কম্পিউটার

Microsoft প্রিন্টার বাগগুলি ঠিক করে কারণ এটি Windows 10 1809 ব্যবহারকারীদের Windows 10 2004-এ নিয়ে যায়

প্রতিবার মাইক্রোসফ্ট আপডেট প্রকাশ করে, এটি মানসম্পন্ন আপডেটগুলি সরবরাহ করার জন্য আরও প্রচেষ্টা করে, তবুও বেশ কয়েকটি সমস্যা পিছনে পড়ে থাকে। সর্বশেষ Windows 10 মে 2020 (Windows 10 Version 2004) গত মাসে বিশ্বব্যাপী লক্ষাধিক ব্যবহারকারীদের জন্যও কিছু সমস্যা ছিল। তাদের মধ্যে বিশিষ্ট ছিল প্রিন্টার পরিষেবা সম্পর্কিত।

তারপর থেকে, সংস্থাটি সমস্যাগুলি তদন্ত করে অবিলম্বে তাদের সমাধান করার চেষ্টা করছে। এই বিষয়ে, মাইক্রোসফ্ট জুন 2020 প্যাচ মঙ্গলবারে সনাক্ত করা প্রিন্টার বাগগুলি ঠিক করার জন্য একটি প্যাচ প্রকাশ করেছে যা নির্দিষ্ট প্রিন্টারগুলিতে মুদ্রণের কাজ বন্ধ করে দিয়েছে।

এর পাশাপাশি, কোম্পানিটি উইন্ডোজ 10 এর পুরানো সংস্করণ ব্যবহার করে পিসি শনাক্ত করতে এবং সর্বশেষ Windows 10, সংস্করণ 2004 পুশ করার জন্য মেশিন লার্নিং ব্যবহার করার পরিকল্পনা করেছে।

কেন সর্বশেষ আপডেটকে আউট-অফ-ব্যান্ড আপডেট বলা হয়?

স্ট্যান্ডার্ড আপডেট সময়ের আগে বা পরে একটি অপ্রত্যাশিত, বিস্তৃত বাগ সমাধানের জন্য প্রকাশিত একটি প্যাচ বা ফিক্সকে আউট-অফ-ব্যান্ড আপডেট বলা হয়।

এই ক্ষেত্রে, যেহেতু আপডেটটি মাইক্রোসফ্টের নিয়মিত নির্ধারিত প্যাচ মঙ্গলবার আপডেটের বাইরে প্রকাশিত হয় এটিকে আউট-অফ-ব্যান্ড আপডেট বলা হয়।

এই আপডেটটি কি সমাধান নিয়ে আসে?

মঙ্গলবার প্যাচের একটি অংশ হিসাবে প্রকাশিত নিরাপত্তা আপডেট ইনস্টল করার পরে, Windows 10 প্রশাসকরা Ricoh, Panasonic, Canon এবং Brother প্রিন্টারগুলির সাথে সমস্যাগুলি রিপোর্ট করেছেন। এটি ঠিক করার জন্য, Microsoft Windows 10 2004 আপডেট প্রকাশ করেছে৷

এর মানে হল প্রিন্টার সমস্যা সমাধানের জন্য প্রশাসকদের আপডেটগুলি রোল ব্যাক করতে হবে না; তারা নিরাপত্তা আপডেট পুনরায় ইনস্টল করতে পারে এবং প্রিন্টার কাজ করতে পারে।

সমাধান সম্পর্কে বিস্তারিত তথ্য Windows 10 বার্তা কেন্দ্র পৃষ্ঠায় দেওয়া হয়েছে৷

আপডেটটি কি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হবে?

না, WSUS বা Windows আপডেটের মাধ্যমে আপডেটটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করা হবে না। প্রিন্টারের সমস্যা সমাধানের জন্য, প্রভাবিত ব্যবহারকারীদের ম্যানুয়ালি Windows 10 আপডেট ইনস্টল করতে হবে।

এছাড়াও, কোম্পানি পরামর্শ দেয়, সমস্যা দ্বারা প্রভাবিত ব্যবহারকারীদের শুধুমাত্র এই আপডেটটি ব্যবহার করা উচিত কারণ এটি ঐচ্ছিক। আপনি এটি সম্পর্কে আরও তথ্য এখানে পেতে পারেন:KB4567512, KB4567513।

এই আপডেটটি ডাউনলোড এবং ইনস্টল হওয়ার সাথে সাথে, Windows 10 ব্যবহারকারীরা প্রিন্টার সমস্যাগুলি সমাধান করতে সক্ষম হবে যা প্রিন্ট করার চেষ্টা করার সময় প্রিন্ট স্পুলার পরিষেবা বন্ধ করতে বাধ্য হয়েছিল। PDF এ মুদ্রণও বাগ দ্বারা প্রভাবিত হয়েছিল৷

তাছাড়া, অন্যান্য প্রভাবিত সংস্করণগুলির জন্য আগামী সপ্তাহের আপডেটগুলিও প্রকাশিত হবে। এতে অন্তর্ভুক্ত থাকবে:

  • সর্বশেষ ফিচার রিলিজ
  • উইন্ডোজ 10, সংস্করণ 2004
  • সংস্করণ 1709
  • সংস্করণ 1607
  • Windows 10 Enterprise LTSC 2015 এবং
  • উইন্ডোজ ৮.১।

শুধু তাই নয়, মাইক্রোসফ্ট আপডেট অফার করার জন্য উইন্ডোজ 10 এর পুরানো সংস্করণে চলমান ডিভাইসগুলি সনাক্ত করতে মেশিন লার্নিং ব্যবহার করার কথাও বলা হয়৷

এর মানে 1809 সংস্করণ ব্যবহারকারী ব্যবহারকারীদের এখন স্বয়ংক্রিয়ভাবে সংস্করণ 2004 আপডেট দেওয়া হবে। প্রকৃতপক্ষে, এই চমৎকার খবর. এখন যারা বেশি কিছু না করে পুরানো সংস্করণ ব্যবহার করছেন তারা সর্বশেষ সংস্করণ সম্পর্কে সচেতন হবেন৷


  1. Windows 10 এ কিভাবে প্রিন্টার শেয়ার করবেন।

  2. Microsoft Word এর জন্য দ্রুত সমাধান Windows 10 এ ক্র্যাশ হতে থাকে

  3. Microsoft Windows 10 এর জন্য বিনামূল্যে আপডেট সহকারী টুল প্রকাশ করে

  4. Microsoft Windows 10 অপারেটিং সিস্টেমের সম্পূর্ণ পর্যালোচনা