কম্পিউটার

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

সারাংশ :এখানে আমরা আপনাকে Windows 10 ট্যাবলেটকে 32 বিট থেকে 64 বিটে স্থানান্তরিত করার বিষয়ে যা জানা দরকার তা বিশদভাবে বর্ণনা করছি, যার মধ্যে আপনাকে কী প্রস্তুত করতে হবে এবং কিভাবে 32 বিট থেকে Windows 10 (x64) এ আপগ্রেড করতে হবে .

মাইক্রোসফ্ট উইন্ডোজ 7 এবং উইন্ডোজ 8.1 এর প্রকৃত অনুলিপি চালিত কম্পিউটারগুলির জন্য বিনামূল্যে আপগ্রেড হিসাবে Windows 10 অফার করে। আপনার পিসি যদি Windows 7/8.1-এর 32-বিট সংস্করণ চালায়, তাহলে আপগ্রেড করার পরে এটি Windows 10-এর 32-বিট সংস্করণ রাখবে। আরও উত্পাদনশীলতা সুবিধা পেতে Windows 10 এর 32 বিট থেকে 64 বিট সংস্করণে আপগ্রেড করতে চান? এটা সম্ভব এবং এর জন্য আপনাকে অর্থপ্রদান করতে হবে না।

শুরু করার আগে

  • Windows 10-এ 32 বিট থেকে 64 বিটে স্যুইচ করা বিনামূল্যে, তাই আপনাকে আর বেশি অর্থ প্রদান করতে হবে না। যতক্ষণ না আপনার কাছে একটি যোগ্য Windows 7/8 বা Windows 10 লাইসেন্স আছে, আপনি এটি ব্যবহার করার অধিকারী।
  • Windows 10 ট্যাবলেটকে 32 বিট থেকে 64 বিটে আপগ্রেড করার কোনো সরাসরি পথ নেই, তাই আপনাকে অপারেটিং সিস্টেমের একটি পরিষ্কার ইনস্টলেশন করতে হবে। প্রক্রিয়াটি সমস্ত ফাইল, অ্যাপ্লিকেশন এবং সেটিংস মুছে ফেলবে।
  • নিশ্চিত করুন যে আপনি আগে থেকেই গুরুত্বপূর্ণ ফাইলগুলি ব্যাক আপ করেছেন৷
  • আপনাকে অ্যাপ্লিকেশন এবং নেটিভ 64 বিট ড্রাইভার পুনরায় ইনস্টল করতে হবে।

নিশ্চিত করুন Windows 10 64-বিট সামঞ্জস্যপূর্ণ

আপনার ট্যাবলেট বা পিসিকে Windows 10 64 বিটে আপগ্রেড করার আগে, অনুগ্রহ করে দেখে নিন এতে 64-বিট প্রসেসর আছে কিনা। সেটিংস-এ যান উইন্ডোজ> সিস্টেম-এ অ্যাপ> সম্পর্কে . সিস্টেম টাইপ তথ্য দুটি টুকরা আছে. আপনি যদি "32-বিট অপারেটিং সিস্টেম, x64-ভিত্তিক প্রসেসর" দেখেন, তাহলে এর মানে হল আপনার পিসি উইন্ডোজ 10 (64 বিট) সমর্থন করে; পরিবর্তে, যদি তথ্যটি "32-বিট অপারেটিং সিস্টেম, x86-ভিত্তিক প্রসেসর" হয়, আপনার সিস্টেমটি 64 বিটে আপগ্রেড করতে সক্ষম নয়।

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

আপনার পিসির একটি ব্যাকআপ নিন

আমরা আপনাকে আপনার গুরুত্বপূর্ণ ফাইল, ফটো, সঙ্গীত, এবং অন্যান্য ফাইলগুলিকে একটি বাহ্যিক ড্রাইভ বা ক্লাউডে ব্যাক আপ করার পরামর্শ দিই, কারণ প্রক্রিয়াটি সমস্ত ফাইল এবং সেটিংস মুছে ফেলবে৷ আপনি একটি সিস্টেম পুনরুদ্ধার পয়েন্ট তৈরি করতে উইন্ডোজ কেয়ার জিনিয়াস ব্যবহার করতে পারেন। ব্যাকআপ ক্লিক করুন৷ বোতাম, আপনি আপনার সিস্টেম এবং রেজিস্ট্রির একটি সম্পূর্ণ ব্যাকআপ করতে পারেন।

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

Windows 10 মিডিয়া তৈরির টুল ডাউনলোড করুন এবং বুটেবল কপি তৈরি করুন

শুরু করতে, অনুগ্রহ করে নিশ্চিত করুন যে আপনার প্রস্থান করা Windows 10 লাইসেন্স সক্রিয় হয়েছে। সেটিংস-এ নেভিগেট করুন> সিস্টেম> আপডেট এবং নিরাপত্তা> সক্রিয়করণ .

ধাপ 1. Windows 10 মিডিয়া তৈরির টুল ডাউনলোড করুন, এখন টুল ডাউনলোড করুন ক্লিক করুন অ্যাপ্লিকেশন ইনস্টল এবং খুলতে বোতাম।

ধাপ 2। অন্য পিসির জন্য ইনস্টলেশন মিডিয়া তৈরি করুন নির্বাচন করুন সেটআপ স্ক্রিনে বিকল্প।

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

ধাপ 3. ভাষা নির্বাচন করুন , সংস্করণ এবং স্থাপত্য . অনুগ্রহ করে 64-বিট (x64) নির্বাচন করুন৷ স্থাপত্যে .

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

ধাপ 4. কমপক্ষে 4GB স্পেস সহ একটি USB প্রস্তুত করুন এবং এটি টেবিল বা পিসিতে ঢোকান। সেটআপ স্ক্রিনে USB ফ্ল্যাশ ড্রাইভ চয়ন করুন এবং সম্পূর্ণ করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

64-বিট প্রসেসর সহ Windows 10 ইনস্টল করুন

আপনার ট্যাবলেট/ল্যাপটপ বা পিসি রিবুট করুন এবং আপনার তৈরি করা মিডিয়া থেকে Windows 10 64 বিট ইনস্টল করুন। কাস্টম:শুধুমাত্র উইন্ডোজ ইনস্টল করুন (উন্নত) ক্লিক করুন বিদ্যমান 32-বিট ইনস্টলেশন ওভাররাইট করতে।

কিভাবে উইন্ডোজ 10 ট্যাবলেট 32-বিট থেকে 64-বিটে স্থানান্তর করবেন

ইনস্টলেশন সম্পূর্ণ করতে অন-স্ক্রীন নির্দেশাবলী অনুসরণ করুন। শেষ কিন্তু অন্তত নয়, সেটিংস-এ যান৷> আপডেট এবং নিরাপত্তা উইন্ডোজ আপডেট সর্বশেষ আপডেট এবং ড্রাইভার ডাউনলোড করতে। যদি কিছু ড্রাইভার উইন্ডোজ আপডেটের মাধ্যমে উপলব্ধ না হয়, আপনি ড্রাইভারের 64-বিট সংস্করণ ডাউনলোড এবং ইনস্টল করতে আপনার কম্পিউটারের প্রস্তুতকারকের ওয়েবসাইটে যেতে পারেন।

অভিনন্দন, আপনি সফলভাবে 32 বিট থেকে Windows 10 64-বিটে আপগ্রেড করেছেন। উইন্ডোজ 10 ট্যাবলেটে 32 বিট থেকে 64 বিটে স্যুইচ করা জটিল নয়, আমরা এই নিবন্ধের টিউটোরিয়ালটি অনুসরণ করে বাড়িতে নিজেরাই এটি পরিচালনা করতে পারি।


  1. 64-বিট উইন্ডোজে 32-বিট সফ্টওয়্যার কীভাবে ইনস্টল করবেন

  2. উইন্ডোজ 11 থেকে উইন্ডোজ 10 এ কীভাবে ডাউনগ্রেড করবেন

  3. কিভাবে ইউএসবি থেকে উইন্ডোজ 10 বুট করবেন

  4. Windows Core OS কিভাবে Windows 10 থেকে আলাদা?