কম্পিউটার

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

মাউস কার্সার অপ্রত্যাশিতভাবে জমে যাচ্ছে অথবাঅদৃশ্য হয়ে যাচ্ছে অনেকগুলি Windows 10 ব্যবহারকারীর দ্বারা রিপোর্ট করা হয়েছে যারা সম্প্রতি তাদের সিস্টেমকে সর্বশেষ Windows 10 সংস্করণে আপগ্রেড করেছেন। সমস্যাটি সাধারণত দেখা দেয় যখন ল্যাপটপ স্লিপ মোড থেকে জেগে ওঠে বা বুট আপ প্রক্রিয়ার পরে। যদি একাধিক রিবুট সমস্যাটি সমাধান করতে অক্ষম হয়। এখানে একটি ধারাবাহিক সমাধান রয়েছে যা আপনি কোনো প্রযুক্তিগত সহায়তা ছাড়াই সরাসরি প্রয়োগ করতে পারেন আপনার Windows 10 এ হারিয়ে যাওয়া কার্সারটি ফিরে পেতে .

তো, শুরু করা যাক!

সূচিপত্র:
পার্ট 1- দ্রুত সমাধান:Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায় 
পার্ট 2- "উইন্ডোজ 10 নো কার্সার" সমস্যা সমাধানের জন্য অবশ্যই চেষ্টা করুন!
পার্ট 3- পড়ার সময় নেই? এই ধাপে ধাপে ভিডিও টিউটোরিয়ালের মাধ্যমে যান!

পার্ট 1- দ্রুত সমাধান:Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়

একের পর এক সব সংশোধন করার জন্য যথেষ্ট অধৈর্য? আচ্ছা, আপনার মাউস ড্রাইভার আপডেট করার চেষ্টা করুন ! মাউস পয়েন্টারটি সমাধান করার জন্য এটি সম্ভবত সেরা সমাধানগুলির মধ্যে একটি, স্ক্রিনে প্রদর্শিত হচ্ছে না। এটি বেশিরভাগ Windows 10 ব্যবহারকারীদের জন্য কাজ করেছে৷

ডিভাইস ড্রাইভার সঠিকভাবে আপডেট কিভাবে কোন ধারণা? ঠিক আছে, চিন্তা করবেন না, আপনি সবসময় স্মার্ট ড্রাইভার কেয়ার এর মতো পেশাদার ড্রাইভার আপডেটার ইউটিলিটির উপর নির্ভর করতে পারেন। . এটি বর্তমান ড্রাইভারগুলিকে সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণগুলির সাথে প্রতিস্থাপন করার বা কয়েকটি ক্লিকে আপডেট করার একটি স্বজ্ঞাত উপায় অফার করে৷

দ্রষ্টব্য: যদি আপনার মাউস কিছুটা কাজ করে, আপনি ধীরে ধীরে ড্রাইভার আপডেট করার পদ্ধতি অনুসরণ করতে পারেন। অন্যথায়, আপনাকে ব্যবহার করতে হবে অন-স্ক্রীন মাউস পয়েন্টার সমাধান যত তাড়াতাড়ি সম্ভব ড্রাইভার আপডেট করতে বা শেষ পর্যন্ত সমস্যাটি সমাধান করার জন্য যেকোনও কার্যকরী কার্যকর করতে৷  

ক্রুটি/অনুপস্থিত/ক্ষতিগ্রস্ত/দুষিত মাউস ড্রাইভার আপডেট করতে স্মার্ট ড্রাইভার কেয়ার কিভাবে ব্যবহার করবেন?

নীচের বোতামটি ব্যবহার করে স্মার্ট ড্রাইভার কেয়ার ইনস্টল করুন এবং চালু করুন এবং উইন্ডোজ 10-এ মাউস ড্রাইভার আপডেট করতে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন:

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

বর্তমান অফার =বিনামূল্যে ফটো এডিটিং সফ্টওয়্যার (ফটো স্টুডিও - আজীবন অ্যাক্সেস)

পদক্ষেপ 1- প্রদর্শনের উদ্দেশ্যে, আমরা স্মার্ট ড্রাইভার কেয়ারের নিবন্ধিত সংস্করণ ব্যবহার করছি, কারণ এটি কোনো ঝামেলা ছাড়াই সীমাহীন সংখ্যক ডিভাইস ড্রাইভার আপডেট করার ক্ষমতা প্রদান করে।

(স্মার্ট ড্রাইভার কেয়ারের বিনামূল্যের সংস্করণের সাথে, আপনি একদিনে শুধুমাত্র দুটি ড্রাইভার আপডেট করতে পারবেন।)

পদক্ষেপ 2- স্টার্ট স্ক্যান নাউ বোতামে ক্লিক করুন এবং ড্রাইভার আপডেটার সফ্টওয়্যারটিকে প্রতিটি ডিভাইসের জন্য অনুপস্থিত, ক্ষতিগ্রস্থ, দূষিত, বেমানান ড্রাইভারের জন্য আপনার সম্পূর্ণ সিস্টেমটি অনুসন্ধান করতে দিন। ধৈর্য ধরুন, সফ্টওয়্যারটিকে স্ক্যানিং প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে দিন। আপনাকে পুরো তালিকাটি দেখাতে স্মার্ট ড্রাইভার কেয়ারের কয়েক মুহূর্ত লাগবে।

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

পদক্ষেপ 3- এখন, ত্রুটিপূর্ণ ড্রাইভারের তালিকার মধ্য দিয়ে যান এবং অবিলম্বে মনোযোগ দেওয়া প্রয়োজন এমন মাউস ড্রাইভার সনাক্ত করুন। আপনি মাউস ড্রাইভারের পাশের আপডেট বোতামে ক্লিক করতে পারেন অথবা সব ড্রাইভারকে এক সাথে ঠিক করতে শুধু আপডেট অল বোতামে ক্লিক করতে পারেন। 

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

আপনি যত তাড়াতাড়ি আপডেট অল বোতামে ক্লিক করবেন, স্মার্ট ড্রাইভার কেয়ার বিশ্বস্ত উত্স থেকে বাল্ক ড্রাইভার ইনস্টল করতে কয়েক মুহূর্ত সময় নেবে। একবার আপনার সিস্টেম সর্বশেষ এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারগুলি চালানো শুরু করলে, আপনি শীঘ্রই Windows 10-এ "মাউস পয়েন্টার অনুপস্থিত" সমস্যা সহ সমস্ত সাধারণ পিসি সমস্যা থেকে মুক্ত হবেন৷ স্মার্ট ড্রাইভার কেয়ার সম্পর্কে আরও জানতে, চেক আউট করুন৷ the এখানে সম্পূর্ণ পর্যালোচনা করুন !

অবশ্যই পরীক্ষা করুন:উইন্ডোজ 10-এ 'ব্লিঙ্কিং কার্সার' সমস্যা কীভাবে বন্ধ করবেন?

অংশ 2- "Windows 10 No Cursor" সমস্যা সমাধানের জন্য অবশ্যই চেষ্টা করুন!

আশা করছি, অনেক সংখ্যক Windows 10 ব্যবহারকারী হারিয়ে যাওয়া মাউস কার্সারটি ফিরে পেতে সক্ষম হবেন। যদি আপনি এখনও বিরক্তিকর সমস্যার সাথে লড়াই করছেন, চিন্তা করবেন না; এখনও কিছু পদ্ধতি আছে যা আপনি "স্ক্রীনে মাউস পয়েন্টার দেখা যাচ্ছে না" সমস্যাটি সমাধান করার চেষ্টা করতে পারেন৷

সেরা সমাধান আমি কিভাবে Windows 10 এ হারিয়ে যাওয়া মাউস পয়েন্টারটি ফিরে পাব?
পদ্ধতি 1 - ফাংশন কী ব্যবহার করুন সম্ভবত একটি নতুন উইন্ডোজ আপডেটের ইনস্টলেশন ঘটনাক্রমে আপনার মাউস কার্সারের কার্যকারিতা নিষ্ক্রিয় করেছে৷ অনুপস্থিত মাউস কার্সার পুনরুদ্ধার করতে Windows Fn কী ব্যবহার করার চেষ্টা করুন।
পদ্ধতি 2- Windows 10 ট্রাবলশুটার চালান  Windows বিল্ট-ইন ট্রাবলশুটার চালানো প্রায় সমস্ত সাধারণ পিসি সমস্যার জন্য একটি সহজ সমাধান। আপনি এটি একটি শট দিতে পারেন! হতে পারে, এটি অবিলম্বে 'Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যাওয়ার' সমস্যার সমাধান করতে পারে!
পদ্ধতি 3- কর্টানা বন্ধ করুন  এটি একটি অস্বাভাবিক সমাধান বলে মনে হতে পারে, কিন্তু এটি প্রচুর ব্যবহারকারীর জন্য হারিয়ে যাওয়া মাউস কার্সারটি সহজেই ফিরে পেতে কাজ করেছে৷
পদ্ধতি 4- মাউস ডিভাইস পুনরায় সক্ষম করুন Windows 10-এ একাধিক ধরনের মাউস ত্রুটি মেরামত করার এটি সবচেয়ে সহজ উপায়গুলির মধ্যে একটি। শুধু নীচের সোজা পদক্ষেপগুলি অনুসরণ করুন!

দ্রষ্টব্য: বিকল্পগুলি নির্বাচন করতে এবং অপারেশনগুলি চালানোর জন্য আপনাকে কিছু পদ্ধতিতে আপনার কীবোর্ড থেকে তীর কী ব্যবহার করতে হবে, কী লিখতে হবে, বা ট্যাব কী ব্যবহার করতে হবে৷  

পদ্ধতি 1 – ফাংশন কী ব্যবহার করুন

সোজা পদ্ধতি অনুসরণ করুন:

পদক্ষেপ 1- আপনার কীবোর্ড এবং মাউস মডেলের উপর নির্ভর করে, নীচে উল্লিখিত সংমিশ্রণগুলি অনুসরণ করার চেষ্টা করুন। আপনি কখনই জানেন না কোন কী আপনাকে "Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়" সমস্যার সমাধান করতে সাহায্য করে।

পদক্ষেপ 2- কী টিপুন:

Fn + F3

Fn + F9

Fn + F11

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

ফাংশন কী কাজ করছে না? চিন্তা করবেন না; নিম্নলিখিত ওয়ার্কঅ্যারাউন্ডগুলি প্রয়োগ করে সমস্যাটি সমাধান করার চেষ্টা করুন৷ .

পদ্ধতি 2- উইন্ডোজ 10 ট্রাবলশুটার চালান

চিন্তা করবেন না যদি Fn কী টিপে আপনার সমস্যার সমাধান না হয়। ট্রাবলশুটার চালানোর জন্য ধাপে ধাপে প্রক্রিয়া অনুসরণ করুন:

পদক্ষেপ 1- সিস্টেম সেটিংসে যান। (আপনি উইন্ডোজ কী + আমি সম্পূর্ণভাবে শর্টকাট টিপতে পারেন)। 

পদক্ষেপ 2- আপডেট এবং নিরাপত্তা মডিউলে নেভিগেট করুন। 

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

পদক্ষেপ 3- বাম দিকের প্যানেল থেকে ট্রাবলশুট মেনু সনাক্ত করুন এবং ক্লিক করুন এবং হার্ডওয়্যার এবং ডিভাইস বিভাগে যান৷ 

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

এখন ট্রাবলশুটার চালান এবং প্রক্রিয়া সম্পন্ন করা যাক. এটি স্বয়ংক্রিয়ভাবে সম্ভাব্য সিস্টেম সমস্যাগুলি সনাক্ত করবে এবং সেগুলি স্বয়ংক্রিয়ভাবে ঠিক করবে। আশা করি, এটি "অনুপস্থিত মাউস কার্সার" সমস্যাটিও সমাধান করবে৷

পদ্ধতি 3- কর্টানা বন্ধ করুন

Cortana অক্ষম করতে নির্দেশাবলী সাবধানে অনুসরণ করুন:

পদক্ষেপ 1- Windows কী টিপুন এবং Cortana অনুসন্ধান করুন৷ 

পদক্ষেপ 2- Cortana এবং অনুসন্ধান সেটিংসে নেভিগেট করুন৷ 

পদক্ষেপ 3- শুধু 'Hey Cortana' বন্ধ করার জন্য সেট করুন।

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

নিশ্চিত করুন যে আপনি সমস্ত Cortana বিকল্পগুলিও বন্ধ করে দিয়েছেন৷ আপনার পিসি পুনরায় চালু করুন এবং সমস্যাটি এখনও অব্যাহত থাকলে তা পর্যবেক্ষণ করুন। যদি হ্যাঁ, এগিয়ে যান এবং অনুপস্থিত মাউস কার্সার ফিরে পেতে অন্য সমাধান বাস্তবায়ন করুন!

অবশ্যই পড়তে হবে: কর্টানা কাজ করছে না এমন সমস্যা কিভাবে ঠিক করবেন?

পদ্ধতি 4- মাউস ডিভাইস পুনরায় সক্ষম করুন

এখানে মাউস ডিভাইস পুনরায় সক্ষম করার সহজ পদক্ষেপগুলি রয়েছে:

পদক্ষেপ 1- উইন্ডোজ কী টিপুন এবং মাউস সন্ধান করুন। Click on the very first option that appears in the results. 

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

পদক্ষেপ 2- From the Mouse Settings window, you need to hit the Tab button multiple times until you are able to select the additional Mouse options under Related Settings header.

পদক্ষেপ 3- Head towards the Buttons tab by hitting the Tab key again &again. 

পদক্ষেপ 4- Using the arrow keys, navigate to the Device Settings. If you find the mouse option is disabled. Hit the tab key to choose the Enable button. Hit Enter to enable the Mouse device! 

“Windows 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে যায়” সমস্যা (2022)!

Hopefully, this successfully enables the mouse device, and you can see the missing mouse cursor again on your desktop screen.

এই সমস্যা সমাধানের নির্দেশিকা কি আপনাকে সাহায্য করেছে? Were you able to get your missing mouse cursor back? Let us know your experience in the comments section below! Do not forget to ‘Upvote’ this article if you found it useful. It keeps us motivated!

সম্পর্কিত নিবন্ধ: 
Fixed – Mouse Pointer Moving On Its Own In Windows 10
Troubleshooting Mouse Problems In Windows 10:Top 7 Ways!
How To Install A New Mouse In Windows 10 PC/Laptop (Wired &Wireless)?
How To Fix “Not Able To Connect Wireless Mouse” Issue On Windows ?


  1. Windows 10 এ মাউস সেটিংস কিভাবে পরিবর্তন করবেন

  2. কিভাবে Windows 11 বা Windows 10 এ আপনার কার্সার কাস্টমাইজ করবেন

  3. উইন্ডোজ 10 এ মাউস কার্সার অদৃশ্য হয়ে গেলে শীর্ষ 6টি সমাধান?

  4. ফিক্স:ম্যাক ইস্যুতে মাউস কার্সার অদৃশ্য হয়ে গেছে (2022)