কম্পিউটার

উইন্ডোজ 10-এ কীভাবে সরাসরি পিডিএফে প্রিন্ট করবেন (সহজ উপায়)

সমস্ত প্ল্যাটফর্মে সামঞ্জস্যপূর্ণ থাকার ক্ষমতার জন্য ট্রাই-এন্ড-ট্রু পিডিএফ একটি জনপ্রিয় ডকুমেন্ট ফরম্যাট হয়ে চলেছে; আমরা আপনাকে দেখিয়েছি কিভাবে আপনার প্রয়োজনে যেকোনো প্ল্যাটফর্ম থেকে PDF এ প্রিন্ট করতে হয়।

পূর্বে, Windows এ PDF এ প্রিন্ট করার আপনার সর্বোত্তম উপায় ছিল কিছু সফ্টওয়্যার ইনস্টল করা, যেমন FoxIt Reader, যাতে PDF এ প্রিন্ট করার জন্য একটি প্লাগইন অন্তর্ভুক্ত থাকে। যাইহোক, ঠিক যেমন আপনার Adobe Reader এর প্রয়োজন নেই, আপনি হয়ত আপনার সিস্টেমে বিকল্প রিডার নাও চান।

এখানে কিভাবে Windows 10 আপনাকে যেকোনো অ্যাপ্লিকেশন থেকে সরাসরি PDF এ প্রিন্ট করতে দেয়।

যেকোনো অ্যাপ্লিকেশন থেকে কিছু প্রিন্ট করা শুরু করুন (মনে রাখবেন কীবোর্ড শর্টকাট CTRL + P এটি দ্রুত করে) এবং উপলব্ধ প্রিন্টারগুলির তালিকাটি দেখুন। প্রকৃত প্রিন্টারে প্রিন্ট করার পরিবর্তে, Microsoft Print to PDF খুঁজুন এবং Print এ ক্লিক করুন। কাগজের পরিবর্তে, আপনি ফাইলটিকে একটি নাম দিতে এবং আপনার পিসিতে কোথাও সংরক্ষণ করতে সক্ষম হবেন৷

মুদ্রণ করার সময় এই বিকল্পটি দেখতে পাচ্ছেন না? ডিভাইস এবং প্রিন্টার এর অধীনে এটির জন্য পরীক্ষা করুন৷ মেনু স্টার্ট খুলে প্রিন্টার অনুসন্ধান করে . এটি সেখানে উপস্থিত হতে ব্যর্থ হলে, আপনাকে কেবল একটি উইন্ডোজ বৈশিষ্ট্য সক্ষম করতে হবে যা বন্ধ হয়ে গেছে। Windows বৈশিষ্ট্য টাইপ করুন Windows বৈশিষ্ট্য চালু বা বন্ধ করুন খুলতে স্টার্ট মেনুতে মেনু, এবং Microsoft Print to PDF সক্ষম করুন .

ঠিক আছে ক্লিক করার পরে এবং একটি রিবুট, আপনি যেতে ভাল হবে! এখন আপনি একটি পোর্টেবল ডকুমেন্ট তৈরি করতে চাইলে যে কোনো সময় আপনি PDF এ রপ্তানি করতে পারেন যা সহজে পরিবর্তন করা যায় না, এবং এটি করার জন্য আপনাকে অতিরিক্ত সফ্টওয়্যারও ইনস্টল করতে হবে না!

এখন আপনার কাছে একটি দুর্দান্ত PDF আছে, সেগুলি অনলাইনে ভাগ করার জন্য সেরা সরঞ্জামগুলি দেখুন৷

আপনি প্রায়ই PDF এ কি প্রিন্ট করেন? আপনি মন্তব্যে তৃতীয় পক্ষের সরঞ্জামগুলির চেয়ে এই বৈশিষ্ট্যটি পছন্দ করেন কিনা তা আমাদের জানান!

ইমেজ ক্রেডিট:Eiko Tsuchiya Shutterstock.com এর মাধ্যমে


  1. কিভাবে উইন্ডোজ আপডেট ত্রুটি 0x80092004 ঠিক করবেন সহজ উপায়

  2. Windows 10 থেকে Windows 8.1 এ ডাউনগ্রেড করার একটি সহজ উপায়

  3. কিভাবে সহজ উপায়ে উইন্ডোজ 8 পাসওয়ার্ড ক্র্যাক করবেন

  4. Windows 10 এ PDF এ প্রিন্ট করার সেরা টুল