কম্পিউটার

কীভাবে আপনার উইন্ডোজ 10 লক স্ক্রিনে কর্টানা অ্যাক্সেস করবেন

আপনার জীবনকে সংগঠিত করতে সাহায্য করার জন্য Windows 10-এর Cortana-এ সব ধরনের সূক্ষ্ম কৌশল রয়েছে এবং সে সব সময় আপডেটের মাধ্যমে আরও ভাল হচ্ছে। যদিও ভয়েস কন্ট্রোল সবসময় দরকারী, সেগুলি বিশেষভাবে সহায়ক হয়ে ওঠে যদি আপনি ডিভাইসটি লক থাকা অবস্থায় ব্যবহার করতে পারেন, আপনাকে সেকেন্ডের মধ্যে প্রাসঙ্গিক তথ্য পেতে দেয়৷

এই গ্রীষ্মে যখন Windows 10 বার্ষিকী আপডেট চালু হবে, তখন থেকে আপনি কর্টানাকে আপনার কম্পিউটারের লক স্ক্রিনে আনতে সক্ষম হবেন — আপনি যদি একজন Windows ইনসাইডার হন এবং Microsoft-এর বিকশিত ওএসের প্রথম দিকের বিল্ডগুলি পেয়ে থাকেন, আপনি এখনই তা করতে পারেন!

আপনার লক স্ক্রিনে Cortana সেট আপ করতে, টাস্কবারের নীচে-বাম কোণে আইকন বা অনুসন্ধান বারে ক্লিক করে তাকে খুলুন। একবার এই মেনু খোলা হলে, Cortana এর বাম সাইডবারে গিয়ার আইকনে ক্লিক করুন৷

আপনি Cortana প্রাসঙ্গিক কিছু সেটিংস দেখতে পাবেন; শুধু লক স্ক্রীন-এর জন্য স্লাইডার সক্ষম করুন৷ আপনার ডিভাইস লক থাকা অবস্থায়ও তাকে উপলব্ধ করতে।

আপনি যদি একজন অভ্যন্তরীণ ব্যক্তি হয়ে উঠতে এবং এমন সফ্টওয়্যার ব্যবহার করতে না চান যা এখনও পুরোপুরি পরীক্ষা করা হয়নি, আপনি এই বৈশিষ্ট্যটি জুলাইয়ের শেষের দিকে আসার আশা করতে পারেন। এখন একজন অভ্যন্তরীণ হতে চান? শুরু করতে মাইক্রোসফটের ইনসাইডার পৃষ্ঠায় যান; এটা বিনামূল্যে!

আপনি কি Cortana লক স্ক্রিনে থাকার সুবিধার প্রশংসা করবেন নাকি আপনি তাকে ব্যবহার করতে লগ ইন করতে আপত্তি করবেন না? কমেন্টে আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Shutterstock.com এর মাধ্যমে deepdesigns


  1. কিভাবে Windows 10 বা Windows 11 এ আপনার কীবোর্ড লক করবেন

  2. কিভাবে Windows 10 এ স্থায়ীভাবে আপনার লক স্ক্রীন নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10 এ আপনার স্ক্রীন কিভাবে বিভক্ত করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 স্পটলাইট লক স্ক্রীন ব্যক্তিগতকৃত করবেন