কম্পিউটার

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

বিশ্বের শীর্ষ পাঁচ কম্পিউটার বিক্রেতাদের মধ্যে একজন হিসেবে, ASUS ব্যবহারকারীদের উচ্চ-মানের মাদারবোর্ড প্রদান করে। অনেক সুপরিচিত বা অজানা নির্মাতারা ASUS বাণিজ্যিক, গেমিং বা ওয়ার্কস্টেশন মাদারবোর্ড ব্যবহার করবে। এবং DIY বন্ধুরাও কম্পিউটার একত্রিত করার জন্য ASUS মাদারবোর্ড বেছে নেবে।

এই নিবন্ধটি আপনার ASUS কম্পিউটার বা ASUS মাদারবোর্ড ব্যবহার করে এমন অন্যান্য কম্পিউটারের জন্য কিভাবে ASUS মাদারবোর্ড ড্রাইভার আপডেট করবেন সে সম্পর্কে।

আসলে, মাদারবোর্ডে অনেক ডিভাইস এবং ইন্টারফেস আছে। উদাহরণস্বরূপ, ASUS ROG CROSSHAIR VI HERO আপনার কল্পনার প্রায় সবকিছুই অন্তর্ভুক্ত করে এবং একটি উচ্চ-পারফরম্যান্স মাদারবোর্ড ক্রমাগত আপনার গেমিং অভিজ্ঞতা এবং কম্পিউটার অভিজ্ঞতা উন্নত করতে পারে৷

আপনি Windows 7, 8 থেকে Windows 10-এ সিস্টেম আপগ্রেড করার পরে, ASUS মাদারবোর্ডের সাথে বেশ কয়েকটি হার্ডওয়্যার ড্রাইভারও ইনস্টল করা হবে। ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করতে আপনাকে সাহায্য করার জন্য এখানে বেশ কয়েকটি পদ্ধতি রয়েছে।

পদ্ধতি 1:স্বয়ংক্রিয়ভাবে ASUS মাদারবোর্ড ড্রাইভার আপডেট করুন

যেহেতু মাদারবোর্ড ব্যাপক হার্ডওয়্যার, তাই একে একে সংশ্লিষ্ট ড্রাইভার আপডেট করা সময়সাপেক্ষ। আপনি আপনার সমস্ত ASUS মাদারবোর্ড হার্ডওয়্যার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পদ্ধতি 1 ব্যবহার করতে পারেন।

ড্রাইভার বুস্টার একটি ড্রাইভার ফাইন্ডার এবং আপডেটার যা সমস্ত ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করতে পারে। এই সফ্টওয়্যারটির সাহায্যে, আপনি মাদারবোর্ডের সমস্ত হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করতে পারেন যেমন Realtek অডিও ড্রাইভার , ইন্টিগ্রেটেড গ্রাফিক ড্রাইভার, ইউএসবি পোর্ট ড্রাইভার, ব্যাটারি ড্রাইভার, ওয়াইফাই ড্রাইভার, চিপসেট ড্রাইভার , ইত্যাদি।

1. ডাউনলোড করুন৷ , ইনস্টল করুন এবং আপনার ল্যাপটপে ড্রাইভার বুস্টার চালান।

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . এর পরে, ড্রাইভার বুস্টার আপনার মাদারবোর্ডের সমস্ত উপাদান এবং অন্যান্য ডিভাইস স্ক্যান করবে, অনুপস্থিত, পুরানো এবং আপ-টু-ডেট ড্রাইভার খুঁজে বের করবে।

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

3. এখনই আপডেট করুন ক্লিক করুন৷ . তারপর ড্রাইভার বুস্টার আপনার মাদারবোর্ড হার্ডওয়্যারের জন্য সমস্ত ড্রাইভার আপডেট করবে। অবশ্যই, আপনি যদি একটি নির্দিষ্ট হার্ডওয়্যার ড্রাইভার আপডেট করতে চান, আপনি এটি নির্বাচন করতে পারেন এবং আপডেট ক্লিক করতে পারেন .

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

সাধারণত, আপনি যদি অডিও, ভিডিও বা চিপসেট ড্রাইভার আপডেট করেন, তাহলে আপনার কম্পিউটার পুনরায় চালু করা উচিত।

সম্পর্কিত: Windows 10, 8, 7 এ AsRock মাদারবোর্ড ড্রাইভারগুলি কিভাবে ডাউনলোড করবেন

পদ্ধতি 2:ASUS মাদারবোর্ড ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করুন

আপনি যদি সিস্টেমটিকে উইন্ডোজ 7, ​​8 থেকে উইন্ডোজ 10-এ আপগ্রেড করেন তবে হয়ত অনেকগুলি ড্রাইভার আছে যা আপডেট করতে হবে। এবং যদি আপনি মাদারবোর্ড ড্রাইভার ম্যানুয়ালি আপডেট করতে চান, তাহলে আপনাকে মাদারবোর্ডের মডেল খুঁজতে ASUS অফিসিয়াল সাইটে যেতে হবে এবং একে একে সব ড্রাইভার ডাউনলোড করতে হবে। এবং নীচে ছবি সহ টিউটোরিয়াল আছে।

1. ASUS ডাউনলোড কেন্দ্রে যান৷ . এটি ASUS ডাউনলোড করার পৃষ্ঠা যেখানে আপনি এখানে পণ্য ড্রাইভার, ম্যানুয়াল এবং অন্যান্য তথ্য পেতে পারেন৷

2. আপনার ASUS পণ্যের ধরন নির্বাচন করুন , পণ্য সিরিজ , এবং পণ্যের মডেল . এখানে উদাহরণ হিসেবে Z170 প্রো গেমিং মাদারবোর্ড নির্বাচন করুন।

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

3. ড্রাইভার এবং ইউটিলিটি ক্লিক করুন৷ .

4. OS নির্বাচন করুন৷ আপনার কম্পিউটারের জন্য, এবং তারপর আপনি দেখতে পাবেন যে সমস্ত মাদারবোর্ড ড্রাইভার তালিকাভুক্ত। আপনি যদি অন্য ডেস্কটপের জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করতে চান, অন্য OS সংস্করণ নির্বাচন করুন৷

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

5. এই মাদারবোর্ডের জন্য, আপনি যদি ASUS Z170 Pro মাদারবোর্ড ড্রাইভার আপডেট করতে চান, তাহলে আপনাকে VGA ড্রাইভার, অডিও ড্রাইভার, LAN ড্রাইভার, USB ড্রাইভার, চিপসেট ড্রাইভার, SATA ড্রাইভার ইত্যাদি ডাউনলোড করতে হবে।

6. এই ড্রাইভারগুলি ডাউনলোড করার পরে, আপনি এটি ইনস্টল করতে অন-স্ক্রীন ইনস্টলেশন নির্দেশাবলী অনুসরণ করতে পারেন৷

পদ্ধতি 3:ASUS মাদারবোর্ড ড্রাইভার আপডেট করতে ডিভাইস ম্যানেজার ব্যবহার করুন

ডিভাইস ম্যানেজার একটি অত্যন্ত ব্যবহারিক কম্পিউটার হার্ডওয়্যার ব্যবস্থাপনা টুল। এই ডিভাইস সফ্টওয়্যার দিয়ে, আপনি আপনার সমস্ত কম্পিউটার হার্ডওয়্যার সেটিংস এবং ড্রাইভার ইনস্টলেশন তথ্য দেখতে পারেন৷

1. ডিভাইস ম্যানেজার খুলুন . এর পরে, আপনি দেখতে পাবেন যে সমস্ত ডিভাইস তালিকাভুক্ত।

2. ডিভাইস ড্রাইভার খুঁজুন যা আপনি আপডেট করতে চান, যেমন গ্রাফিক কার্ড।

3. ড্রাইভার আপডেট করতে ড্রাইভারটিতে ডান ক্লিক করুন৷ .

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

4. এই উইন্ডোতে, প্রথম বিকল্পটি নির্বাচন করুন:আপডেট করা ড্রাইভার সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন৷ . এর পরে, উইন্ডোজ অনলাইনে সর্বশেষ ড্রাইভারগুলি অনুসন্ধান করবে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে৷

Windows 10, 8, 7 এর জন্য ASUS মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন

ASUS মাদারবোর্ডের অন্যান্য ড্রাইভারের জন্য, আপনি তাদের একে একে আপডেট করতে ডিভাইস তালিকা উইন্ডোতে ফিরে আসতে পারেন।

উপসংহার:

একটি জটিল কম্পিউটার আনুষঙ্গিক হিসাবে, মাদারবোর্ড ড্রাইভার আপডেট করতে অনেক সময় লাগতে পারে, কারণ একাধিক ড্রাইভার আপডেট করা প্রয়োজন। যদি আপনার গেমিং কম্পিউটার একটি ASUS মাদারবোর্ড ব্যবহার করে, আপনি ড্রাইভার ডাউনলোড করতে এবং সর্বশেষ সংস্করণে আপডেট করতে উপরের পদ্ধতিগুলি ব্যবহার করতে পারেন৷


  1. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  2. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  3. উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  4. গিগাবাইট মাদারবোর্ড ড্রাইভার ডাউনলোড করুন - উইন্ডোজ 10, 8, 7