কম্পিউটার

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

লক স্ক্রীন থেকে উইন্ডোজ 10 প্রোগ্রাম চালানো এবং অ্যাক্সেস করার কোন উপায় আছে কিনা ভাবছেন? ওয়েল, সংক্ষিপ্ত উত্তর হ্যাঁ! যদি, আপনি উইন্ডোজ লগইন স্ক্রিনের একটি দ্রুত স্ক্রিনশট নিতে চান; এটি করার একটি সহজ উপায় আছে। আজ, আমরা একটি ঝামেলা-মুক্ত পদ্ধতি নিয়ে আলোচনা করব যা আপনাকে কিছু অ্যাপ চালাতে সাহায্য করতে পারে যখন আপনি Windows 10 লক আউট হয়ে যান।

সংক্ষেপে, আপনার পিসি লক হয়ে যাবে, কিন্তু আপনি আপনার উইন্ডোজ সিস্টেম আনলক না করেই একটি প্রোগ্রাম চালাতে পারবেন!
সময় কম? আপনার পিসিতে লগইন না করে কিভাবে Windows 10 লক স্ক্রীন থেকে যেকোনো সফ্টওয়্যার চালাবেন তা জানতে এই দ্রুত ভিডিওটি দেখুন?

উইন্ডোজ ট্রিক:কিভাবে উইন্ডোজ লক স্ক্রীন থেকে অ্যাপগুলি অ্যাক্সেস করবেন?

Windows OS প্রচুর দরকারী অন্তর্নির্মিত সমাধান এবং কার্যকারিতা দিয়ে পরিপূর্ণ; তাদের খুঁজে বের করার জন্য আমাদের সিস্টেমের খুঁটিনাটি অনুসন্ধান করতে হবে।

চিন্তা করবেন না, এই 'কীভাবে' এর জন্য আপনাকে গভীরে যেতে হবে না। কোনো তৃতীয় পক্ষের সফ্টওয়্যার ব্যবহার না করেই Windows 10 লক স্ক্রিনে একটি প্রোগ্রাম চালানোর জন্য পদক্ষেপগুলি সাবধানে অনুসরণ করুন৷

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

ভাবছেন কিভাবে আপনি আপনার রেজিস্ট্রি ব্যাকআপ করতে পারেন? সাহায্যের জন্য আমাদের আগের ব্লগ দেখুন!

পদক্ষেপ 1- অনেক ব্যবহারকারী জানেন না, তবে উইন্ডোজ সেটিংসে সহজে অ্যাক্সেস মডিউল বেশ সহায়ক এবং এটি ব্যবহারকারীদের অ্যাক্সেসযোগ্যতার বৈশিষ্ট্যগুলির আধিক্যের সাথে সহায়তা করে। আপনাকে অ্যাক্সেসের সহজে একটি Windows 10 অ্যাপ বরাদ্দ করতে হবে উইন্ডোজ 10 লক স্ক্রিনে বোতাম। আপনি এটি করার সাথে সাথেই, অ্যাক্সেসের সুবিধাগুলি Windows লক স্ক্রিনে প্রদর্শিত হতে শুরু করবে৷ 

পদক্ষেপ 2- এটি করতে, রেজিস্ট্রি এডিটর খুলুন। (রেজিস্ট্রি এডিটর চালু করার শর্টকাট – Win + R টিপুন> রান উইন্ডো টাইপে, Regedit এবং এন্টার টিপুন) 

পদক্ষেপ 3- নীচের ডিরেক্টরি অনুসরণ করুন. (রেজিস্ট্রি সম্পাদকের উপরে নিচের পথটি কপি-পেস্ট করুন)।

পদক্ষেপ 4- ফোল্ডারের সেট থেকে, আপনাকে “Image File Execution Options”> New> কী-তে রাইট-ক্লিক করতে হবে।

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

পদক্ষেপ 5- নিচে 'নতুন কী #1' নামে একটি দ্রুত ফোল্ডার তৈরি করা হবে। আপনাকে এটিকে utilman.exe  হিসাবে পুনঃনামকরণ করতে হবে

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

পদক্ষেপ 6- এখন উইন্ডোর ডান ফলক থেকে, নতুন> স্ট্রিং মান> এটিকে একটি নাম দিন ডিবাগার এ ক্লিক করুন

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

পদক্ষেপ 7- আপনাকে ডিবাগার ফোল্ডারে ডান-ক্লিক করতে হবে> পরিবর্তন> এখন সাবধানে অ্যাপ বা সফ্টওয়্যারের সম্পূর্ণ ডিরেক্টরি লিখুন, আপনি আপনার উইন্ডোজ লক স্ক্রীন থেকে চালাতে চান। (আপনি ফাইল এক্সপ্লোরার খুলতে পারেন, আপনার পছন্দের অ্যাপ বা সফ্টওয়্যারটি সনাক্ত করতে পারেন এবং এর পথটি অনুলিপি করতে পারেন)।

ধাপ 8- নতুন তৈরি ডিবাগার ফোল্ডারে স্ট্রিং সম্পাদনা বিকল্পে ডিরেক্টরিটি আটকান৷ 

ধাপ 9 – এই নির্দেশিকাটির জন্য, আমরা Windows 10 লক স্ক্রিনে এটি খুলতে টাস্ক ম্যানেজারকে উদাহরণ হিসেবে নিচ্ছি। সুতরাং, C:\Windows\System32\cmd.exe-এ মান ডেটা লিখুন ডিবাগার ফোল্ডারে।

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

পদক্ষেপ 10 – এন্ট্রি সংরক্ষণ করতে এন্টার কী টিপুন এবং রেজিস্ট্রি এডিটর বন্ধ করুন। উইন্ডোজ লক স্ক্রিন থেকে অ্যাপ অ্যাক্সেস করার জন্য এই পদ্ধতিটি আপনার জন্য কাজ করছে কিনা তা দেখতে এখন আপনার উইন্ডোজ থেকে সাইন আউট করুন। ফলাফল এই মত কিছু দেখা উচিত!

Windows 10 লক স্ক্রীন থেকে যেকোন অ্যাপ কিভাবে খুলবেন এবং ব্যবহার করবেন

আপনি যদি উইন্ডোজ থেকে লক আউট হয়ে গেলে টাস্ক ম্যানেজার চালু ও চালাতে চান, তাহলে মান ডেটা C:\Windows\System32\taskmgr.exe এ পরিবর্তন করুন এবং এন্টার টিপুন!

দ্রষ্টব্য: আমরা এটি আপনার নজরে আনতে চাই যে প্রতিটি Windows 10 সফ্টওয়্যার এই কৌশলটির মাধ্যমে কাজ করবে না। যখন আমরা এই ধরনের এক্সিকিউটেবল ফাইলের মাধ্যমে খুলতে চেষ্টা করি তখন বেশিরভাগ Microsoft Apps সমস্যা দেখায়।

আমরা আশা করি এই দ্রুত Windows 10 ট্রিক আপনাকে Windows 10 লক স্ক্রিনে আপনার প্রিয় প্রোগ্রাম বা সফ্টওয়্যার খুলতে এবং চালাতে সাহায্য করবে। এখন আপনার পছন্দের কোনো অ্যাপ্লিকেশান ব্যবহার করতে আপনাকে সাইন ইন করতে হবে না, আপনি Windows থেকে লক আউট হয়ে গেলেও একটি অ্যাপ অ্যাক্সেস করতে এই কৌশলটি ব্যবহার করুন৷

আমরা এই ধরনের আরো নিবন্ধ শেয়ার করতে চান? ভাল, আমাদের অনুপ্রাণিত রাখতে নিবন্ধটিকে আপভোট করুন!

পরবর্তী পড়ুন: কীবোর্ড কাজ করা বন্ধ করে দিলে কিভাবে Windows PC আনলক করবেন?


  1. উইন্ডোজ পিসিতে গ্রামারলি কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 10 এ টাস্কবার থেকে ক্যালেন্ডার অ্যাপ কিভাবে ব্যবহার করবেন

  3. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 স্পটলাইট লক স্ক্রীন ব্যক্তিগতকৃত করবেন