কম্পিউটার

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

Pipo X9

7.00 / 10

আমি আপনাকে প্রতিশ্রুতি দিচ্ছি যে Pipo X9 আপনার আগে দেখা যেকোনো ডিভাইসের মত নয়। এটি লেবেল অতিক্রম করে এবং একটি কুলুঙ্গি খোদাই করার চেষ্টা করে, কিন্তু এটি কি একটি কুলুঙ্গি যা কেউ চাইবে? আমরা জানতে পেরে পড়ুন।

Pipo X9 এখন GearBest.com থেকে $130 এর নিচে বিনামূল্যে শিপিং সহ উপলব্ধ; এবং এই পর্যালোচনার শেষে, আমরা একজন ভাগ্যবান পাঠককে উপহার দেওয়ার জন্য একটি পেয়েছি। প্রতিযোগিতায় কিছু অতিরিক্ত এন্ট্রি পেতে ভিডিওটি দেখতে ভুলবেন না!

ডিজাইন এবং স্পেসিফিকেশন

এটি অস্বীকার করার কোন উপায় নেই:এটি একটি অদ্ভুত। ট্যাবলেট বা ল্যাপটপের চেয়ে কিয়স্ক বা টার্মিনালের মতো দেখতে, Pipo হল একটি হাইব্রিড ডিভাইস, এটি একটি টেবিল বা কাজের পৃষ্ঠে বসার জন্য ডিজাইন করা হয়েছে, একটি ওয়েজ হিসাবে ব্যবহারকারীর দিকে সামান্য নিচের দিকে কোণ করা হয়েছে। দীর্ঘ সময় ধরে বসে থাকার সময় এটি ব্যবহার করা অস্বস্তিকর, তবে এটি আসলে এটির জন্য ব্যবহারযোগ্য নয়।

স্ক্রীনটি 8.9" LCD মাল্টি-টাচ, HD 1920 x 1200 রেজোলিউশনের চেয়ে সামান্য বেশি, Intel HD গ্রাফিক্স দ্বারা চালিত। এটি আমার কাছে আশ্চর্যজনক বা নিম্নমানের নয়। যদিও ছবিগুলিতে ভারী স্ক্রীনের ঝলক দেখা যায় এবং ভিডিও, মাথা থেকে দেখার সময় এটি প্রকৃত ব্যবহারে ততটা খারাপ নয়৷

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

ভিতরে আপনি একটি Intel Atom Z3736F কোয়াড কোর প্রসেসর (1.83GHz বার্স্ট পর্যন্ত), এবং 32gb বা 64gb অভ্যন্তরীণ স্টোরেজ পাবেন (আমরা 32gb দিয়ে পরীক্ষা করেছি; 64gb মডেলটি $150-এর নিচে আসে), পাশাপাশি 2gb RAM , এবং প্রসারণযোগ্য মাইক্রো-এসডি স্টোরেজ।

চশমাগুলি উল্লেখযোগ্য কিছু নয়, তবে এটি কোনওভাবেই একটি আন্ডারপাওয়ারড ডিভাইস নয়। শারীরিকভাবে এটি 630g, এবং প্রায় 15x22 সেমি একটি ডেস্ক স্পেস নেয়, যার স্ক্রীনটি পিছনে 6 সেমি উঁচু হয়।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

সংযোগের জন্য, আপনি বিকল্পগুলির একটি বিস্তৃত নির্বাচন পাবেন। এটিতে Wi-Fi এর গতি 802.11n, এবং একটি 10/100 ইথারনেট পোর্ট রয়েছে - এটি আরও নির্ভরযোগ্য মিডিয়া প্লেব্যাক এবং স্ট্রিমিংয়ের জন্য পছন্দের বিকল্প। যদিও এগুলোর কোনোটিই সাম্প্রতিক প্রজন্মের নয়:ওয়াই-ফাই এসি নয় (আপনার কি এসি রাউটার দরকার?), এবং ইথারনেট পোর্ট আদর্শভাবে গিগাবিট গতির হবে, কিন্তু তা নয়৷

পাশে এবং পিছনে মোট 4টি USB2.0 পাওয়া যাবে (কোনও USB3.0); অতিরিক্ত স্টোরেজের জন্য একটি SD কার্ড স্লট; একটি HDMI আউট; এবং একটি হেডফোন সকেট। এটি আপনার প্রয়োজনের চেয়ে অনেক বেশি পোর্ট, এবং আপনার রান্নাঘরের কাউন্টারটপে ডিভাইসটি কতটা মজার হবে তা কল্পনা করা সহজ এবং সম্ভাব্য সবকিছু প্লাগ ইন করা থাকলে আপনি অবশ্যই হেডফোন বা HDMI প্লেব্যাক অডিওর জন্য ব্যবহার করতে চাইবেন। - স্পিকার ভয়ঙ্কর। এটি ইন্টারফেস শব্দের জন্য ঠিক আছে, তবে এটি একটি ছোট ড্রাইভার এবং অভ্যন্তরীণ চারপাশে প্রতিধ্বনিত হয়, যা একটি ভয়ঙ্করভাবে ঘোলাটে শব্দের দিকে পরিচালিত করে যা যেকোনো আধুনিক স্মার্টফোনের গুণমান এবং ভলিউমকে সহজেই ছাড়িয়ে যেতে পারে।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

পিছনের দিকে আটকে থাকা বিশাল ওয়াই-ফাই অ্যান্টেনাকে নির্দেশ করাও মূল্যবান। এটি এক ধরণের কুৎসিত, এবং এমন একটি বিশ্বে সম্পূর্ণরূপে অপ্রয়োজনীয় যেখানে একটি 4-ইঞ্চি স্মার্টফোন তার কেসিংয়ের মধ্যে একটি সক্ষম অ্যান্টেনাকে সুন্দরভাবে ভাঁজ করতে পারে। আমি অ্যান্টেনাকে ক্ষমা করে দিতে পারি যদি এটি একটি দ্রুত ওয়াই-ফাই চিপ সহ আসে, কিন্তু তা হয় না। আপনি এটিকে ভাঁজ করতে পারেন যাতে এটি কিছুটা পথের বাইরে, তবে এটিকে স্ক্রু করা যাবে না।

আরেকটি ছোটখাট অভিযোগ হল ভলিউম বোতামগুলি বিপরীত করা:কিছু অদ্ভুত কারণে, আপনার থেকে সবচেয়ে দূরে থাকা বোতামটি হল ভলিউম ডাউন৷ এটি সঠিকভাবে লেবেলযুক্ত, কিন্তু স্বজ্ঞাত নয়৷

ব্যাটারি নেই

চলুন এটিকে দ্রুত সরিয়ে নেওয়া যাক:এটি সর্বদা প্লাগ ইন করা দরকার৷ সেই কারণে, যদিও এটিতে একটি ট্যাবলেটের মতো ইন্টারফেস এবং টাচস্ক্রিন রয়েছে, এটি সম্ভবত একটি পোর্টেবল ট্যাবলেট ডিভাইসের সাথে সম্পূর্ণরূপে তুলনা করা ঠিক নয়৷ মনে হচ্ছে ভিতরে একটি ব্যাটারির জন্য জায়গা আছে, কিন্তু হায়, সেখানে নেই। সরবরাহকৃত DC পাওয়ার অ্যাডাপ্টারেরও প্রায় 1 মিটারের একটি উল্লেখযোগ্যভাবে ছোট লিড রয়েছে৷

এর মানে এই নয় যে এটি ডিভাইসের কার্যকারিতা থেকে বিঘ্নিত করে – এটি কেবল আপনার কোলে যেতে এবং চারপাশে বহন করার জন্য ডিজাইন করা হয়নি। ইউএসবি আনুষাঙ্গিক প্লাগ ইন এবং HDMI কেবল সংযুক্ত করার সাথে, পোর্টেবিলিটি এমন একটি ফ্যাক্টর নয় যা আপনি Pipo X9-এ খুঁজছেন - আপনি যদি একটি পোর্টেবল ডিভাইস চান তবে শুধুমাত্র একটি আসল ট্যাবলেট পান৷ এটি বলেছিল, একটি ছোট ব্যাটারি চার্জ সেই মুহুর্তগুলির জন্য প্রশংসা করা হত যখন আপনার বাচ্চা এটিকে কাউন্টারটপ থেকে টেনে আনে এবং অন্যান্য প্রথম বিশ্বের সমস্যাগুলি। আপনি যদি বহনযোগ্য কিছুর জন্য মরিয়া হয়ে থাকেন তবে আপনি এটিকে একটি বড় বাহ্যিক ব্যাটারি প্যাকের সাথে সংযুক্ত করতে পারেন৷

Android পারফরম্যান্স

ডিভাইসটি বুট করার পরে, আপনাকে OS এর একটি পছন্দ দেওয়া হবে, সর্বশেষ ব্যবহৃত বিকল্পের জন্য একটি 10 ​​সেকেন্ড টাইমারে ডিফল্ট। কোনো মুলতুবি আপডেটের কোনো ইঙ্গিত ছাড়াই অ্যান্ড্রয়েড 4.4 চলমান, অ্যান্ড্রয়েড অভিজ্ঞতা কম খাঁটি এবং তুলনামূলকভাবে চটকদার নয়৷

কিন্তু এমন একটি বিশ্বে যেখানে অ্যান্ড্রয়েড 6.0 ("মার্শম্যালো") শীঘ্রই চালু হচ্ছে, এই ধরনের একটি পুরানো সংস্করণের অন্তর্ভুক্তি উদ্বেগজনক – 4.4 2013 সালের শেষের দিকে প্রকাশিত হয়েছিল, যদিও এটি এখনও অ্যান্ড্রয়েডের সর্বাধিক ব্যবহৃত সংস্করণ। 40% ডিভাইস। আমি আমার কারাওকে মেশিনের আপডেটের অভাবকে ক্ষমা করতে পারি যেটি কেবলমাত্র অ্যান্ড্রয়েডে তৈরি করা হয়েছে; এটির প্রাথমিক ফাংশন কারাওকে সাবসিস্টেম, সর্বোপরি সর্বশেষ অ্যান্ড্রয়েড ওএস নয়। এটি হ্যাক করুন এবং আপনি কেবল আমার ভোকাল উচ্চ স্কোর খুঁজে পেতে পারেন (যেটি আমি সন্দেহ করি যে যাইহোক একটি র্যান্ডম নম্বর জেনারেটর) এবং বেল্ট আউট করার জন্য আমার সবচেয়ে জনপ্রিয় টিউনগুলি। কিন্তু প্রতিদিনের সাধারণ ব্যবহারের জন্য ডিজাইন করা ট্যাবলেট হাইব্রিডে, আপডেটের অভাব কিছুটা বিরক্তিকর, এবং এটি বেশ কয়েকটি নিরাপত্তা গর্ত খুলে দিতে পারে।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

Antutu ডিভাইসটি প্রায় 35,000 এ স্কোর করে; একটি মিড রেঞ্জের স্মার্টফোনের মতো, অথবা একটি Samsung Note 4 এর একটু নিচে। অসাধারণ নয়, তবে অবশ্যই খারাপও নয়। আমি নিশ্চিতভাবে, উইন্ডোজের তুলনায় এতে অ্যান্ড্রয়েড ব্যবহার করে বেশি খুশি।

Windows 10 পারফরম্যান্স

আপনি প্রাথমিক বুট মেনু বা অ্যান্ড্রয়েড সিস্টেম পুলডাউনে একটি কাস্টম শর্টকাট থেকে উইন্ডোজে দ্রুত বুট করতে পারেন।

Windows 10-এ পারফরম্যান্স স্টারলার থেকে কম, কিন্তু আপনি $150 ডিভাইস থেকে কী আশা করতে পারেন। এটি আমার এইচপি স্ট্রিম 7 এর থেকে ভাল, যা এখনও কয়েক ঘন্টারও বেশি ব্যবহার দেখতে পায়নি, তবে এটি খুব বেশি কিছু বলছে না৷

অ্যাপ্লিকেশন চালু করা বেদনাদায়ক ধীর হতে পারে; একটি ক্ষেত্রে, আমি একটি ইনস্টলের 10 টি কপি খুলতে পেরেছি, ভেবেছিলাম আমি ভুলভাবে ট্যাপ করেছি। এটি যেকোনো ট্যাবলেটে উইন্ডোজের অভিজ্ঞতার জন্য স্থানীয়, কারণ আপনার সাধারণত ডেস্কটপ পিসিতে যে কার্যকলাপের আলো থাকে তা অনুপস্থিত, যা সাধারণত আপনাকে বলতে পারে "কিছু একটা চলছে, শুধু অপেক্ষা করুন, ঠিক আছে?" . প্রায় 20 সেকেন্ড পর, তারা সব একসাথে চালু হয়।

ডেস্কটপ মোডে চলমান, ছোট ইন্টারফেস উপাদানগুলির জন্য ট্যাপ টার্গেটে আঘাত করতে আমার সমস্যা হয়েছিল, তবে আপনি ট্যাবলেট মোডে ফিরে যেতে পারেন, এবং বিকল্পটি পেয়ে খুব ভালো লাগে৷ আপনি অবশ্যই সূক্ষ্ম নিয়ন্ত্রণের জন্য একটি মাউস এবং কীবোর্ড প্লাগ ইন করতে পারেন।

কোন ব্লোটওয়্যার ইনস্টল করা নেই, তবে আপনি ডেস্কটপে "PCtoAnd" নামে একটি একক নন-ডেস্ক্রিপ্ট অ্যাপ পাবেন, যেটি Android মোডে রিবুট করার একটি শর্টকাট।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

আমি নিজেকে প্রায়ই Windows 10 ব্যবহার করতে দেখতে পাচ্ছি না, কিন্তু আমি এখনও খুশি যে এটি সেখানে আছে। এটা জানা গুরুত্বপূর্ণ যে এটি একটি Windows 10 এর সম্পূর্ণ ডেস্কটপ সংস্করণ , একটি RT-স্টাইল নয় "দুঃখিত, শুধুমাত্র অ্যাপ-স্টোর এবং এখানে একটি নকল ডেস্কটপ" বিপর্যয়. আপনি উইন্ডোজের জন্য ডিজাইন করা যেকোনো কিছু চালাতে পারেন; আপনি Chrome ডাউনলোড করতে পারেন; আপনি যা খুশি ইনস্টল করতে পারেন। আপনার যদি একটি মিশন ক্রিটিক্যাল উইন্ডোজ অ্যাপ্লিকেশন থাকে যা আপনাকে অবশ্যই রান্নাঘরে চালাতে হবে, এই ডিভাইসটি আপনার জন্য।

PCMark কর্মক্ষমতা কম ক্ষমাশীল ছিল; মাত্র 1000 স্কোর, বা 2013 "অফিস পিসি" এর অর্ধেক। আবার, এই ছোট এবং সস্তা কিছুর জন্য এটি মোটেও খারাপ নয়, তবে এটি Pipo X9-এ উইন্ডোজ অভিজ্ঞতা কতটা অসন্তুষ্ট হতে পারে তা অভিজ্ঞতাগতভাবে হাইলাইট করে।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

সাধারণ ব্যবহারে ইন্টারফেসটি যথেষ্ট আরামদায়ক, যদিও স্টিম ইন-হোম স্ট্রিমিংয়ের মাধ্যমে একটি গেম স্ট্রিম করার চেষ্টা করা ওয়্যারলেস সংযোগের তুলনায় বেশ পিছিয়ে ছিল – আপনি যদি হোম নেটওয়ার্কে স্ট্রিমিংয়ের মতো কিছু করার পরিকল্পনা করেন তবে আপনাকে তারযুক্ত ইথারনেট ব্যবহার করতে হবে .

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

এটা কি টিভি বক্স? এটা কি ট্যাবলেট? এটা কি কিওস্ক?

এটি সব কিছুর সামান্য বিট, এবং এটি হয় এটি সবচেয়ে বড় পতন বা সত্যিই অনন্য বিক্রয় পয়েন্ট হতে চলেছে৷

ব্যক্তিগতভাবে, আমি মনে করি এটি রান্নাঘরে সুন্দরভাবে বসবে – আমি প্রাতঃরাশ করার সময় রেসিপি পড়ার বা খবর দেখার জন্য একটি সাধারণ ব্যবহারের মেশিন হিসাবে; একটি হোম অটোমেশন কন্ট্রোলার হিসাবে বাড়িটি কীভাবে চলছে তা দ্রুত পরীক্ষা করতে; দেওয়ালে একটি ছোট টিভি চালানোর জন্য মিডিয়া প্লেয়ার হিসেবে যাতে আমরা রাতের খাবারের সময় Netflix দেখতে পারি।

Pipo X9 Hybrid Windows 10 এবং Android Mini-PC পর্যালোচনা এবং উপহার

একটি ডেডিকেটেড অ্যান্ড্রয়েড বা উইন্ডোজ ট্যাবলেট হিসাবে (যদি আপনি অবশ্যই চান), আমি সত্যিই Pipo X9-এর সুপারিশ করতে পারি না – এই একক ফাংশনটি সম্পাদন করার জন্য আরও ভাল ডিভাইস রয়েছে এবং সেগুলি একটি ব্যাটারির সাথেও আসে৷

কিন্তু একত্রিত:একটি ট্যাবলেট/কিওস্ক/মিডিয়া সেন্টার হিসেবে যা Windows 10 এর সম্পূর্ণ সংস্করণ এবং একটি যুক্তিসঙ্গত দ্রুত Android অভিজ্ঞতার মধ্যে ডুয়াল বুট করতে পারে? ভাল, এটা প্রশংসনীয় করে. GearBest.com থেকে এখনই কিনুন।

আসল প্রশ্ন হল:কত লোকের এমন কিছু দরকার যা এই সব করে?

[প্রস্তাবিত]একটি কৌতূহলী ডিভাইস যা কয়েকটি ব্যবহারের ক্ষেত্রে পেরেক দেয়, তবে অন্য অনেক কিছু নয়।[/সুপারিশ]

Pipo X9 মিনি-পিসি ট্যাবলেট গিভওয়ে

পর্যালোচনা করা আপনার পণ্য পাঠান. আরও বিস্তারিত জানার জন্য জেমস ব্রুসের সাথে যোগাযোগ করুন।


  1. Windows 10, 8 এবং 7 এর জন্য 15 সেরা অ্যান্ড্রয়েড এমুলেটর

  2. উইন্ডোজ 10, 8.1 এবং 7-এ কোনও বুট ডিভাইসের ত্রুটি পাওয়া যায়নি তা কীভাবে ঠিক করবেন

  3. সমাধান:USB ডিভাইস Windows 10

  4. কিভাবে উইন্ডোজ 10 অ্যান্ড্রয়েড ফোন চিনতে পারে না ঠিক করবেন? 2022