কম্পিউটার

Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

যখন একটি বিদেশী দেশে, আমরা প্রথমে দেশীয় মুদ্রায় টাকা গণনা করি এবং তারপরে চলে যাই। এর জন্য আমরা গুগল সার্চ ব্যবহার করি এবং টাইপ করি "10 পাউন্ডকে ডলারে রূপান্তর করুন"। অনেক আড্ডা ছাড়াই ফলাফল আমাদের সামনে। ভাবুন যদি নেটওয়ার্কের সমস্যা হয়, তাহলে আপনি কী করবেন? এমন পরিস্থিতিতে আপনার যদি Windows 10 থাকে তাহলে আপনি ভাগ্যবান।

Windows 10-এর সর্বশেষ Fall Creators আপডেটে একটি অন্তর্নির্মিত মুদ্রা রূপান্তরকারী রয়েছে। ক্যালকুলেটর অ্যাপ ব্যবহার করে, আপনি নেটওয়ার্ক সংযোগের জন্য অপেক্ষা না করে মুদ্রা রূপান্তর করতে পারেন। অ্যাপটি আপনার ব্রাউজার খোলার এবং মুদ্রা রূপান্তর করার জন্য অনুসন্ধান বাক্যাংশ টাইপ করার সমস্ত প্রচেষ্টা সংরক্ষণ করবে।

যেহেতু এই বৈশিষ্ট্যটি লুকানো আছে আপনি নির্দেশের সেট ছাড়া এটি খুঁজে পেতে সক্ষম হবেন না। এখানেই আমরা এই নিবন্ধে এসেছি আমরা আপনাকে ব্যাখ্যা করব কিভাবে এটি ব্যবহার করতে হয় এবং জিনিসগুলিকে সহজ এবং সহজ করে তুলতে হয়।

Windows 10-এ বিল্ট-ইন কারেন্সি কনভার্টার টুল কীভাবে ব্যবহার করবেন?

আপনার উইন্ডোজ 10 এ একটি মুদ্রা রূপান্তরকারী টুল রয়েছে তা জানার পরে, আপনি অবশ্যই খুশি হবেন। এটি ব্যবহার করার জন্য নীচে দেওয়া ধাপে ধাপে নির্দেশাবলী অনুসরণ করুন:

  1. আপনার Windows 10 এর অনুসন্ধান ক্ষেত্রে ক্যালকুলেটর টাইপ করুন। আপনি অনুসন্ধান ফলাফলের সাথে তালিকা দেখতে সক্ষম হবেন এটি নির্বাচন করুন এবং এন্টার টিপুন।
    Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

2. এটি ক্যালকুলেটর অ্যাপ খুলবে। এখন কারেন্সি অপশন পেতে ক্যালকুলেটর অ্যাপের বাম পাশে তিনটি লাইনে ক্লিক করুন। ড্রপ ডাউন তালিকা থেকে মুদ্রার বিকল্প নির্বাচন করুন

Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

দ্রষ্টব্য :আপনার উইন্ডোজ আপডেট হলেই আপনি এই বিকল্পটি দেখতে সক্ষম হবেন৷

3. এটি ডিফল্টরূপে নির্বাচিত ডলার এবং ইউরো সহ একটি নতুন উইন্ডো খুলবে। মুদ্রা পরিবর্তন করতে, মুদ্রার নামের পাশে নিচের দিকে ক্লিক করুন।
Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

4. Windows 10 স্বয়ংক্রিয়ভাবে বিনিময় হার আপডেট করে, কিন্তু যদি হার আপডেট না হয় তাহলে ইন্টারনেটের সাথে সংযোগ করুন এবং হার আপডেট করুন  এ ক্লিক করুন বিনিময় হার রিফ্রেশ করতে।
Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

5. একবার আপনি মুদ্রা নির্বাচন করলে আপনি যে মানটি রূপান্তর করতে চান তা লিখুন। এটি অবিলম্বে আপনাকে রূপান্তরিত পরিমাণ দেখাবে৷
Windows 10 এ কারেন্সি কনভার্টার টুল কিভাবে ব্যবহার করবেন?

মুদ্রা রূপান্তরকারী Windows 10-এ একটি নিফটি টুল কিন্তু চিত্তাকর্ষক এবং ভাল কাজ করে। প্রধান সুবিধা হল - রেট আপডেট করা ছাড়া ইন্টারনেট সংযোগের প্রয়োজন নেই। এছাড়াও, এটি দীর্ঘ প্রক্রিয়ার পরিবর্তে একটি সহজ এক ধাপ প্রক্রিয়া যেখানে আমাদের অনুসন্ধানের মানদণ্ডে ব্রাউজার টাইপ খুলতে হবে এবং ফলাফল পেতে হবে৷

মুদ্রা রূপান্তর করার বিকল্প উপায়

Windows 10 ব্যবহার করে মুদ্রা রূপান্তর করার একমাত্র উপায় ক্যালকুলেটর নয়। আপনি Cortana Windows ডিজিটাল সহায়তাও ব্যবহার করতে পারেন। শুধুমাত্র Cortana-এর সার্চ বারে আপনার ক্যোয়ারী টাইপ করুন অথবা আপনার মানগুলিকে ডিফল্ট সার্চ ইঞ্জিনের মাধ্যমে রূপান্তর করতে একটি ভয়েস কমান্ড ইস্যু করুন।

আশা করি আপনি সহজ এবং ব্যবহার করা সহজ পদক্ষেপগুলি খুঁজে পেয়েছেন। আপনি কোন সমস্যার সম্মুখীন হলে আমাদের জানান.


  1. Windows 10 বা Windows 11 এ ন্যারেটর কিভাবে ব্যবহার করবেন

  2. Windows 10 এ সিস্টেম রিস্টোর কিভাবে ব্যবহার করবেন

  3. কিভাবে উইন্ডোজে iCloud ব্যবহার করবেন

  4. Windows 11 মিডিয়া ক্রিয়েশন টুল (2022):এটি কিভাবে ব্যবহার করবেন