কম্পিউটার

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?

উইন্ডোজ হোস্ট ফাইলটি আইপি ঠিকানায় হোস্টনাম ম্যাপ করতে ব্যবহৃত হয়। কিন্তু প্রায়ই এটি ম্যালওয়্যার দ্বারা পরিবর্তন করা হয়, প্রায়ই শেষ ব্যবহারকারীর জন্য দুর্ভাগ্যজনক পরিণতি হয়। এখানে, ক্যানন ইয়ামাদা ব্যাখ্যা করে যে কীভাবে আপনি ম্যালওয়্যার সংক্রমণের পরে আপনার হোস্ট ফাইলের নিয়ন্ত্রণ পুনরুদ্ধার করতে পারেন৷

একজন পাঠক জিজ্ঞাসা করে:

কেন আমি উইন্ডোজ হোস্ট ফাইল পরিবর্তন বা প্রতিস্থাপন করতে পারি না? আমি প্রয়োজনীয় সব hoops মাধ্যমে গিয়েছিলাম. আমি চেষ্টা করেছি:উইন্ডোজ নোটপ্যাড ব্যবহার করে ফাইল খোলা, উন্নত অনুমতি সহ; হোস্ট ফাইলের বৈশিষ্ট্যে নিরাপত্তা সম্পাদনা করা; সরাসরি হোস্ট ফাইল পরিবর্তন করা; হোস্ট ফাইলটিকে একটি পরিবর্তিত ফাইল দিয়ে প্রতিস্থাপন করা এবং মূল হোস্ট ফাইলটি মুছে ফেলা। যখনই আমি হোস্ট ফাইলটি কোথায় অবস্থিত তার নিরাপত্তা সেটিংস সম্পাদনা করার চেষ্টা করি, আমি একটি ত্রুটি পাই যে নোটপ্যাড সংরক্ষণ করতে পারে না .যখন আমি ফাইলটি পরিবর্তন করার চেষ্টা করি, তখন এটি বলে যে ফাইলটি বিদ্যমান নেই৷ এবং তারপর এটি নিজেই মুছে যায়৷ দয়া করে সাহায্য করুন!

ক্যাননের উত্তর:

Windows হোস্ট ফাইল ব্যবহারকারীদের একটি অসাধারণ টুল অফার করে ক্ষমতা এটি একটি টেক্সট ফাইল, সাধারণত আইপি ঠিকানায় হোস্টনাম ম্যাপ করতে ব্যবহৃত হয়, কিন্তু এটি অপব্যবহার হতে পারে। ভুল হাতে, এটি ব্যবহারকারীদের এক সাইট থেকে অন্য সাইটে ব্লক বা রিডাইরেক্ট করতে পারে। এটি এটিকে ভাল এবং মন্দ উভয়ের জন্য একটি হাতিয়ার হিসাবে দুর্দান্ত ক্ষমতা দেয়৷

মন্দের হাতিয়ার হিসেবে, এটি ম্যালওয়্যার ছড়াতে ভূমিকা পালন করে . এই কারণেই কিছু অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার ব্যবহারকারীদের এই ফাইলটি সংশোধন করতে বাধা দেয়, এমনকি তারা সঠিক অনুমতিগুলি অর্জন করেও৷ আপনার সমস্যায় যদি আমাকে ছুরিকাঘাত করতে হয়, আমি বলবো সমস্যাটি অতি উৎসাহী অ্যান্টি-ম্যালওয়্যার বা ফায়ারওয়াল সফ্টওয়্যার, অথবা একটি ম্যালওয়্যার সংক্রমণ থেকে প্রসারিত। .

সংক্ষিপ্ত উত্তর :আপনার অ্যান্টি-ম্যালওয়্যার বা ফায়ারওয়াল সফ্টওয়্যার নিষ্ক্রিয় করুন। তারপর উন্নত অনুমতি সহ হোস্ট ফাইল সম্পাদনা করুন। অথবা একটি অ্যান্টি-ম্যালওয়্যার স্ক্যান চালান। তারপর উন্নত অনুমতি সহ হোস্ট ফাইল সম্পাদনা করুন।

এই নিবন্ধটি কভার করে কেন ম্যালওয়্যার হোস্ট ফাইল আক্রমণ করে এবং আপনার Windows হোস্ট ফাইল সম্পাদনা করার জন্য খুব সংক্ষিপ্ত প্রক্রিয়া। যদিও সতর্কতা অবলম্বন করুন, কারণ বিদ্যমান ম্যালওয়্যার সংক্রমণের ফলে র‍্যানসমওয়্যার (কীভাবে র‍্যানসমওয়্যারকে পরাজিত করা যায়), কীলগার এবং আরও খারাপ সংক্রমণ হতে পারে।

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?

কেন ম্যালওয়্যার হোস্ট ফাইলকে আক্রমণ করে

আপনি হয়তো ভাবতে পারেন:কেন ম্যালওয়্যার হোস্ট ফাইলকে পরিবর্তন করবে বা অ্যাক্সেস আটকাতে পারবে?

এটি বিবেচনা করুন :একটি ম্যালওয়্যার-সংক্রমিত ব্যবহারকারী একটি সংক্রমণ সম্পর্কে সচেতন হওয়ার পরে প্রথম পদক্ষেপ কী করতে পারে? তারা ম্যালওয়্যার অপসারণের চেষ্টা করতে যাচ্ছে, তাই না?

যদি তারা কখনও অ্যান্টি-ম্যালওয়্যার সলিউশন ইনস্টল না করে, তাহলে তারা অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার খুঁজতে পারে। এই ক্ষেত্রে, যদি হোস্ট ফাইল ব্যবহারকারীদের অ্যান্টি-ভাইরাস ওয়েবসাইটগুলি অ্যাক্সেস করতে বাধা দেয়। যদি হোস্ট ফাইল ব্যবহারকারীদের অ্যান্টি-ভাইরাস সাইট থেকে স্পুফ করা ওয়েবসাইটে রিডাইরেক্ট করে, তাহলে অতিরিক্ত ম্যালওয়্যার ইনস্টল করা সম্ভব, যেমন একটি কীলগার (কীভাবে কী-লগার বন্ধ করা যায়)।

যদি শিকারের কাছে অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার থাকে, তাহলে হোস্ট ফাইলকে বিকৃত করা অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যারকে এর ম্যালওয়্যার ডেটাবেস আপডেট করতে বাধা দেয়, সঠিক ম্যালওয়্যার শনাক্ত করতে বাধা দেয়। উভয় ধরনের আক্রমণই কার্যকর ম্যালওয়্যার সুরক্ষাকে বাধা দেয়।

প্রথমে, আমরা আপনাকে একটি দ্রুত রিফ্রেশার দিতে যাচ্ছি কিভাবে আপনার হোস্ট ফাইল ব্যতীত ঠিক করবেন একটি ম্যালওয়্যার সংক্রমণ। তারপর, হোস্ট ফাইল ঠিক করে, অথবা ফ্যাক্টরি সেটিংসে রিসেট করে আপনি সংক্রমিত হলে কী করবেন সে সম্পর্কে আমরা কথা বলতে যাচ্ছি৷

হোস্ট ফাইল সম্পাদনা করা (একটি ম্যালওয়্যার সংক্রমণ ছাড়া)

আমরা উইন্ডোজ হোস্ট ফাইল সম্পাদনা কভার করেছি। এখানে একটি দ্রুত রিফ্রেশার রয়েছে:প্রথমে, আপনার অ্যান্টি-ম্যালওয়্যার সফ্টওয়্যার বা ফায়ারওয়াল বন্ধ করুন . তারপর হোস্ট ফাইল সম্পাদনা করতে এগিয়ে যান। হোস্ট ফাইল এডিট করার জন্য শুধু একটি টেক্সট এডিটর প্রয়োজন (সব উইন্ডোজ সিস্টেম অন্তত দুই ধরনের টেক্সট এডিটর প্যাক করে), যদিও আমরা নোটপ্যাড++ ব্যবহার করার পরামর্শ দিই (নোটপ্যাড++ এর জন্য প্লাগ-ইন দিয়ে শুরু করা)।

Windows অনুসন্ধানে, টাইপ করুন Wordpad অথবা নোটপ্যাড তারপর Wordpad/Notepad-এ ডান-ক্লিক করুন এবং নির্বাচন করুন প্রশাসক হিসাবে চালান প্রসঙ্গ মেনু থেকে। এটি প্রশাসনিক অনুমতি সহ ওয়ার্ডপ্যাড/নোটপ্যাড চালু করে।

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?

ওয়ার্ডপ্যাডের মধ্যে থেকে, ফাইল বেছে নিন তারপর খোলা এবং হোস্ট বেছে নিন নিম্নলিখিত ডিরেক্টরি থেকে:

C:\Windows\System32\drivers\etc\hosts

এই মুহুর্তে আপনাকে উচ্চতর অনুমতি সহ আপনার পাঠ্য-সম্পাদনা অ্যাপ্লিকেশন চালু করতে হবে। এটি সংবেদনশীল অপারেটিং সিস্টেম ফাইলগুলিকে পরিবর্তন করতে প্রশ্নবিদ্ধ প্রোগ্রামটিকে অনুমতি দেয়। এই অত্যন্ত গুরুত্বপূর্ণ পদক্ষেপ ছাড়া, হোস্ট ফাইল সংশোধন করার প্রচেষ্টা ব্যর্থ হবে। উচ্চতর অনুমতির সাথে খুলতে

একবার খোলা হলে হোস্ট ফাইলটি এরকম দেখায়:

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?

বেশিরভাগ ব্যবহারকারীর এই বিভাগে কোনো ধরনের পরিবর্তন লক্ষ্য করা উচিত নয়। আপনি যদি এমন কিছু লক্ষ্য করেন (বিশেষ করে কোনো ডোমেইন নাম) যা # চিহ্নের কাছে লেখা নেই, তাহলে সেটিকে গুগল করুন এবং দেখুন কী দেখা যাচ্ছে।

হোস্ট ফাইল সম্পাদনা করা এর সাথে একটি ম্যালওয়্যার সংক্রমণ

আপনি যদি শুধুমাত্র ম্যালওয়্যারের গ্রিপকে দুর্বল করতে চান, তাহলে আপনি কেবল Windows হোস্ট ফাইল সম্পাদনা থেকে নির্দেশাবলী পুনরাবৃত্তি করবেন। , একটি মূল পার্থক্য সহ:আপনাকে অবশ্যই নিরাপদ মোডে কম্পিউটার চালু করতে হবেপ্রথম (কিভাবে উইন্ডোজ 8 বা উইন্ডোজ 10 নিরাপদ মোডে শুরু করবেন)। আপনি ফাইলটি সম্পাদনা করার সময় এটি ম্যালওয়্যারটিকে লোড হতে বাধা দেয়, যা আপনার অ্যান্টি-ম্যালওয়্যার প্রচেষ্টায় হস্তক্ষেপ করার ক্ষমতা হ্রাস করে৷

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?

যাইহোক, আপনি যদি ম্যালওয়্যার সংক্রমণের কোনো ইঙ্গিত দেখে থাকেন, তাহলে আপনি ম্যালওয়্যার সার্জারি করতে চাইবেন অবিলম্বে . উদাহরণস্বরূপ, ওয়েবসাইট পুনঃনির্দেশ, পপ-আপ এবং প্রচুর ফাঁকা পৃষ্ঠাগুলি প্রায়শই এক ধরণের সংক্রমণের সংকেত দেয়৷ এই ধরনের সংক্রমণের জন্য স্ক্যান করার সর্বোত্তম উপায় হল নিরাপদ মোডে আপনার কম্পিউটার পুনরায় চালু করা এবং একটি ম্যালওয়্যার স্ক্যান শুরু করা। এখানে আমাদের ম্যালওয়্যার অপসারণের নির্দেশিকা।

কারণ ম্যালওয়্যার ভয়ানক কাজ করতে পারে, যেমন কী-লগার ইনস্টল করা (অথবা আপনাকে বৈধ সাইট থেকে ম্যালওয়্যার সাইটগুলিতে পাঠানো), আমরা সক্রিয় এবং আক্রমণাত্মক চিকিত্সার পরামর্শ দিই। গুরুত্বপূর্ণ কাজে কম্পিউটার ব্যবহার করার আগে অনুগ্রহ করে সমস্যাটির যত্ন নিন।

উইন্ডোজ হোস্ট ফাইল রিসেট করা

একবার ম্যালওয়্যার হোস্ট ফাইলের ক্ষতি করে, আপনাকে ম্যালওয়্যার সংক্রমণ মুছে ফেলার পরে এটি মেরামত করতে হবে। সৌভাগ্যবশত, Microsoft একটি Fix It মেরামতের টুল উপলব্ধ করে যা ফাইলটিকে স্বয়ংক্রিয়ভাবে তার ফ্যাক্টরি-ফ্রেশ অবস্থায় রিফ্রেশ করে। ফিক্স ইট ফাইলটি ডাউনলোড করা এবং এক্সিকিউটেবল চালানো, কৌশলটি হবে৷

আমি কিভাবে আমার ওয়েব অনুসন্ধান পুনঃনির্দেশিত থেকে ম্যালওয়্যার বন্ধ করব?
  1. সিএসভিতে অটো ফরম্যাটিং তারিখ থেকে এক্সেলকে কীভাবে থামাতে হয় (৩টি পদ্ধতি)

  2. আমি কিভাবে এক্সেলকে ফুল স্ক্রিনে খোলা থেকে থামাতে পারি (4 উপায়ে)

  3. Windows 10 PC এ হোস্ট ফাইল কিভাবে সম্পাদনা করবেন

  4. Windows 10-এ হাইবারনেট বন্ধ করতে hiberfil.sys ফাইল কীভাবে মুছবেন?