কম্পিউটার

আপনার উইন্ডোজ 10 স্টিকি নোটগুলি সর্বত্র আপনার সাথে নিয়ে যান

Windows 10 এর সবচেয়ে প্রিয় বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি মাইক্রোসফ্ট স্টিকি নোট। আমি অন্যদের সম্পর্কে জানি না, তবে আমি এটি বেশ দরকারী বলে মনে করি। স্টিকি নোটের সাহায্যে, আমি নিশ্চিন্ত আছি যে আমি আমার প্রতিদিনের রুটিন, আমার চিন্তাভাবনা এবং এই জাতীয় আরও অনেক বিষয়ের সাথে সম্পর্কিত গুরুত্বপূর্ণ পয়েন্টগুলি লিখতে পারি। Windows 10-এর জন্য স্টিকি নোট আমাদের মধ্যে অনেকের জন্য যারা শুধু ফ্রিজে, ডেস্ক বা এমনকি দেয়ালে সব জায়গায় নোট আটকে রাখতে পছন্দ করেন।

আপনি উইন্ডোজ 10 ডেস্কটপে মাইক্রোসফ্ট স্টিকি নোটগুলি সহজেই অ্যাক্সেস করতে পারেন, আমরা যদি আপনার মোবাইল ডিভাইসে এই নোটগুলি অ্যাক্সেস করতে পারি তবে এটি কি দুর্দান্ত হবে না? এছাড়াও, আমরা কি ওয়েবে স্টিকি নোট অ্যাক্সেস করতে পারি? এই প্রশ্নের উত্তর একটি পরম হ্যাঁ! এবং, যদি আপনি মনে করেন, আপনাকে এটি করার জন্য একটি ভাগ্য স্কোর করতে হতে পারে, চিন্তা করবেন না! আমরা আপনার ফিরে পেয়েছি।

দ্রষ্টব্য: এখন পর্যন্ত, Microsoft Windows Sticky Notes শুধুমাত্র Android 5.0 এবং তার উপরে চলমান সমস্ত Android ডিভাইসের জন্য উপলব্ধ। যদিও iOS ডিভাইসগুলির জন্য একই উন্নয়ন এখনও চলছে। আপনি যদি একজন iOS বা iPad ব্যবহারকারী হন, আপনি শীঘ্রই iOS এর জন্য Microsoft স্টিকি নোট ডাউনলোড করতে পারবেন।

কিভাবে উইন্ডোজ 10-এ ডেস্কটপে স্টিকি নোট অ্যাক্সেস করবেন

আপনার উইন্ডোজ বুট হওয়ার মুহূর্তে আপনি স্টিকি নোট দেখতে পারবেন না। একবারের জন্য আপনাকে স্টিকি নোটগুলি খুঁজে বের করতে হবে। এখানে আপনি কীভাবে সেগুলিকে আপনার ডেস্কটপের স্ক্রিনে পপ আপ করতে পারেন –

ধাপ 1

উইন্ডোজ কী টিপুন বা অনুসন্ধান বারে "স্টিকি নোটস" টাইপ করুন। আমার জন্য, উইন্ডোজ কী টিপুন এবং সার্চ বারে কার্সারটি জ্বলজ্বল করা দেখতে সহজ

ধাপ 2

ঠিক যেমন আপনি প্রথম দুটি শব্দ "st.." টাইপ করবেন আপনি স্টিকি নোটস দেখতে পাবেন

ধাপ 3

এটিতে ডান ক্লিক করুন এবং "আপনার টাস্কবারে এটি পিন করুন"। যতবার আপনার উইন্ডোজ বুট হবে, স্টিকি নোটগুলি উপস্থিত হবে

তুমি এখানে! আপনি এখন স্টিকি নোটে কাজ করতে পারবেন।

এমনকি আপনি Microsoft Store থেকে এটি ইনস্টল করতে পারেন৷ যদি কোনো সুযোগে আপনি স্টিকি নোট দেখতে না পান।

অ্যান্ড্রয়েডে উইন্ডোজ 10 স্টিকি নোটস

আপনার উইন্ডোজ 10 স্টিকি নোটগুলি সর্বত্র আপনার সাথে নিয়ে যান

যখন মাইক্রোসফ্ট বলে যে আপনি সমস্ত ডিভাইস জুড়ে স্টিকি নোট সিঙ্ক করতে পারেন, এর অর্থ এটি। নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করে, আপনি অ্যান্ড্রয়েডের জন্য মাইক্রোসফ্ট স্টিকি নোট ইনস্টল করতে সক্ষম হবেন এবং সরাসরি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে সেগুলি অ্যাক্সেস করতে সক্ষম হবেন –

ধাপ 1

ইনস্টল করুন Microsoft OneNote:ধারণা সংরক্ষণ করুন এবং নোটগুলি সংগঠিত করুন আপনার Android ডিভাইসে

ধাপ 2

আপনার Microsoft অ্যাকাউন্ট  ব্যবহার করে লগ ইন করুন৷

ধাপ 3

পরবর্তীতে ক্লিক করে গোপনীয়তা বিভাগের মাধ্যমে নেভিগেট করুন, এবং আপনি "স্বীকার করুন এবং ঐচ্ছিক ডেটা পাঠাতে চান কিনা তা চয়ন করুন ” বা না।

পদক্ষেপ 4

নীচে ডানদিকে "স্টিকি নোটস" সনাক্ত করুন

আপনার উইন্ডোজ 10 স্টিকি নোটগুলি সর্বত্র আপনার সাথে নিয়ে যান

এবং, এটিই, আপনি এখন আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে নতুন স্টিকি নোট যোগ করতে পারেন বা বিদ্যমান নোটগুলিতে পরিবর্তন করতে পারেন। ডিভাইসে আপনি যা পরিবর্তন করবেন তা উইন্ডোজের ডেস্কটপ স্টিকি নোটে প্রতিফলিত হবে।

ওয়েবে উইন্ডোজ 10 স্টিকি নোট

আপনার উইন্ডোজ 10 স্টিকি নোটগুলি সর্বত্র আপনার সাথে নিয়ে যান

বলুন, কিছু কারণে আপনার সাথে আপনার ডিভাইস বা আপনার ল্যাপটপ নেই, এবং আপনাকে জরুরীভাবে সেই মিটিং ব্রিফগুলি উল্লেখ করতে হবে যা আপনি স্টিকি নোটগুলিতে এত সংক্ষিপ্তভাবে উল্লেখ করেছেন। আপনি কি করতে চান? আপনি ওয়েবেও মাইক্রোসফট উইন্ডোজ স্টিকি নোট অ্যাক্সেস করতে পারেন।

সাইবার ক্যাফে অ্যাক্সেস আছে? আপনার আছে যে উচ্চ সম্ভাবনা আছে. আপনার কাছে যা আছে তা হল একটি ওয়েব ব্রাউজারে অ্যাক্সেস। সুতরাং, একটি ব্রাউজার খুলুন এবং নীচে উল্লিখিত পদক্ষেপগুলি অনুসরণ করুন –

ধাপ1

স্টিকি নোট অনলাইনে দেখুন এখানে আপনি একাধিক Microsoft অ্যাকাউন্ট যোগ করতে পারেন 

ধাপ ২

আপনার মাইক্রোসফ্ট আইডি এবং পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন। একই স্টিকি নোট যা আপনি Windows 10 ডেস্কটপে দেখেন ওয়েবে ফায়ার হবে

ধাপ3

আপনি এখন উপরের বামদিকে অবস্থিত ‘+’ আইকনটি ব্যবহার করে নতুন নোট যোগ করতে বা বিদ্যমান নোটগুলিতে পরিবর্তন করতে পারেন

শেষে

আমাদের ব্যস্ত দৈনন্দিন জীবন এবং আমাদের উপর একত্রিত কাজগুলির আধিক্যের সাথে, আমরা সংগঠিত থাকা কিছুটা কঠিন বলে মনে করতে পারি। এটি মাইক্রোসফ্ট স্টিকি নোট এবং এই জাতীয় অ্যাপগুলি আপনাকে সংগঠিত থাকতে সহায়তা করে। এখানেই আপনি সংক্ষিপ্ত নোট নিতে পারেন এবং প্রয়োজনে সেগুলির উপর কাজ করতে পারেন। উপরের ধাপগুলি থেকে অনেকটা স্পষ্ট, আপনি এখন ডেস্কটপ থেকে আপনি যে কোনো প্ল্যাটফর্মে উইন্ডোজ স্টিকি নোট নিতে পারেন।

ফোকাসড এবং সংগঠিত থাকার জন্য আপনি কি অ্যাপ রুট নেন? যদি হ্যাঁ, আপনি কোন অ্যাপস ব্যবহার করেন? এছাড়াও, আপনি যদি চান যে আমরা একটি অ্যাপ স্থাপন করি এবং এটি উল্টে পর্যালোচনা করি তাহলে আমাদের জানান। আমাদের বিশ্বাস করুন! আমরা এটি করতে বেশি খুশি হব। আমরা প্রায়ই এই ধরনের দরকারী অ্যাপ সম্পর্কে লিখি। সাথে থাকুন এবং সিস্টওয়েক ব্লগ পড়তে থাকুন .


  1. কিভাবে উইন্ডোজ 10 এ স্টিকি নোট ব্যাকআপ ও পুনরুদ্ধার করবেন?

  2. The Ultimate Windows 10 Sticky Notes Tricks

  3. আপনার স্মার্টফোনের সাথে Windows 10 লিঙ্ক করার মাধ্যমে আপনি 7টি জিনিস করতে পারেন

  4. Windows 10 এ রাতের আলো দিয়ে আপনার চোখকে বিশ্রাম দিন