কম্পিউটার

Windows এ PDF এ মুদ্রণ করা এখন আগের চেয়ে সহজ

Windows 7 এবং 8.1-এ, PDF এ প্রিন্ট করার কোনো নেটিভ উপায় ছিল না। আপনি কিছু তৃতীয় পক্ষের সরঞ্জাম ইনস্টল করে এটির চারপাশে পেতে পারেন, তবে এটি বেশ অসুবিধাজনক ছিল। কিন্তু Windows 10 এর সাথে, সবই বদলে গেছে।

Windows 10 এ PDF এ প্রিন্ট করা

যেকোনো ডকুমেন্ট নিন এবং যেকোনো টেক্সট এডিটর বা প্রসেসরে খুলুন। ফাইল> মুদ্রণ,-এ নেভিগেট করুন Microsoft Print to PDF বেছে নিন প্রিন্টার ড্রপডাউন থেকে, এবং মুদ্রণ করুন৷ ক্লিক করুন৷ PDF-এর জন্য একটি উপযুক্ত নাম এবং অবস্থান বেছে নিন এবং তারপর সংরক্ষণ করুন টিপুন প্রক্রিয়াটি সম্পূর্ণ করতে।

মনে রাখবেন যে প্রিন্ট টু পিডিএফ কার্যকারিতা মুদ্রণ সমর্থন করে এমন যেকোনো অ্যাপ্লিকেশনে কাজ করে।

আপনি যদি Microsoft Print to PDF দেখতে না পান প্রিন্টার ড্রপডাউনে তালিকাভুক্ত বিকল্প, তারপর সম্ভবত এটি নিষ্ক্রিয়।

বিকল্পটি সক্ষম করতে, কন্ট্রোল প্যানেল> প্রোগ্রাম এবং বৈশিষ্ট্যগুলিতে যান৷ তারপর, Windows বৈশিষ্ট্যগুলি চালু বা বন্ধ করুন, এর অধীনে৷ Microsoft Print to PDF-এ নেভিগেট করুন এবং এর পাশের বক্সটি চেক করুন। পরিবর্তনটি কার্যকর করতে আপনার কম্পিউটার রিস্টার্ট করুন।

Microsoft Print to PDF৷ বিকল্পটি এখন প্রিন্টার-এর অধীনে উপস্থিত হওয়া উচিত সেটিংস> ডিভাইস> প্রিন্টার এবং স্ক্যানারে৷৷ এটি প্রিন্ট ডায়ালগেও প্রিন্টারের তালিকায় দেখা যাবে।

পিডিএফ-এ প্রিন্ট কেন, যাইহোক?

PDF হল একটি আদর্শ, ক্রস-প্ল্যাটফর্ম ফাইল বিন্যাস। এটি যে কারো সাথে নথি এবং ছবি শেয়ার করা সহজ করে তোলে। এখন যেহেতু Windows 10 এখানে, ফাইলগুলিকে PDF এ পরিণত করা খুবই সহজ! কোনো অতিরিক্ত সফ্টওয়্যার প্রয়োজন নেই৷

আপনি কি এখনও Windows এ PDF এ প্রিন্ট করার জন্য তৃতীয় পক্ষের টুল ব্যবহার করতে পছন্দ করেন? অথবা আপনি কি Windows 10 অফার করে এমন অন্তর্নির্মিত কার্যকারিতায় স্যুইচ করেছেন? মন্তব্যে আমাদের বলুন!

ইমেজ ক্রেডিট:স্ক্রিনে পিডিএফ আইকন প্রতীক দেখানো হাত। শাটারস্টক এর মাধ্যমে ilikestudio দ্বারা ব্যবসার ধারণা


  1. উইন্ডোজ 11/10 এ 15 টিরও বেশি ফাইল কীভাবে প্রিন্ট করবেন

  2. Windows 10 এ PDF এ প্রিন্ট করার সেরা টুল

  3. Windows 11/10-এ পিডিএফ ফিচারে অনুপস্থিত প্রিন্ট কীভাবে ঠিক করবেন?

  4. কিভাবে মাইক্রোসফ্ট প্রিন্টকে পিডিএফে ঠিক করবেন যা উইন্ডোজ 11 এ কাজ করছে না