ার্ক ড্রাইভারগুলির সাথে একটি সমস্যা যা গেম সার্ভারের সাথে একটি স্থিতিশীল সংযোগ বজায় রাখতে সক্ষম নয়। এই ক্ষেত্রে, আপনার নেটওয়ার্ক ড্রাইভার আপডেট করে সমস্যাটি সমাধান করা যেতে পারে। ড্রাইভার, আপনি অবশ্যই জানেন, অপারেটিং সিস্টেমের একটি অবিচ্ছেদ্য অংশ যা হার্ডওয়্যারের মেশিন ভাষাগুলিকে অ্যাপের প্রোগ্রামিং ভাষায় এবং অপারেটিং সফ্টওয়্যার নিজেই অনুবাদ করতে সহায়তা করে৷

ড্রাইভার আপডেট করা একটি সহজ কাজ যদি আপনি এটি করতে জানেন। ড্রাইভার আপডেট করার দুটি মৌলিক উপায় আছে:ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয়।

ড্রাইভার আপডেট করা:ম্যানুয়াল উপায়

ড্রাইভার আপডেট করার ম্যানুয়াল উপায় হল আপনার হার্ডওয়্যার সনাক্ত করা এবং তারপরে OEM ওয়েবসাইটে আপডেট করা ড্রাইভারগুলি অনুসন্ধান করা। এটি একটি ম্যানুয়াল উপায় যেখানে আপনাকে নিজেই ড্রাইভারগুলি অনুসন্ধান, ডাউনলোড এবং ইনস্টল করতে হবে এবং এটি সময় এবং প্রচেষ্টা ব্যয় করে। এই পদ্ধতিটি 100% গ্যারান্টিযুক্ত যদি আপনি আপনার ডিভাইসের সঠিক মেক এবং মডেল জানেন এবং একটি আসল আপডেট কীভাবে সন্ধান করতে হয় তা জানেন৷

ড্রাইভার আপডেট করা:স্বয়ংক্রিয় উপায়

ড্রাইভার আপডেট করার স্বয়ংক্রিয় উপায়টি অনেক সহজ এবং দ্রুত এবং আপনাকে আপনার পিসিতে স্মার্ট ড্রাইভার কেয়ারের মতো একটি তৃতীয় পক্ষের অ্যাপ ইনস্টল করতে হবে। এই অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারের হার্ডওয়্যার এবং ড্রাইভার স্ক্যান করে এবং অনুপস্থিত, দূষিত এবং পুরানো সেগুলি সনাক্ত করে৷ এটি তারপরে আপনার পুরানো ড্রাইভারগুলির একটি ব্যাকআপ নেয় এবং তারপরে তাদের সর্বশেষ এবং সবচেয়ে আপডেট হওয়াগুলির সাথে প্রতিস্থাপন করে৷ স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :স্মার্ট ড্রাইভার কেয়ার ডাউনলোড এবং ইনস্টল করুন।

ধাপ 2 :অ্যাপটি চালু করুন এবং স্টার্ট স্ক্যান নাও বোতামে ক্লিক করুন৷

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 3 :একবার স্ক্যানিং সম্পন্ন হলে, আপডেট করার জন্য তালিকায় আপনার নেটওয়ার্ক ড্রাইভারের পাশের আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন।

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

এটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভারগুলি অনুসন্ধান এবং আপডেট করবে যা Windows 10-এ সি অফ থিভস সংযোগ সমস্যা সমাধানের একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ৷

পদ্ধতি # 3:ব্যাকগ্রাউন্ডে অ্যাপটি চালান

Windows 10-এ এই কার্যকারিতা অ্যাপ পরিষেবাগুলি চালাতে সাহায্য করে এবং ব্যাকগ্রাউন্ডে প্রক্রিয়া করতে সাহায্য করে যদিও এটি টাস্কবারে ছোট করা হয় বা অন্য কোনও অ্যাপ বর্তমানে ব্যবহার করা হচ্ছে। এটি নিশ্চিত করবে যে অ্যাপটি যখন ব্যবহার করা হচ্ছে না তখন সংযোগ বিচ্ছিন্ন হবে না। চোরের সমুদ্রের কাছে এই প্রয়োজনীয় অনুমতি আছে কিনা তা পরীক্ষা করতে, এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

ধাপ 1 :সেটিং উইন্ডো খুলতে Windows + I টিপুন।

ধাপ 2 :সেটিং অপশনের তালিকার মধ্যে গোপনীয়তায় ক্লিক করুন।

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 3 :এখন, বিকল্পগুলির বাম প্যানেল থেকে Background Apps বিকল্পে ক্লিক করুন৷

পদক্ষেপ 4৷ :এখন, নিশ্চিত করুন যে লেট অ্যাপস রান ইন দ্য ব্যাকগ্রাউন্ডের অধীনে প্রথম টগল সুইচটি চালু আছে।

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 5 :আপনার সিস্টেমে ইনস্টল করা অ্যাপগুলির তালিকা দেখতে নীচে স্ক্রোল করুন এবং চোরের সমুদ্রের পাশের টগল সুইচটি চালু আছে কিনা তা পরীক্ষা করুন৷

ধাপ 6 :সেটিংস উইন্ডো থেকে প্রস্থান করুন এবং গেমটি পুনরায় চালু করুন। চোরের সমুদ্র সংযোগ না করার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

পদ্ধতি # 4:প্রক্সি সেটিংস পরিবর্তন করুন

প্রক্সি সেটিংস আপনার কম্পিউটারের ইন্টারনেট সংযোগের চ্যানেল নির্ধারণ করতে সাহায্য করে। আপনি যদি নির্দিষ্ট প্রক্সি সেটিংস প্রয়োগ করে থাকেন, তাহলে আপনি ইন্টারনেট সংযোগের একটি স্থিতিশীল এবং বিনামূল্যে প্রবাহ নিশ্চিত করতে ISP থেকে স্বয়ংক্রিয় সেটিংসে সেট করার চেষ্টা করতে পারেন। এটি পরীক্ষা করার জন্য এখানে ধাপগুলি রয়েছে:

ধাপ 1 :রান বক্স খুলতে Windows + R টিপুন এবং টাইপ করুন inetcpl.cpl এর পরে এন্টার।

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 2 :এরপর, ইন্টারনেট বৈশিষ্ট্যের সংযোগ ট্যাবে ক্লিক করুন এবং তারপরে ল্যান সেটিংসে ক্লিক করুন৷

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

ধাপ 3 :এখন, স্বয়ংক্রিয়ভাবে সনাক্তকরণ সেটিংস হিসাবে লেবেল করা একটি বাদে সমস্ত বাক্সে টিক চিহ্ন মুক্ত করুন৷

Windows 10-এ চোরের সাগরের সংযোগ সমস্যাগুলি কীভাবে সমাধান করবেন?

পদক্ষেপ 4৷ :ঠিক আছে এ ক্লিক করুন এবং আপনার পিসি রিবুট করুন চেক করতে যে সি অফ থিভস সংযোগ না করার সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা৷

পদ্ধতি # 5:Netsh.exe টুল ব্যবহার করুন

সি অফ থিভস-এর সংযোগ সমস্যার জন্য প্রস্তাবিত শেষ সমস্যা সমাধানের পদক্ষেপটি হল Netsh.exe টুল ব্যবহার করা এবং সেটিংস পরিবর্তন করা। এই টুলটি ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :RUN বক্স চালু করতে Windows + R টিপুন এবং cmd টাইপ করুন এর পরে এন্টার।

ধাপ 2 :Enter এর পরে নিম্নলিখিত কমান্ডটি টাইপ করুন।

netsh winhttp reset proxy

ধাপ 3 :প্রক্রিয়াটি সম্পূর্ণ হয়ে গেলে, আপনার কম্পিউটার রিবুট করুন এবং সি অফ থিভসের সংযোগ সমস্যাগুলি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করুন৷

উইন্ডোজ 10-এ চোরের সি অফ থিভস কানেকশন ইস্যু কিভাবে সমাধান করা যায় তার চূড়ান্ত কথা?

গেমটি উপভোগ করার জন্য সি অফ থিভস সংযোগের সমস্যাগুলি ঠিক করা গুরুত্বপূর্ণ। উপরে বর্ণিত সংশোধনগুলি অনেকের জন্য কাজ করেছে এবং অবশ্যই আপনার জন্য একই কাজ করবে। দ্রুত সমাধানগুলির মধ্যে একটি হল আপনার সমস্ত ড্রাইভার আপডেট করা এবং সমস্যাটি সমাধান করা হয়েছে কিনা তা পরীক্ষা করা। ড্রাইভার আপডেট করার সর্বোত্তম উপায় হল স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করা যা আপনার জন্য স্বয়ংক্রিয়ভাবে কাজটি সম্পূর্ণ করতে পারে।

সোশ্যাল মিডিয়াতে আমাদের অনুসরণ করুন – Facebook, Twitter, এবং YouTube। যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যার উত্তর সহ আমরা নিয়মিত টিপস এবং কৌশল পোস্ট করি।
  1. কিভাবে টেরেরিয়া উইন্ডোজ 10-এ ক্র্যাশিং সমস্যাগুলি সমাধান করবেন?

  2. Windows 10 এ USB ড্রাইভার আপডেট করবেন কিভাবে?

  3. কিভাবে কম্পিউটার এলোমেলোভাবে রিস্টার্ট সমস্যাগুলি সমাধান করবেন

  4. কিভাবে Epson XP 310 ড্রাইভারের সমস্যা সমাধান করবেন