কম্পিউটার

Windows 10 অনুমতি ছাড়াই ডাউনলোড করুন, কিভাবে থামবেন?

আমার ল্যাপটপ গত সপ্তাহে আমার অনুমতি ছাড়াই উইন্ডোজ 10 এ আপডেট করা শুরু করে, আমি দ্রুত আমার পিসি বন্ধ করে দিয়েছিলাম এবং এটি বন্ধ করতে সক্ষম হয়েছিলাম। এটি এতটাই অভদ্র যে উইন্ডোজ 10 অনুমতি ছাড়াই ইনস্টল করেছে। অনেক ব্যবহারকারী ফেসবুক, টুইটার, ফোরাম এবং Reddit-এ Windows 10 স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল করার বিষয়ে অভিযোগ দায়ের করেছেন সুস্পষ্ট নিশ্চিতকরণের জন্য জিজ্ঞাসা না করে, এটি আরও খারাপ হয় যখন আপনি গুরুত্বপূর্ণ কিছু করছেন। কেন এটি ঘটে এবং কীভাবে Windows 10 স্বয়ংক্রিয়ভাবে ডাউনলোড হওয়া বন্ধ করবেন?

Windows 10 অনুমতি ছাড়াই ডাউনলোড করুন, কিভাবে থামবেন?

Windows 10 স্বয়ংক্রিয় ডাউনলোড সম্পর্কে


নীচে মাইক্রোসফ্ট দ্বারা প্রদত্ত একটি ব্যাখ্যা রয়েছে, যা এটি একটি ভাল অভিজ্ঞতার উপর জোর দেয়:

"যারা Windows Update-এর মাধ্যমে স্বয়ংক্রিয় আপডেট পেতে বেছে নিয়েছেন, আমরা গ্রাহকদের ভবিষ্যতের ইনস্টলেশনের জন্য প্রয়োজনীয় ফাইলগুলি ডাউনলোড করে Windows 10-এর জন্য তাদের ডিভাইসগুলি প্রস্তুত করতে সাহায্য করি৷ এর ফলে আরও ভাল আপগ্রেড অভিজ্ঞতা হয় এবং গ্রাহকের ডিভাইসে সর্বাধুনিক প্রযুক্তি রয়েছে তা নিশ্চিত করে৷ সফ্টওয়্যার।"

মনে হচ্ছে এটি শুধুমাত্র সেই ব্যক্তিদের প্রভাবিত করে যারা স্বয়ংক্রিয় আপডেটগুলি চালু করেছে, প্রকৃতপক্ষে স্বয়ংক্রিয় আপডেটগুলি ডিফল্টরূপে চালু থাকে৷ সম্প্রতি মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 আপগ্রেডকে "ঐচ্ছিক" থেকে "প্রস্তাবিত" এ পরিবর্তন করেছে। এর মানে যদি Windows 8.1/8/7 ব্যবহারকারীরা "সমস্ত প্রস্তাবিত আপডেটগুলি ইনস্টল" সেট করে থাকে, তাহলে Windows 10 স্বয়ংক্রিয়ভাবে আপনার কম্পিউটারে ডাউনলোড হবে।

মাইক্রোসফটের একজন মুখপাত্র বলেছেন:"আমরা অক্টোবরের শেষের দিকে Windows ব্লগে শেয়ার করেছি, আমরা আমাদের Windows 7 এবং Windows 8.1 গ্রাহকদের Windows 10-এ আপগ্রেড করা সহজ করতে প্রতিশ্রুতিবদ্ধ। সেই পোস্টে বলা হয়েছে, আমরা আপগ্রেড অভিজ্ঞতা আপডেট করেছি গ্রাহকদের জন্য তাদের আপগ্রেড হওয়ার জন্য একটি সময় নির্ধারণ করা সহজ করে তোলে৷ গ্রাহকরা তাদের ডিভাইসগুলির সম্পূর্ণ নিয়ন্ত্রণে থাকে এবং Windows 10 আপগ্রেড ইনস্টল না করা বা Windows আপডেট সেটিংস পরিবর্তন করে Windows আপডেট থেকে আপগ্রেড অপসারণ করা বেছে নিতে পারে৷ "

মাইক্রোসফ্ট যা বলছে তা থেকে, তারা ব্যবহারকারীদের অনুমতি না নিয়ে আপগ্রেড ইনস্টল করবে না। এটা সম্ভব যে ব্যবহারকারীরা অনিচ্ছাকৃতভাবে পপ আপ ডায়ালগে "স্বীকার করুন" বা "ঠিক আছে" বোতামে ক্লিক করেছেন৷ আপনি যদি মাইক্রোসফ্টকে সম্পূর্ণ ইনস্টলার (অন্তত 3GB) ডাউনলোড করা বন্ধ করতে চান যা প্রচুর ড্রাইভ স্পেস খাচ্ছে এবং আপনার নেটওয়ার্ক ব্যান্ডউইথ নষ্ট করছে। কিভাবে উইন্ডোজ 7/8.1 কে উইন্ডোজ 10 এ আপগ্রেড করা থেকে থামাতে হয় তা পড়ুন।

স্বয়ংক্রিয়ভাবে আপডেট ডাউনলোড করা থেকে Windows 10 প্রতিরোধ করুন

আপনি যদি আপনার পিসিকে উইন্ডোজ 10 ডাউনলোড করা থেকে আটকাতে চান তবে এখানে দুটি উপায় রয়েছে।

ওয়ে 1:উইন্ডোজ আপডেটকে কোন ডাউনলোড থিংসে সেট করুন

উইন্ডোজ আপডেটে যান এবং "সেটিংস পরিবর্তন করুন" এ ক্লিক করুন, ড্রপ-ডাউন বিকল্পগুলি থেকে "আপডেটগুলির জন্য পরীক্ষা করুন তবে আমাকে সেগুলি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে কিনা তা নির্বাচন করতে দিন" নির্বাচন করুন। আপনি এই সেটে পরিবর্তন করার পরে, আপনি উইন্ডোজ আপডেটের বিজ্ঞপ্তি পাবেন তবে এটি কিছুই ডাউনলোড করবে না।

দ্রষ্টব্য: নিরাপত্তার উদ্দেশ্যে, স্বয়ংক্রিয় আপডেটগুলিকে সক্ষম করে রাখা একটি ভাল ধারণা৷Windows 10 অনুমতি ছাড়াই ডাউনলোড করুন, কিভাবে থামবেন?

ওয়ে 2. উইন্ডোজ 10 ডাউনলোড করা ব্লক করুন

Windows 10 ডাউনলোড বন্ধ করার এই ম্যানুয়াল উপায় হল রেজিস্ট্রি সম্পাদনা করা৷

ধাপ 1. মাইক্রোসফটের ওয়েবসাইট থেকে একটি প্যাচ ইনস্টল করুন। আপনি যদি উইন্ডোজ 7 ব্যবহার করেন তবে দয়া করে এই ফাইলটি ডাউনলোড করুন; যখন উইন্ডোজ 8.1 ব্যবহারকারীদের এই ফাইলটি প্রয়োজন।

ধাপ 2. Windows Key + R টিপুন , এবং "regedit টাইপ করুন ", Enter টিপুন .

ধাপ 3. HKEY_LOCAL_MACHINE\SOFTWARE\Policies\ Microsoft\Windows\ এ নেভিগেট করুন এবং WindowsUpdate নামে একটি নতুন কী তৈরি করুন .

ধাপ 4. সেই নতুন কীটিতে ক্লিক করুন এবং তারপরে DisableOSUpgrade নামে একটি নতুন 32-বিট DWORD তৈরি করুন ডানদিকে, এবং এর মান 1 এ সেট করুন।

Windows 10 অনুমতি ছাড়াই ডাউনলোড করুন, কিভাবে থামবেন?

উপরের পদক্ষেপগুলি সম্পূর্ণ করার পরে আপনার কম্পিউটারটি পুনরায় বুট করা উচিত। উইন্ডো 10 ডাউনলোড করা থেকে ব্লক করার জন্য এই পদক্ষেপগুলি 100% কার্যকরী বলে প্রমাণিত নয়। আমরা মন্তব্য বিভাগে আপনার প্রতিক্রিয়া স্বাগত জানাই.

Windows 10 একটি লগইন পাসওয়ার্ড চাইছে?

উইন্ডোজ 10 আপডেট করার পরে, এটি একটি লগইন পাসওয়ার্ড চাইছে যা আপনি কয়েক বছর আগে সেট করেছিলেন এবং তারপর থেকে ব্যবহার করেননি? এটা ঘটতে পারে। যখন আপনি অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড বা অন্যান্য অ্যাকাউন্টের পাসওয়ার্ড হারিয়ে বা ভুলে যান তখন Windows পাসওয়ার্ড কী আপনাকে Windows 10 লগইন করতে সাহায্য করবে৷


  1. কিভাবে পাসওয়ার্ড ছাড়া উইন্ডোজ 10 লগইন করবেন

  2. Windows 10 এ Epson XP 245 ড্রাইভার কিভাবে ডাউনলোড করবেন

  3. Windows 11 এ কিভাবে উইন্ডোজ আপডেট বন্ধ করবেন?

  4. কিভাবে উইন্ডোজ 10 বিনামূল্যে ডাউনলোড করবেন (ব্যাখ্যা করা হয়েছে)