কম্পিউটার

Windows 10 এখন 1 বিলিয়ন ডিভাইসকে শক্তি দেয়

Windows 10 এখন বিশ্বব্যাপী 1 বিলিয়নেরও বেশি ডিভাইসকে শক্তি দেয়। এর মধ্যে রয়েছে PC, ল্যাপটপ, ট্যাবলেট, Xbox One গেমস কনসোল এবং HoloLens স্মার্ট চশমা। এবং যদিও পরিকল্পনার চেয়ে 1 বিলিয়ন মাইলফলক স্পর্শ করতে মাইক্রোসফটের বেশি সময় লেগেছে, তবুও এটি একটি কৃতিত্ব।

কিভাবে উইন্ডোজ ফোন মাইক্রোসফট ব্যর্থ হয়েছে

Microsoft জুলাই 2015 সালে Windows 10 চালু করার ঠিক আগে, কোম্পানি ঘোষণা করেছিল যে তারা "লঞ্চের পর দুই থেকে তিন বছরের মধ্যে" 1 বিলিয়ন ডিভাইসে Windows 10 ইনস্টল করার আশা করছে। দুর্ভাগ্যবশত মাইক্রোসফটের জন্য, সেই টাইমলাইনটি এসেছে এবং চলে গেছে৷

এই ব্যর্থতা বেশিরভাগই উইন্ডোজ ফোনের মৃত্যুর দ্বারা চালিত হয়েছিল, কারণ মূল লক্ষ্য নির্ধারণ করা হয়েছিল যখন উইন্ডোজ ফোন এখনও অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য প্রতিযোগিতা প্রদান করে। যাইহোক, যখন উইন্ডোজ ফোন ব্যর্থ হয়, তখন মাইক্রোসফটকে তার পরিবর্তে অন্যান্য ডিভাইসের উপর নির্ভর করতে হয়েছিল।

Windows 10 বড় মাইলস্টোন হিট করে

এখন, পাঁচ বছর পর, মাইক্রোসফ্ট জাদু মাইলফলক স্পর্শ করেছে। কোম্পানী উইন্ডোজ ব্লগে ফলাফল ঘোষণা করেছে যে, "২০০টি দেশে এক বিলিয়নেরও বেশি মানুষ Windows 10 বেছে নিয়েছে যার ফলে এক বিলিয়নেরও বেশি সক্রিয় Windows 10 ডিভাইস রয়েছে।"

লোকেদের রেফারেন্সটি আকর্ষণীয়, কারণ মাইক্রোসফ্ট পূর্বে সর্বদা কেবল ডিভাইসগুলিকে উল্লেখ করেছে। বিবৃতিটি পরামর্শ দেয় যে পৃথক ব্যবহারকারীর সংখ্যা এবং ডিভাইসের সংখ্যা উভয়ই 1 বিলিয়নের বেশি। যা মাইক্রোসফটের জন্য উদযাপনের একটি কারণ৷

2019 সালের সেপ্টেম্বরে, মাইক্রোসফ্ট প্রকাশ করেছে যে 900 মিলিয়ন ডিভাইসে Windows 10 ইনস্টল করা হয়েছে। সুতরাং সংখ্যাটি ছয় মাসের কম সময়ে 100 মিলিয়নেরও বেশি বেড়েছে। মাইক্রোসফ্ট জানুয়ারিতে উইন্ডোজ 7 এর জন্য সমর্থন শেষ করেছে, যা সাহায্য করবে।

Windows 7 থেকে Windows 10 এ আপগ্রেড করা হচ্ছে

ফলাফল হল যে "গ্রহের প্রতি সাতজনের মধ্যে একজন" এখন উইন্ডোজ 10 ব্যবহার করে৷ সংস্থাটি এই সত্যটিও প্রচার করে যে এটি "বিভিন্ন ল্যাপটপ এবং 2-ইন-1-এর 80,000 মডেল এবং কনফিগারেশনের কেন্দ্রস্থলে একমাত্র অপারেটিং সিস্টেম। "।

1 বিলিয়ন মানুষ এখন Windows 10 ব্যবহার করে, সম্ভবত অন্য সবার জন্য এটি অনুসরণ করার সময় এসেছে৷ এবং উইন্ডোজ 7 এর জীবনের শেষ পর্যায়ে পৌঁছেছে, এটি অবশ্যই আপনার আপগ্রেড করার সময়। তাই এখানে আপনার জন্য উন্মুক্ত উইন্ডোজ 7 বিকল্পগুলি রয়েছে৷


  1. উইন্ডোজ 10 এ উইন্ডোজ টার্মিনাল কিভাবে ইনস্টল করবেন

  2. ঠিক করুন:কোন প্লেব্যাক ডিভাইস উইন্ডোজ 10 নেই

  3. Windows 10-এ ব্লুটুথ ডিভাইসের নাম পরিবর্তন করার উপায়

  4. FIX:Windows 10 এ PNP_DETECTED_FATAL_ERROR।