কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

আপনি যদি Windows 7 32-বিট বা 64-বিট এবং Windows 8, 10, এমনকি Mac এবং Linux OS সিস্টেমের জন্য সর্বশেষ Lexmark প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করতে চান, তাহলে অনুসরণ করুন৷

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

কখনও কখনও, ব্যবহারকারীরা ডিভাইস ড্রাইভার আপডেট রাখতে চান যাতে তারা প্রিন্টারের মতো ডিভাইসের আরও উন্নত কর্মক্ষমতা উপভোগ করতে পারে।

এছাড়াও, আপনাদের মধ্যে কেউ কেউ বিভিন্ন উপায়ে Windows 10, 8, 7 এর জন্য Lexmark ড্রাইভার ডাউনলোড করতে চান। এবং এটি লক্ষণীয় যে লেক্সমার্ক m3150 ড্রাইভার, x5200 ড্রাইভার এবং লেক্সমার্ক ইউনিভার্সাল প্রিন্টার ড্রাইভারের মতো এই ধরনের ড্রাইভারগুলি আপনার বেশিরভাগই চান৷ এটি বিবেচনা করে, নিম্নলিখিত অংশটি আপনাকে লেক্সমার্ক ড্রাইভার ইনস্টল করার বিভিন্ন উপায় শেখাবে।

Windows 10, 8, 7 এবং Mac এর জন্য Lexmark প্রিন্টার ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন?

আপনি যে লেক্সমার্ক প্রিন্টার ব্যবহার করছেন না কেন, আপনার জন্য সর্বদা ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় পদ্ধতি উপলব্ধ থাকে। এটা বুদ্ধিমানের কাজ যে আপনি আপনার জন্য সবচেয়ে উপযুক্ত উপায় বেছে নিন। তবে আপনি যে পদ্ধতিই গ্রহণ করুন না কেন, লেক্সমার্ক প্রিন্টারের মডেলটি পেতে আপনার অনেক প্রয়োজন।

লেক্সমার্ক প্রিন্টারের মডেল নামের জন্য, আপনার লেক্সমার্ক প্রিন্টারের নামকরণের প্রধানত দুটি উপায় রয়েছে।

একজন হল ক্লাস ড্রাইভার , যা Windows 10 এর মত Windows সিস্টেমের সাথে ডাউনলোড করা হয়। এবং এই ধরনের ড্রাইভার সবসময় আপনার পিসিতে ক্লাস ড্রাইভার হিসেবে দেখানো হয়।

অন্যটির নাম আপনার মডেলের নামে রাখা হয়েছে, যথা, মডেল নির্দিষ্ট ড্রাইভার যেমন Lexmark xm5200 ড্রাইভার। সাধারণত, লেক্সমার্কের জন্য মডেল নির্দিষ্ট ড্রাইভারগুলি আপনার পিসিতে উইন্ডোজ আপডেট বা প্রস্তুতকারকের ওয়েবসাইটের মাধ্যমে আসে। আপনার লেক্সমার্ক প্রিন্টার কী মডেল তা জানার পরে, ড্রাইভারগুলি ডাউনলোড করতে নেমে যান৷

পদ্ধতি:

  1. লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন
  2. প্রস্তুতকারকের সাইট থেকে Lexmark ড্রাইভার ডাউনলোড করুন
  3. Windows Update এর মাধ্যমে Lexmark প্রিন্টারের জন্য ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 1. লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার স্বয়ংক্রিয়ভাবে আপডেট করুন

সাধারণত, হয় আপনি ইউএসবি বা ওয়্যারলেস লেক্সমার্ক প্রিন্টার ব্যবহার করছেন, একবার আপনি এটিকে Windows 10, 8, 7 এর সাথে সংযুক্ত করলে, সিস্টেম স্বয়ংক্রিয়ভাবে এটি সনাক্ত করবে এবং এটি চালানোর জন্য ড্রাইভার ইনস্টল করবে। পরিবর্তে, যদি Lexmark প্রিন্টার ড্রাইভার পুরানো, অনুপস্থিত বা এমনকি ক্ষতিগ্রস্ত হয়, আপনার ডিভাইস স্বীকৃত হবে না।

এই অর্থে, আপনি একটি স্বয়ংক্রিয় উপায়ে লেক্সমার্ক প্রিন্টারের জন্য ড্রাইভার আপডেট করবেন। অর্থাৎ, আপনি ড্রাইভার বুস্টার সম্পূর্ণ ব্যবহার করতে পারেন , নির্ভরযোগ্য ড্রাইভার টুল যা অসংখ্য ব্যবহারকারী দ্বারা প্রমাণিত, আপনাকে স্বয়ংক্রিয়ভাবে সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার ইনস্টল করতে সাহায্য করার জন্য।

1. ডাউনলোড করুন৷ , ইন্সটল করুন এবং ড্রাইভার বুস্টার চালান।

2. তারপর স্ক্যান ক্লিক করুন৷ ড্রাইভার বুস্টার ইন্টারফেসের মাঝখানে বোতাম। অবিলম্বে, আপনি দেখতে পাবেন ড্রাইভার বুস্টার আপনার কম্পিউটার স্ক্যান করছে৷

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

3. স্ক্যান করার পরে, প্রিন্ট সারি খুঁজে বের করুন৷ , এবং আপডেট ড্রাইভার বুস্টার দ্বারা স্বয়ংক্রিয়ভাবে লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার।

এর পরে, ড্রাইভার বুস্টার স্বয়ংক্রিয়ভাবে উইন্ডোজ 10, 8, 7 32-বিট বা 64-বিটের জন্য সর্বশেষ লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার ইনস্টল করবে। নতুন আপডেট হওয়া ড্রাইভার লেক্সমার্ক ড্রাইভারের ত্রুটি ঠিক করবে কিনা তা পরীক্ষা করুন৷

সম্পর্কিত: Windows 10, 8, 7 এ Samsung প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করুন

পদ্ধতি 2:প্রস্তুতকারকের সাইট থেকে Lexmark ড্রাইভার ডাউনলোড করুন

লেক্সমার্ক অফিসিয়াল সাইটটি উইন্ডোজ 10, 8, 7, ম্যাক, লিনাক্সের জন্য আপনার প্রয়োজনীয় ড্রাইভারগুলিও অফার করেছে। তাই, যদি আপনি ম্যানুয়ালি Lexmark ড্রাইভার ডাউনলোড করার মত অনুভব করেন, তাহলে আপনি Lexmark প্রিন্টারের ড্রাইভার খুঁজতে এবং ডাউনলোড করতে Lexmark সাইটে নেভিগেট করতে পারেন। কিন্তু আপনাকে প্রথমেই জানতে হবে Lexmark মডেল যেমন Lexmark m3150 ড্রাইভার এবং Windows 7 64-বিটের জন্য Lexmark প্রিন্টার ড্রাইভার।

1. Lexmark ওয়েবসাইট-এ নেভিগেট করুন .

2. ড্রাইভার অনুসন্ধান-এ পৃষ্ঠায়, আপনার পণ্য নম্বর লিখুন , অপারেটিং সিস্টেমের সংস্করণ , এবং ভাষা , এবং তারপর জমা দিন টিপুন .

উদাহরণস্বরূপ, আপনি Lexmark XM5163 প্রবেশ করার চেষ্টা করতে পারেন , উইন্ডোজ , Windows 10 (64-bit ), এবং ইংরেজি .

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

অবশ্যই, যদি আপনার ডিভাইস ম্যাক বা লিনাক্স সিস্টেমে থাকে, তবে আপনার সিস্টেম সংস্করণটি বেছে নিন এবং আপনি আপনার ইচ্ছামতো ম্যাক এবং লিনাক্সের জন্য লেক্সমার্ক ড্রাইভার খুঁজে পেতে পারেন।

3. তারপর প্রস্তাবিত ড্রাইভার পপ আপ হবে। আপনার প্রয়োজনীয় ড্রাইভারটি হিট করুন এবং আপনার পিসিতে এটি ডাউনলোড এবং ইনস্টল করুন৷

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

4. আপনি সফ্টওয়্যারের সম্পূর্ণ তালিকাও প্রদর্শন করতে পারেন৷ . তারপর আপনার লেক্সমার্ক প্রিন্টারের জন্য উপলব্ধ সমস্ত ড্রাইভার এবং লেক্সমার্ক ইউটিলিটিগুলি প্রদর্শিত হবে৷

উইন্ডোজ 10, 8, 7 এবং ম্যাকের জন্য লেক্সমার্ক ড্রাইভারগুলি কীভাবে ডাউনলোড করবেন

এখানে, এটি লক্ষণীয় যে ইউনিভার্সাল প্রিন্টার ড্রাইভারটিও আপনার জন্য উপলব্ধ হবে, যা আপনাকে শুধুমাত্র মৌলিক প্রিন্টিং ফাংশনই নয় বরং উন্নতগুলিও প্রদান করতে সক্ষম। এর পরে, ম্যানুয়ালি ডাউনলোড করা লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার রাখার জন্য একটি ফোল্ডার নির্বাচন করুন এবং আপনার ডিভাইসে এটি চালানোর জন্য এটিতে ডাবল ক্লিক করুন। তারপর আপনি ডিভাইস এবং প্রিন্টার চেক করতে পারেন৷ আপনার লেক্সমার্ক প্রিন্টার ভাল কাজ করছে কিনা তা দেখতে।

সম্পর্কিত: কিভাবে উইন্ডোজ 10, 8, 7 এ Kyocera প্রিন্টার ড্রাইভার ডাউনলোড করবেন

পদ্ধতি 3:উইন্ডোজ আপডেটের মাধ্যমে Lexmark প্রিন্টারের জন্য ড্রাইভার ডাউনলোড করুন

এটা বলা হয় যে কিছু লেক্সমার্ক প্রিন্টার ড্রাইভার উইন্ডোজ আপডেটের মাধ্যমে আপডেট করা যেতে পারে। আপনি লেক্সমার্ক ইউএসবি বা ওয়্যারলেস প্রিন্টার ব্যবহার করছেন না কেন, আপনি উইন্ডোজ আপডেটের মাধ্যমে লেক্সমার্ক প্রিন্টারের জন্য স্বয়ংক্রিয়ভাবে সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করার চেষ্টা করতে পারেন।

1. শুরু এ যান৷> সেটিংস> আপডেট এবং নিরাপত্তা .

2. Windows Update-এর অধীনে , আপডেট চেক করুন ক্লিক করুন .

কখনও কখনও, উইন্ডোজ আপডেট ইনস্টল করার পরে, আপডেট করা লেক্সমার্ক ড্রাইভার যেমন লেক্সমার্ক ক্লাস ড্রাইভার এবং ইউনিভার্সাল প্রিন্টার ড্রাইভারও ডাউনলোড করা হবে৷

সংক্ষেপে, এই নিবন্ধটির সাহায্যে, ব্যবহারকারীরা বিভিন্ন উপায়ে উইন্ডোজ 7, ​​8, 10 32-বিট এবং 64-বিট এবং ম্যাক, লিনাক্সের জন্য সর্বশেষ লেক্সমার্ক ড্রাইভারগুলি খুঁজে পেতে, ডাউনলোড করতে এবং ইনস্টল করতে সক্ষম।


  1. কিভাবে উইন্ডোজ 10 পিসিতে মিডিয়াটেক ড্রাইভার ডাউনলোড এবং ইনস্টল করবেন?

  2. Windows 10 এর জন্য Huion ড্রাইভার কিভাবে ডাউনলোড এবং আপডেট করবেন

  3. Windows 10 এর জন্য Corsair M65 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  4. কিভাবে Windows 10 এর জন্য Acer Wi-Fi ড্রাইভার ডাউনলোড এবং আপডেট করবেন?