কম্পিউটার

উইন্ডোজ 10 লক স্ক্রিন টাইমআউট কীভাবে বাড়ানো যায়

Windows 8 আমাদের জন্য লক স্ক্রিন এনেছে, যা আপনার পিসিকে ঘুম থেকে জাগানো এবং পাসওয়ার্ড টাইপ করার মধ্যে সেতু হিসেবে কাজ করে। এটি Windows 10-এ একটি উন্নত আকারে থাকে।

কেউ কেউ লক স্ক্রিনটিকে অপ্রয়োজনীয় হিসাবে দেখেন, তবে এটির ব্যবহার রয়েছে, যার মধ্যে রয়েছে আপনাকে আপনার অ্যাপ থেকে তথ্য সরবরাহ করা এবং বার্ষিকী আপডেটে Cortana ব্যবহার করার অনুমতি দেওয়া।

যাইহোক, ডিফল্টরূপে লক স্ক্রীন আপনার পিসি চালু করার বা Windows Key + L টিপানোর পরে শুধুমাত্র এক মিনিটের জন্য সক্রিয় থাকে। সিস্টেম লক করতে। এক মিনিট পরে, স্ক্রীন বিবর্ণ হয়ে যায়, যা যেকোনো মনিটরকেও ঘুমাতে দেবে। Windows 7-এর আচরণের বিপরীতে, যেটি আপনার পাওয়ার সেটিংসের নির্দেশ অনুসারে লক স্ক্রীনকে আপ রাখে, এটি একটি ব্যথা।

আপনি যদি আপনার লক স্ক্রিনটি কাস্টমাইজ করে থাকেন এবং আপনার পিসি লক করার পরে 60 সেকেন্ডের বেশি সময় ধরে এটি দেখতে চান, তাহলে এখানে একটি রেজিস্টি সম্পাদনা রয়েছে যা এটি সম্ভব করে তোলে। regedit টাইপ করুন স্টার্ট মেনুতে প্রবেশ করুন এবং এখানে থাকাকালীন সতর্ক থাকতে ভুলবেন না।

নিম্নলিখিত কীতে নেভিগেট করুন:

HKEYLOCAL_MACHINE \ সিস্টেম \ কারেন্ট কন্ট্রোলসেট \ কন্ট্রোল \ পাওয়ার \ পাওয়ারসেটিংস \ 7516b95f-f776-4464-8c53-06167f40cc99 \ 8EC4B3A5-6868-48c2-BE754>

এখানে একবার, গুণাবলী-এ ডান-ক্লিক করুন কী এবং পরিবর্তন করতে বেছে নিন এটা; 1 থেকে মান পরিবর্তন করা হচ্ছে প্রতি 2 . এখন, পাওয়ার অপশন টাইপ করুন স্টার্ট মেনুতে। আপনার বর্তমান পরিকল্পনার প্ল্যান সেটিংস পরিবর্তন করুন ক্লিক করুন৷ পাঠ্য, তারপর উন্নত পাওয়ার সেটিংস পরিবর্তন করুন৷ .

এখানে, আপনি কনসোল লক ডিসপ্লে অফ টাইমআউট শিরোনামে একটি নতুন সেটিং পাবেন . এটি হল আপনার লক স্ক্রীন বিবর্ণ হওয়ার আগে কত মিনিট কেটে যায়; এটি 0 তে সেট করার অর্থ এটি কখনই শেষ হবে না। এখন আপনি যতক্ষণ চান আপনার লক স্ক্রিন উপভোগ করতে পারবেন!

আপনি যদি এইমাত্র Windows 10 অ্যানিভার্সারি আপডেট (AU) চালিয়ে থাকেন এবং লক স্ক্রিন বা অন্যান্য সমস্যায় পড়ে থাকেন, তাহলে AU সমস্যা সমাধানের জন্য আমাদের গাইড দেখুন।

আপনার লক স্ক্রিনটি দীর্ঘ সময়ের জন্য প্রদর্শন করতে পেরে আপনি কি খুশি? মন্তব্যে আপনি কী কাস্টমাইজেশন যোগ করেছেন তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Viktor Hanacek picjumbo.com এর মাধ্যমে


  1. উইন্ডোজ 10 লক স্ক্রিন টাইমআউট সেটিংস কীভাবে বাড়ানো যায়

  2. উইন্ডোজ 11-এ লক স্ক্রিন কীভাবে অক্ষম করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 স্পটলাইট লক স্ক্রীন ব্যক্তিগতকৃত করবেন

  4. Windows 11 এ লক স্ক্রীন কিভাবে নিষ্ক্রিয় করবেন