কম্পিউটার

Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করবেন

Corsair হল একটি সুপরিচিত গেমিং ডিভাইস প্রস্তুতকারক যেটি অত্যাধুনিক হার্ডওয়্যার তৈরি করে এবং কিছু অ্যাপ্লিকেশন ডেভেলপ করে যা আপনাকে গেমিং প্রয়োজনীয়তা অনুযায়ী সেই পেরিফেরালগুলিকে কনফিগার এবং কাস্টমাইজ করতে সাহায্য করবে। Corsair গেমিং মাউস, উদাহরণস্বরূপ, অপারেটিং সিস্টেমের সাথে যোগাযোগ করার জন্য উপযুক্ত ড্রাইভার ইনস্টল করা প্রয়োজন। Windows 10 এর জন্য Corsair iCUE ডাউনলোড করে এই সমস্যাটি সহজেই সমাধান করা যেতে পারে।

ইন্টেলিজেন্ট কর্সেয়ার ইউটিলিটি ইঞ্জিন বা সংক্ষেপে iCUE হল একটি অ্যাপ্লিকেশন যা আপনার পিসিতে সংযুক্ত সমস্ত Corsair পণ্য সনাক্ত করে এবং একটি ইন্টারফেসের অধীনে সমস্ত সামঞ্জস্যপূর্ণ পণ্যগুলিকে সংযুক্ত করে। এটি ব্যবহারকারীদের একটি একক ইন্টারফেসের অধীনে Corsair হার্ডওয়্যার কনফিগার করতে এবং অতিরিক্ত গেমিং বোতামগুলি ছাড়াও আপনার মাউসে ফ্যানের গতি, মনিটর তাপমাত্রা এবং RGB আলোর প্রভাব নিয়ন্ত্রণ করতে সহায়তা করে৷

Windows 10-এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করতে হয় তার ধাপগুলি

Windows 10-এর জন্য Corsair iCUE ডাউনলোড করতে, শুধুমাত্র অফিসিয়াল ওয়েবসাইটটি ব্যবহার করুন কারণ এটি ম্যালওয়্যার বা স্পাইওয়্যার থেকে মুক্ত নিশ্চিত। এটি সম্পন্ন করার জন্য এখানে পদক্ষেপগুলি রয়েছে:

ধাপ 1 :iCUE অফিসিয়াল ওয়েবসাইটে নেভিগেট করুন বা নীচের লিঙ্কে ক্লিক করুন৷

iCUE ওয়েবসাইট

ধাপ 2 :iCUE অ্যাপের ডাউনলোড শুরু করতে উপরের বাম দিকে হলুদ ডাউনলোড বোতামে ক্লিক করুন৷

Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করবেন

দ্রষ্টব্য :যদি আপনি স্ক্রিনে একটি খালি ফর্ম দেখতে না পান, তাহলে উপরের সফ্টওয়্যার ট্যাবে ক্লিক করুন এবং ডাউনলোড সফ্টওয়্যার নির্বাচন করুন৷ এটি আপনাকে একটি ভিন্ন ওয়েবপেজে নিয়ে যাবে যেখানে আপনি Corsair iCUE এর পাশের ডাউনলোড আইকনে ক্লিক করতে পারেন৷

Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করবেন

ধাপ 3 :ফাইলটি আকারে 400 MB-এর বেশি হওয়ায় ডাউনলোড হতে কিছু সময় লাগবে৷

পদক্ষেপ 4৷ :ফাইলটি ডাউনলোড হয়ে গেলে, এটি চালানোর জন্য এটিতে ডাবল ক্লিক করুন এবং অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন৷

ধাপ 5 :আপনার PC এর সাথে সংযুক্ত আপনার Corsair গেমিং পেরিফেরাল নিয়ন্ত্রণ করতে iCUE অ্যাপ চালু করুন।

দ্রষ্টব্য :Corsair ওয়েবসাইট সর্বদা iCUE এর সর্বশেষ সংস্করণটি ডাউনলোড করার সময় হোস্ট করবে৷ আপনি যদি এখনও iCUE অ্যাপ ব্যবহার করে সমস্যার সম্মুখীন হন, তাহলে আপনাকে আপনার পিসির অন্যান্য ড্রাইভার আপডেট করতে হতে পারে।

বোনাস:কিভাবে আমার পিসির সব ড্রাইভার আপডেট করব?

ড্রাইভার হল ছোট প্রোগ্রাম যা ওএস এবং হার্ডওয়্যারের মধ্যে যোগাযোগ স্থাপন করতে পারে। এটি হার্ডওয়্যার দ্বারা সহজে বোঝা যায় এমন নিম্ন-স্তরের মেশিন ভাষায় সমস্ত অ্যাপ্লিকেশনের মাধ্যমে ব্যবহারকারীর আদেশগুলি অনুবাদ করে। আদর্শভাবে, একটি কম্পিউটার নির্বিঘ্নে কাজ করার জন্য, আপনার সমস্ত ড্রাইভার আপডেট রাখা গুরুত্বপূর্ণ, পিসির কর্মক্ষমতা বৃদ্ধি করে। ডিভাইস ম্যানেজার টুল ব্যবহার করে ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করা যেতে পারে, যা সমস্ত উইন্ডোজ অপারেটিং সিস্টেমে অন্তর্নির্মিত। যাইহোক, এই পদ্ধতি ব্যবহার করার দুটি প্রধান সীমাবদ্ধতা রয়েছে:

  • মাইক্রোসফ্ট সার্ভারে কোনো আপডেট পাওয়া গেলে ডিভাইস ম্যানেজার ড্রাইভার আপডেট করে। এটি তৃতীয় পক্ষের OEM ওয়েবসাইটগুলি পরীক্ষা করে না যেখানে আপডেট করা ড্রাইভারগুলি মাইক্রোসফ্ট সার্ভারে উপলব্ধ হওয়ার আগেই আপলোড করা হয়৷
  • ব্যবহারকারীকে ম্যানুয়ালি পিসিতে প্রতিটি ড্রাইভারের জন্য আপডেট করার প্রক্রিয়া চালাতে হবে, সময় এবং প্রচেষ্টা উভয়ই।

তাই, কয়েকটি ক্লিকের মধ্যে আপনার সমস্ত সিস্টেম ড্রাইভার আপডেট করার জন্য, আপনার সমস্ত ড্রাইভার সমস্যা সনাক্ত এবং সমাধানের জন্য একটি বিশেষ সরঞ্জাম ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। এরকম একটি টুল হল স্মার্ট ড্রাইভার কেয়ার যা আপনার কম্পিউটারকে পুরানো, অনুপস্থিত এবং দূষিত ড্রাইভারগুলির জন্য স্ক্যান করে এবং সেগুলিকে সাম্প্রতিক এবং সামঞ্জস্যপূর্ণ ড্রাইভারগুলির সাথে প্রতিস্থাপন করে৷ স্মার্ট ড্রাইভার কেয়ার ব্যবহার করার ধাপগুলি এখানে রয়েছে:

ধাপ 1 :নিচের অফিসিয়াল লিঙ্ক থেকে স্মার্ট ড্রাইভার অ্যাপ ডাউনলোড করুন:

ধাপ 2 :ফাইল ডাউনলোড সম্পূর্ণ হলে, এটি চালানোর জন্য এটিতে ডাবল ক্লিক করুন এবং ইনস্টলেশন প্রক্রিয়া শুরু করুন। ইতিবাচক প্রতিক্রিয়া সহ অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন এবং ইনস্টলেশন সম্পূর্ণ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন।

দ্রষ্টব্য :স্মার্ট ড্রাইভার কেয়ারের মৌলিক সংস্করণ আপনার সিস্টেমে ইনস্টল করা হবে ড্রাইভারের সমস্ত সমস্যা চিহ্নিত করতে এবং প্রতিদিন মাত্র দুটি ড্রাইভার আপডেট করতে। একযোগে সমস্ত ড্রাইভার আপডেট করতে, আপনাকে লাইসেন্স কিনতে হবে এবং প্রো সংস্করণ আনলক করতে হবে৷

ধাপ 3 :অ্যাপ্লিকেশনটি চালু করুন এবং স্ক্যানিং প্রক্রিয়া শুরু করতে এখন স্ক্যান করুন লিঙ্কে ক্লিক করুন৷

Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করবেন

পদক্ষেপ 4৷ :আপনার সিস্টেমে সমস্ত সম্ভাব্য ড্রাইভারের সমস্যার সাথে একটি তালিকা প্রদর্শিত হবে। আপনি আপডেট করতে চান এমন যেকোনো ড্রাইভার নির্বাচন করুন এবং এর পাশে আপডেট ড্রাইভার লিঙ্কে ক্লিক করুন।
Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করবেন

দ্রষ্টব্য :আপনি যদি PRO সংস্করণটি কিনে থাকেন, তাহলে আপনি Update All বাটনে ক্লিক করে সমস্ত সমস্যার সমাধান করতে পারেন। অন্যথায় আপনি প্রতিদিন দুটি ঠিক করতে পারেন এবং পরবর্তী দুটি ড্রাইভারের জন্য 24 ঘন্টা অপেক্ষা করতে পারেন৷

ধাপ 5 :ড্রাইভার আপডেট হওয়ার জন্য অপেক্ষা করুন এবং তারপরে পরিবর্তনগুলি কার্যকর হওয়ার জন্য কম্পিউটার পুনরায় চালু করুন৷

Windows 10 এর জন্য Corsair iCUE কিভাবে ডাউনলোড করতে হয় সে বিষয়ে চূড়ান্ত কথা

To realize an enhanced gaming experience, you need to use Corsair gaming peripherals, and for that, you need advanced drivers. The iCUE is a simple solution to configure and customize all the gaming hardware. But if you cannot do so, you have to update the remaining drivers of your PC, which can be done by Smart Driver Care.

যেকোনো প্রশ্ন বা পরামর্শের জন্য, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. We regularly post on tips and tricks, along with answers to common issues related to technology.


  1. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  2. Windows 10 এর জন্য Corsair M65 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  3. কিভাবে উইন্ডোজ 10 এর জন্য আইটিউনস ডাউনলোড এবং ইনস্টল করবেন

  4. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)