কম্পিউটার

উইন্ডোজ 10-এ টাস্কবার গ্রুপগুলির সাথে আপনার টাস্কবারে অ্যাপগুলি কীভাবে গ্রুপ করবেন

Windows 10 এর টাস্কবার প্রায়শই ব্যবহৃত এবং বর্তমানে খোলা অ্যাপ্লিকেশনগুলিতে সহজ অ্যাক্সেস সরবরাহ করে, তবে আপনার পছন্দের প্রতিটি অ্যাপের জন্য শর্টকাট যুক্ত করা এটিকে বিশৃঙ্খল করতে পারে। সৌভাগ্যবশত, TaskbarGroups আপনাকে আপনার পছন্দ অনুযায়ী আপনার টাস্কবার সংগঠিত করতে সাহায্য করতে পারে।

আসুন দেখে নেওয়া যাক কেন টাস্কবার গ্রুপ আপনার জন্য অ্যাপ্লিকেশন।

টাস্কবার গ্রুপ কি?

টাস্কবারে একাধিক অ্যাপ্লিকেশান বা শর্টকাট যোগ করলে এটিকে অগোছালো দেখাতে পারে এবং অন্য কিছুর জন্য আপনার কাছে সামান্য জায়গা থাকতে পারে। TaskbarGroups হল একটি তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন যা আপনাকে টাস্কবারে অ্যাপ, লিঙ্ক বা অন্যান্য ফাইলে দ্রুত অ্যাক্সেস শর্টকাট করার জন্য অ্যাপ গ্রুপ তৈরি করতে দেয়।

এটি আপনাকে এই অ্যাপগুলিকে আপনি কত ঘন ঘন ব্যবহার করেন, যে অ্যাপগুলি প্রায়শই একসাথে ব্যবহার করা হয় বা অন্য যেকোন সংখ্যক সাংগঠনিক বিকল্পগুলির উপর ভিত্তি করে গোষ্ঠীবদ্ধ করতে দেয়৷ সহজ ভিজ্যুয়াল নেভিগেশনের জন্য আপনি নাম দিতে এবং অনন্য আইকন যোগ করতে পারেন।

কিভাবে টাস্কবার গ্রুপগুলি ইনস্টল এবং ব্যবহার করবেন

এই অ্যাপটি ডাউনলোড করতে, TaskbarGroups-এর ওয়েবসাইটে যান। ফাইলগুলি বের করতে, আপনাকে WinRAR ব্যবহার করতে হবে। আপনার যদি WinRAR না থাকে তবে আপনি এটি তাদের ওয়েবসাইট থেকে ডাউনলোড করতে পারেন।

এটি ইনস্টল করার পরে, আপনি সংরক্ষণাগারে ডান-ক্লিক করতে পারেন এবং ফাইলগুলি নিষ্কাশন নির্বাচন করতে পারেন . আপনি ফাইলগুলি বের করার পরে, টাস্কবার গ্রুপ অ্যাপটি চালান৷

একবার TaskbarGroups চালু হলে, আপনার টাস্কবার সংগঠিত করার সময় এসেছে:

  1. টাস্কবার গ্রুপ যোগ করুন নির্বাচন করুন একটি নতুন টাস্কবার গ্রুপ তৈরি করতে।
  2. আপনার পছন্দ অনুযায়ী আপনার গ্রুপ কাস্টমাইজ করুন। আপনি এই গ্রুপে একাধিক অ্যাপ্লিকেশন যোগ করতে পারেন সেইসাথে এটি একটি আইকন এবং নাম দিতে পারেন। অন্যান্য সেটিংস গ্রুপের প্রস্থ, অস্বচ্ছতা এবং রঙ পরিবর্তন করতে সক্ষম হওয়া অন্তর্ভুক্ত। আপনার হয়ে গেলে, সংরক্ষণ করুন নির্বাচন করুন৷ আপনার গ্রুপ তৈরি করতে।
  3. আপনার গ্রুপটিকে ফোল্ডারে দেখতে রাইট-ক্লিক করুন। যে ফোল্ডারটি খোলে সেখানে, হাইলাইট করা শর্টকাটে ডান-ক্লিক করুন এবং টাস্কবারে পিন করুন নির্বাচন করুন .
  4. আপনি এখন আপনার টাস্কবারে আপনার গ্রুপ দেখতে পারেন।
উইন্ডোজ 10-এ টাস্কবার গ্রুপগুলির সাথে আপনার টাস্কবারে অ্যাপগুলি কীভাবে গ্রুপ করবেন

আপনার আঙুলের ডগায় সুবিধা

আপনি যদি এমন কেউ হন যিনি কাজ থেকে শুরু করে বিশ্রাম পর্যন্ত সবকিছুর জন্য তাদের কম্পিউটার ব্যবহার করেন, আপনি জানেন যে সবকিছু সংগঠিত এবং সহজে অ্যাক্সেস করা কতটা গুরুত্বপূর্ণ। সৌভাগ্যবশত, TaskbarGroups আপনার টাস্কবারকে আপনার পছন্দ মতো সাজানো সহজ করে তোলে।

আপনি যদি আরও যেতে আগ্রহী হন তবে প্রচুর Windows 10 সরঞ্জাম রয়েছে যা আপনাকে আপনার কম্পিউটার কাস্টমাইজ করতে সহায়তা করতে পারে। এই সরঞ্জামগুলির মধ্যে সিস্টেম আইকনগুলি সামঞ্জস্য করা থেকে শুরু করে পিসি কীভাবে নির্দিষ্ট ক্রিয়া সম্পাদন করে তা টুইক করা পর্যন্ত হতে পারে৷


  1. Windows 10 এ কিভাবে আপনার টাস্কবার কেন্দ্র করবেন

  2. Windows 10 PC-এ আপনার অ্যাপস কীভাবে পরিচালনা করবেন?

  3. কিভাবে Windows 10 পিসিতে আপনার সমস্ত অ্যাপ আপডেট করবেন?

  4. কিভাবে আপনার Windows 10 টাস্কবার কাস্টমাইজ করবেন