কম্পিউটার

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

BAD_POOL_HEADER (0x00000019 Error Code) হল একটি বিরক্তিকর উইন্ডোজ সমস্যা যা সিস্টেমের হার্ড ড্রাইভ বা RAMতে সমস্যা হলে ঘটে . স্টপ কোডটি কোনো পূর্ব সতর্কতা চিহ্ন ছাড়াই প্রদর্শিত হতে পারে এবং এটি শারীরিক মেমরির মাধ্যমে ব্যবহৃত কাজগুলি প্রক্রিয়া করতে পিসির অক্ষমতার সাথে সম্পর্কিত৷

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

সিস্টেম বার্ধক্য, ক্ষতিগ্রস্ত উপাদান, দূষিত/ক্ষতিগ্রস্ত ড্রাইভার বা অনুপস্থিত উইন্ডোজ সিস্টেম ফাইলগুলির কারণে এই হার্ডওয়্যার সম্পর্কিত সমস্যাগুলি ঘটতে পারে। যখনই (BSoD) খারাপ পুল হেডার ত্রুটি প্রদর্শিত হয়, এটি সাধারণত আপনি যে চলমান কাজের সাথে কাজ করছেন তার জন্য মারাত্মক পরিণত হয়। আপনার ফাইল দূষিত হতে পারে, সাম্প্রতিক পরিবর্তনগুলি অদৃশ্য হয়ে যেতে পারে, ফাইল সিস্টেমের ত্রুটি বা ডিভাইস ড্রাইভ ত্রুটিযুক্ত হতে পারে৷

শুরু করার আগে!

এছাড়াও পড়ুন:পিসি পরিষ্কার করার জন্য সেরা সফ্টওয়্যার

আপনি BAD_POOL_HEADER Windows 10 ত্রুটি ঠিক করার সাথে এগিয়ে যাওয়ার আগে, নিশ্চিত করুন যে আপনি অ্যাডভান্সড ডিস্ক পুনরুদ্ধার এর মতো একটি ডেডিকেটেড রিকভারি ইউটিলিটি ব্যবহার করে আপনার সমস্ত হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করেছেন। !

টেস্ট ফাইল থেকে ভিডিও পর্যন্ত, অ্যাডভান্সড ডিস্ক পুনরুদ্ধার সীমাহীন ডেটা সনাক্ত করতে এবং পুনরুদ্ধার করতে সক্ষম, ডেটা হারানোর পরিস্থিতি যাই হোক না কেন!

খারাপ পুল হেডার Windows 10 ত্রুটির সমস্যা সমাধানের জন্য আমরা আলোচনা করব বিভিন্ন সমাধানের তালিকা এখানে রয়েছে

পদ্ধতি 1- OS সংস্করণ আপডেট করুন

পদ্ধতি 2- সম্প্রতি ইনস্টল করা সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সরান

পদ্ধতি 3- উইন্ডোজ ডায়াগনস্টিক টুল চালানো

পদ্ধতি 4- ডিভাইস ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 5- ক্লিন বুট স্টেট চেষ্টা করুন

পদ্ধতি 6- দ্রুত স্টার্টআপ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

পদ্ধতি 1- OS সংস্করণ আপডেট করুন

সাম্প্রতিক অপারেটিং সিস্টেমে আপডেট না করা সবচেয়ে সাধারণ কারণগুলির মধ্যে একটি যা কারণ হয়

(BSoD) খারাপ পুল হেডার Windows 10। সুতরাং, আপনি যদি Windows এর পুরনো সংস্করণ ব্যবহার করেন, তাহলে এখনই আপডেট করুন।

1। Windows Settings> Update &Security এ যান> Check for Updates বোতামে ক্লিক করুন।

2। এই সময় লাগতে পারে. সুতরাং, ধৈর্য ধরুন এবং উইন্ডোজকে আপনার পিসির জন্য সর্বশেষ আপগ্রেডগুলি দেখতে দিন৷

3. বার্তাটি আপনার স্ক্রিনে উপস্থিত হলে, আপডেটগুলি উপলব্ধ। সেগুলি পর্যালোচনা করুন এবং প্রয়োজনীয় আপডেটগুলি ইনস্টল করতে এটিতে ক্লিক করুন৷

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

নিশ্চিত করুন যে আপনি আপডেট প্রক্রিয়া চলাকালীন আপনার সিস্টেম বন্ধ করবেন না!

পদ্ধতি 2- সম্প্রতি ইনস্টল করা সফ্টওয়্যার বা হার্ডওয়্যার সরান

যদি এটি প্রথমবার হয়, আপনি সফ্টওয়্যার বা হার্ডওয়্যার ইনস্টল করার পরে খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটির সাক্ষী হচ্ছেন। সম্ভাবনা এই নতুন ইনস্টলেশন একটি সমস্যা. সুতরাং, এগুলি সরান বা হার্ডওয়্যার সংযোগ বিচ্ছিন্ন করুন৷

একাধিক সফ্টওয়্যার বা আপনার Windows 10 মেশিন আনইনস্টল করতে, অ্যাডভান্সড সিস্টেম অপ্টিমাইজার ব্যবহার করে দেখুন . একে একে বিভিন্ন প্রোগ্রাম আনইনস্টল করতে একটি ক্লিকের প্রয়োজন, সাথে তাদের সংশ্লিষ্ট ফাইলগুলিও।

পদ্ধতি 3- উইন্ডোজ ডায়াগনস্টিক টুল চালানো

ত্রুটিপূর্ণ RAM মেমরি অন্যতম প্রধান কারণ, যা খারাপ পুল হেডার Windows 10 ত্রুটির দিকে পরিচালিত করে। বিল্ট-ইন কার্যকারিতা ব্যবহার করুন - মেমরি ডায়াগনস্টিক টুল পরীক্ষা চালানো শুরু করতে এবং মেমরি সমস্যাগুলি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করতে এবং নির্মূল করতে, যদি থাকে।

1। অনুসন্ধান বাক্সে Windows মেমরি ডায়াগনস্টিক বা 'mdsched' টাইপ করুন এবং প্রদর্শিত প্রথম ফলাফলে যান৷

2। এখনই পুনঃসূচনা করুন এবং সমস্যা বোতামটি পরীক্ষা করে ডায়াগনস্টিক চালান৷

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

পদ্ধতি 4- ডিভাইস ড্রাইভার আপডেট করুন

আপনার অপারেটিং সিস্টেম সহজে চালানোর জন্য উইন্ডোজ ড্রাইভারগুলি অত্যন্ত গুরুত্বপূর্ণ। আপনার ডিভাইস ড্রাইভার আপডেট করা খুবই সহজ এবং আপনি স্মার্ট ড্রাইভার কেয়ারের মত তৃতীয় পক্ষের ইউটিলিটি ব্যবহার করে স্বয়ংক্রিয়ভাবে এটি করতে পারেন।

ড্রাইভার আপডেটার সফ্টওয়্যারটি পুরানো, ত্রুটিপূর্ণ বা ক্ষতিগ্রস্ত ডিভাইস ড্রাইভারগুলিকে প্রতিস্থাপন এবং আপডেট করার জন্য ডিজাইন করা হয়েছে। এটি আপনার সিস্টেমের কার্যক্ষমতা বাড়াতেও বেশ ভালো কাজ করে!

1। একবার আপনি আপনার Windows 10-এ Smart Driver Care ইন্সটল করলে, সফ্টওয়্যারটি স্বয়ংক্রিয়ভাবে পুরনো, দূষিত, ক্ষতিগ্রস্ত বা অনুপস্থিত ড্রাইভারগুলির জন্য স্ক্যান করা শুরু করবে৷

2। সব কিছু এক জায়গায় ঠিক করতে আপডেট অল বোতামে ক্লিক করুন।

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

মসৃণ কার্যকারিতার জন্য ডিভাইস ড্রাইভারগুলির নতুন এবং সবচেয়ে সামঞ্জস্যপূর্ণ সংস্করণগুলি স্বয়ংক্রিয়ভাবে আপনার সিস্টেমে ইনস্টল করা হবে৷

পদ্ধতি 5- ক্লিন বুট স্টেট চেষ্টা করুন

উপরের পদ্ধতিগুলি যদি BAD_POOL_HEADER মেরামত করতে সহায়ক না হয় আপনার সিস্টেমে, তারপরে আপনাকে আপনার পিসিকে ক্লিন বুট মোডে বুট করতে হবে এবং আসল সমস্যার কারণ কী তা বের করার চেষ্টা করুন। এই পদ্ধতিটি ব্যবহার করে, আপনার সিস্টেমটি ড্রাইভার এবং বুট প্রোগ্রামগুলির ন্যূনতম ব্যবহার সহ বুট আপ হবে। উপরন্তু, আপনি সমস্যাটি সনাক্ত করার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে সক্ষম হবেন এবং তারপর ত্রুটি সনাক্ত না হওয়া পর্যন্ত পিসি পুনরায় চালু করতে পারবেন।

1। অনুসন্ধান বাক্সে যান> MSConfig টাইপ করুন এবং এন্টার বোতাম টিপুন!

2। সাধারণ ট্যাবে পপ-আপ বক্স থেকে> সিলেক্টিভ স্টার্ট> ‘লোড সিস্টেম সার্ভিসেস’ এর পাশের বক্সটি আনচেক করুন এবং ‘অরিজিনাল বুট কনফিগারেশন ব্যবহার করুন’ বিকল্পটি।
সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

3. এখন পরিষেবা ট্যাবের অধীনে> 'Hide all Microsoft services' অপশনে ক্লিক করুন। পরিষেবাগুলি নির্বাচন করুন এবং সমস্ত নিষ্ক্রিয় বোতামে ক্লিক করুন। ঠিক আছে বোতাম দিয়ে এগিয়ে যান!

আপনার Windows 10 মেশিন রিস্টার্ট করুন এবং আপনি ক্লিন বুট স্টেটে থাকবেন। আপনি এখনও BSoD ত্রুটি দেখতে পাচ্ছেন কিনা লক্ষ্য করুন BAD_POOL_HEADER৷

পদ্ধতি 6- দ্রুত স্টার্টআপ বৈশিষ্ট্য নিষ্ক্রিয় করুন

এখনও, সাক্ষী (BSoD) খারাপ পুল হেডার উইন্ডোজ ত্রুটি? হতে পারে 'বাই ডিফল্ট সক্ষম ফাস্ট স্টার্টআপ' বৈশিষ্ট্যটি সিস্টেমে হস্তক্ষেপ করছে। এই ধরনের পরিস্থিতিতে, সাময়িকভাবে কার্যকারিতা নিষ্ক্রিয় করার চেষ্টা করুন।

1। কন্ট্রোল প্যানেলে যান> পাওয়ার বিকল্পগুলি> পাওয়ার বোতামগুলি কী করবে তা চয়ন করুন> শাটডাউন সেটিংসের অধীনে> সহজভাবে দ্রুত স্টার্টআপ চালু করুনটি আনচেক করুন বিকল্প।

সমস্যা সমাধানের নির্দেশিকা:খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটি ঠিক করুন

আপনার Windows 10 সিস্টেমের খারাপ পুল হেডারের সমাধান করতে আপনার পিসি রিস্টার্ট করুন এবং পরিবর্তনগুলি সংরক্ষণ করুন৷

স্থির করা হয়েছে:BAD_POOL_HEADER Windows 10 ত্রুটি!

আশা করি আপনি (BSoD) খারাপ পুল হেডার উইন্ডোজ 10 ত্রুটিটি এই কার্যকরী পদ্ধতিগুলির মাধ্যমে ঠিক করতে সক্ষম হয়েছেন৷ যদি কিছুই কাজ না করে এবং আপনি একটি নতুন হার্ড ডিস্ক পাওয়ার পরিকল্পনা করছেন, তবে নিশ্চিত করুন যে আপনি পুরানো হার্ড ডিস্ক থেকে সমস্ত গুরুত্বপূর্ণ ডেটা বের করে নিয়েছেন এবং অন্যান্য স্টোরেজ ডিভাইসে বা সম্ভবত ক্লাউডে সবকিছু ভালভাবে ব্যাকআপ করেছেন!

সম্পর্কিত নিবন্ধ:

  • Windows Update 0x80070422 Error Code সহজে ঠিক করুন
  • ত্রুটি 0x80070570 – এটি কী এবং আমি কীভাবে এটি ঠিক করব?
  • Windows 10/7 সমাধান করা "অ্যাপ্লিকেশনটি সঠিকভাবে 0xc000007b শুরু করতে অক্ষম" ত্রুটি!
  • Windows 10 আপডেট ত্রুটি 0xC1900101 সংশোধন করা হচ্ছে
  • উইন্ডোজ 10-এ Whea অসংশোধিত ত্রুটি (স্টপ কোড:0x0000124) ঠিক করার সেরা উপায়

  1. Windows 10

  2. CLOCK_WATCHDOG_TIMEOUT ত্রুটি কী এবং Windows 10 এ এটি কীভাবে ঠিক করবেন

  3. সমস্যা সমাধানের নির্দেশিকা:উইন্ডোজ নেটওয়ার্ক ত্রুটি 0x800704cf

  4. Windows 10