কম্পিউটার

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

এটা প্রায়ই রিপোর্ট করা হয় যে HP ড্রাইভার, যেমন HP মাদারবোর্ড, গ্রাফিক কার্ড, HP WIFI ড্রাইভারগুলি Windows 10 আপগ্রেড করার পরে সঠিকভাবে কাজ করছে না অথবা Windows 10 আপডেট . HP ড্রাইভারের সমস্যাগুলি সাধারণত HP প্রিন্টার, ল্যাপটপ, ডেস্কটপের সাথে সম্পর্কিত, যেমন HP officejet 2620 Printer , HP EliteBook 840 G1 , ইত্যাদি।

HP Windows 10 এর জন্য উপযুক্ত এবং সামঞ্জস্যপূর্ণ ড্রাইভার আছে , এছাড়াও, এবং সেই কারণেই Windows 7/8-এর HP ড্রাইভারগুলি Windows 10-এ ভালভাবে চলতে পারে না৷

HP Windows 10 ড্রাইভার সমস্যা সমাধানের জন্য, উদাহরণস্বরূপ, HP ল্যাপটপ, ডেস্কটপ বা HP প্রিন্টার Windows 10 এর সাথে সংযোগ করতে পারে না, HP মাদারবোর্ড Windows 10 এ কাজ করছে না, আপনি Windows 10 এর জন্য HP সর্বশেষ ড্রাইভার ডাউনলোড বা আপডেট করতে পারেন, যেমন Windows 10-এর জন্য HP ব্লুটুথ ড্রাইভার এবং HP টাচপ্যাড ড্রাইভার হিসেবে।

আপনি নিম্নলিখিত দুটি সহজ উপায় অবলম্বন করতে পারেন, অর্থাৎ, HP সাইট থেকে এবং ড্রাইভার বুস্টার দ্বারা ম্যানুয়ালি HP ড্রাইভার ডাউনলোড করুন। এবং যদি আপনার একটি HP প্রিন্টার থাকে, আপনি সরাসরি এই নিবন্ধটি দেখতে পারেন:Windows 10-এর জন্য HP প্রিন্টার ড্রাইভার আপডেট করুন .

পদ্ধতি:

  • 1:স্বয়ংক্রিয়ভাবে Windows 10 এর জন্য HP ড্রাইভার আপডেট করুন
  • 2:HP সর্বশেষ ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন
  • 3:ডিভাইস ম্যানেজারে HP ড্রাইভার আপডেট করুন

পদ্ধতি 1:স্বয়ংক্রিয়ভাবে Windows 10 এর জন্য HP ড্রাইভার ডাউনলোড করুন

কিন্তু যদি আপনার নিজের দ্বারা HP সর্বশেষ ড্রাইভার ডাউনলোড করার ক্ষমতা বা শক্তি না থাকে, তাহলে আপনাকে সাহায্য করার জন্য ড্রাইভার বুস্টার ব্যবহার করার জন্য আপনাকে দৃঢ়ভাবে সুপারিশ করা হচ্ছে, আপনি যদি এটির সুবিধা নিতে পারেন তবে আপনি এটি অনেক সুবিধার হবে বলে মনে করবেন।

ড্রাইভার বুস্টার , একটি স্বয়ংক্রিয়ভাবে ড্রাইভার ডাউনলোড এবং আপডেট টুল, ব্যবহারকারীদের এক ক্লিকে সর্বশেষ গ্রাফিক ড্রাইভার, অডিও ড্রাইভার, ইউএসবি ড্রাইভার, মাউস ড্রাইভার ইত্যাদি পেতে সাহায্য করতে পারে। এবং সেরা ড্রাইভার স্ক্যানার হিসাবে, এটি আপনার কম্পিউটারের জন্য সবচেয়ে পুরানো এবং অনুপস্থিত ড্রাইভার সনাক্ত করতে পারে৷

1. ডাউনলোড করুন৷ , আপনার HP কম্পিউটারে ড্রাইভার বুস্টার ইনস্টল করুন এবং চালান। আপনি এটি আপনার HP ল্যাপটপ, ডেস্কটপ, ট্যাবলেট বা HP প্রিন্টারে ইনস্টল করার পরে, যেমন Pro x2 612 G2, আপনি Windows 10 32/64 বিটের জন্য HP ড্রাইভার ডাউনলোড করা শুরু করতে পারেন৷

2. স্ক্যান করুন ক্লিক করুন৷ . তারপরে ড্রাইভার বুস্টার আপনার HP ল্যাপটপ, ডেস্কটপ পুরানো, অনুপস্থিত বা দূষিত ড্রাইভারের জন্য স্ক্যান করবে। এবং এটি আপনাকে দেখাবে যে আপনার HP ল্যাপটপ বা ট্যাবলেটের কতগুলি ড্রাইভার আপডেট করা দরকার৷

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. এখনই আপডেট করুন ক্লিক করুন৷ অথবা আপডেট করুন . আপডেট নাও বোতামটি আপনার সমস্ত HP ড্রাইভারকে একবারে আপডেট করবে এবং আপডেট বোতামটি শুধুমাত্র বিশেষ HP ডিভাইস আপডেট করতে পারবে৷

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

পদ্ধতি 2:HP সর্বশেষ ড্রাইভার ম্যানুয়ালি ডাউনলোড করুন

HP অফিসিয়াল ওয়েবসাইট থেকে, সম্ভবত এটি আপনার প্রথম পছন্দ। কারণ এটি শুধুমাত্র অফিসিয়াল নয়, বেশিরভাগ HP ড্রাইভারও প্রদান করে, যেমন আপনার জন্য সর্বশেষ HP Compaq 6000 Pro এবং HPEliteBook 840 G1 ড্রাইভার।

1. HP অফিসিয়াল সাইট এ যান৷ সরাসরি।

2. আপনার HP মডেল লিখুন .

এটি HP পণ্যের নাম, পণ্য নম্বর বা সিরিয়াল নম্বর সহ, যেমন HP Envy Notebook – 15-k110tx।

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. আপনার অপারেটিং সিস্টেম চয়ন করুন৷ .

সাধারণত, আপনি HP ল্যাপটপ, ডেস্কটপ বা এমনকি HP প্রিন্টার মডেলে প্রবেশ করার পরে HP ওয়েবসাইট স্বয়ংক্রিয়ভাবে আপনার OS টাইপ সনাক্ত করবে। তবে আপনি আপনার পছন্দ অনুযায়ী অপারেটিং সিস্টেম পরিবর্তন করতে পারেন।

3:নির্বাচন করুন এবং ডাউনলোড করুন৷ HP ড্রাইভার ডাউনলোড করতে। উদাহরণস্বরূপ, HP অডিও ড্রাইভার ডাউনলোড করতে বেছে নিন।

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

4:ইনস্টল করুন৷ .

আপনি যখন Windows 10 এর জন্য HP ড্রাইভার ডাউনলোড করেন, তখন আপনি ইনস্টলেশন নির্দেশিকা অনুসরণ করে সহজেই এটি ইনস্টল করতে পারেন।

সমস্ত সম্পূর্ণ, আপনি HP Windows 10 ড্রাইভারগুলি উপভোগ করতে পারেন, যেমন Windows 10 এর জন্য HP WIFI ড্রাইভার এবং HP Pavilion dv6 ড্রাইভারগুলি৷ এবং আরও কি, এর আগে অনেক HP Windows 10 সমস্যা সমাধান করা যেতে পারে

পদ্ধতি 3:ডিভাইস ম্যানেজারে HP ড্রাইভার আপডেট করুন

HP ড্রাইভার আপডেট করার আরেকটি সহজ উপায় আছে - ডিভাইস ম্যানেজার . ডিভাইস ম্যানেজার কম্পিউটার হার্ডওয়্যার পরিচালনা এবং হার্ডওয়্যারের ড্রাইভার পরিচালনা করার জন্য একটি উইন্ডোজ বিল্ট-ইন টুল। তাই আপনি যদি HP ডেস্কটপ বা HP ল্যাপটপ ব্যবহার করেন, আপনি এতে HP ড্রাইভার আপডেট করার চেষ্টা করতে পারেন।

1. ডিভাইস ম্যানেজারে যায়৷

2 আপনি যে ডিভাইস ড্রাইভারটি আপডেট করতে চান তা খুঁজুন যেমন গ্রাফিক ড্রাইভার। ডিসপ্লে অ্যাডাপ্টার প্রসারিত করুন , এবং আপডেট ড্রাইভার গ্রাফিক কার্ড অ্যাডাপ্টার খুঁজুন .

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য এইচপি ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

3. এই উইন্ডোতে, আপডেট করা সফ্টওয়্যারের জন্য স্বয়ংক্রিয়ভাবে অনুসন্ধান করুন নির্বাচন করুন৷ .

তারপর Windows সর্বশেষ গ্রাফিক ড্রাইভার ডাউনলোড করতে কম্পিউটার এবং ইন্টারনেট অনুসন্ধান করবে এবং এটি স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করবে।

সর্বোপরি, উইন্ডোজ 10 আপগ্রেড করার পরে এইচপি ল্যাপটপ, ডেস্কটপ, ড্রাইভার ডাউনলোড করার এই তিনটি উপায়। আপনি আপনার অভ্যাসের উপর নির্ভর করে ম্যানুয়ালি বা স্বয়ংক্রিয়ভাবে তাদের থেকে একটি নির্বাচন করতে পারেন।


  1. উইন্ডোজ 10 এর জন্য ক্রিয়েটিভ ড্রাইভার আপডেট করার 2 উপায়

  2. উইন্ডোজ 10 এর জন্য তোশিবা ড্রাইভার ডাউনলোড করার 3 টি উপায়

  3. Windows 10, 8, 7 এ AMD ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়

  4. Windows 10 এর জন্য ASUS ড্রাইভার ডাউনলোড করার 3টি উপায়