কম্পিউটার

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

Voyo V2

7.00 / 10

Voyo V2 শুধুমাত্র একটি আকর্ষণীয় ছোট Windows 10 Mini-PC নয়, এটি বহনযোগ্য ব্যবহারের জন্য একটি ব্যাটারিও রয়েছে৷ এটি এখন GearBest.com থেকে $100-এর একটু বেশি দামে পাওয়া যাচ্ছে - আপনার কি এটি নেওয়া উচিত?

এই পর্যালোচনার শেষে, আমরা একজন ভাগ্যবান পাঠকের জন্য এই সুপার লিটল ডিভাইসগুলির একটি তুলে দিচ্ছি – প্রতিযোগিতায় কিছু অতিরিক্ত প্রবেশের জন্য পুরো ভিডিওটি দেখুন!

ডিজাইন এবং স্পেসিফিকেশন

13.1 x 8.3 x 1.6 সেমি পরিমাপের, demure 230g Voyo V2 ডিভাইসে একটি সোনার রঙের ধাতব আবরণ এবং উপরে টেম্পারড গ্লাস রয়েছে। এটি আশ্চর্যজনকভাবে ভাল দেখায়, আসলে, যদিও আমি সাধারণত কনজিউমার ইলেকট্রনিক্সের যেকোনো সংমিশ্রণে সাদা এবং সোনার উভয়েরই বিরুদ্ধাচরণ করি।

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

ভিতরে, আপনি পাবেন:

  • ইন্টিগ্রেটেড গ্রাফিক্স সহ Intel Baytrail T Z3735F কোয়াড কোর প্রসেসর
  • 8,000mAh ব্যাটারি
  • 2gb RAM, 32gb mmc স্টোরেজ (64gb SSD তে প্রসারণযোগ্য)
  • গিগাবিট ইথারনেট
  • Wi-Fi/g/n
  • Bluetooth 4.0
  • 1 x USB2.0 পোর্ট
  • Windows 10 (32-bit)

আপনি এখানে Voyo V2-এ একটি অসাধারণভাবে বড় ব্যর্থতা লক্ষ্য করবেন:এখানে শুধুমাত্র একটি ইউএসবি পোর্ট রয়েছে, তাই আপনাকে হয় একটি তারযুক্ত কীবোর্ড অথবা এর মধ্যে বেছে নিতে হবে মাউস, বা একটি USB হাব সংযোগ করুন, বা সেই মজার সংমিশ্রণ ট্র্যাকপ্যাড এবং কীবোর্ড মাল্টিমিডিয়া প্রচেষ্টাগুলির মধ্যে একটি ব্যবহার করুন, বা বেতার যান৷ হ্যাঁ, আমি অনুমান করছি এখানে প্রাথমিকভাবে ব্লুটুথ আনুষাঙ্গিক ব্যবহার করা, কিন্তু আপনাকে এখনও সেগুলি কনফিগার করার জন্য প্রাথমিকভাবে জিনিসগুলি প্লাগ করতে হবে - এবং আপনার ব্লুটুথ ডিভাইসের ক্ষমতার বাইরে বা কেবল অনুপলব্ধ হওয়ার মুহূর্ত যদি দেখা দেয়, তাহলে আপনাকে করতে হবে যে একক USB পোর্ট দিয়ে কি. একটি স্থায়ী ডেস্কটপ প্রতিস্থাপন হিসাবে, এটি একটি বিশাল উদ্বেগের বিষয় নয়:আপনার মনিটর একটি সমন্বিত USB হাব পছন্দ করবে, অথবা আপনার চারপাশে একটি শুয়ে থাকবে। কিন্তু পোর্টেবিলিটির জন্য, নিশ্চিত করুন যে আপনার ব্লুটুথ স্টাফ সম্পূর্ণ চার্জে যাওয়ার জন্য প্রস্তুত৷

একবার সবকিছু প্লাগ-ইন করার পরে এটি ততটা মসৃণ নয়, অবশ্যই।

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

বুট আপ

Voyo V2 বুট করা আসলে আমার ডেস্কটপ পিসির চেয়ে দ্রুততর ছিল - একটি উইন্ডোজ ডেস্কটপে যেতে প্রায় 5-10 সেকেন্ড। এটিও লক্ষণীয় যে ডিফল্টরূপে, মেশিনটি স্বয়ংক্রিয়ভাবে আপনাকে "ভোয়ো" ব্যবহারকারী হিসাবে লগ ইন করবে, কোনও সুরক্ষা বিকল্প বা সাধারণ "চলুন উইন্ডোজ কনফিগার করি" প্রথমবারের মতো বাজে কথা বাইপাস করে৷ অবশ্যই আপনি স্বাভাবিক পদ্ধতিতে সহজেই একটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট যোগ করতে পারেন - যেটি আপনার Microsoft অ্যাকাউন্টের সাথে সংযুক্ত - আপনি চাইলে৷ কিন্তু এমন কেউ যে আসলে একটি মাইক্রোসফট অ্যাকাউন্ট চায় না, শুধুমাত্র একটি ডেস্কটপে অ্যাক্সেস করার জন্য আমার নিরাপদ Xbox পাসওয়ার্ড টাইপ করতে হবে, এবং আমার মালিকানাধীন প্রতিটি পিসিতে আমার মেট্রো-স্টাইল মেনু সেটিংস স্থানান্তর করার প্রয়োজন নেই, আমি খুব তারা এই সমস্ত কিছুকে বাইপাস করে এমন একটি ব্যবহারকারী অ্যাকাউন্ট পূর্ব-ইন্সটল করেছে এই সত্যটির অনেক প্রশংসা। এটি নন-উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য উইন্ডোজ 10। নো-ননসেন্স গ্যারান্টি!

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

পারফরম্যান্স

Z3735F প্রসেসরটি Pipo X9 হাইব্রিড মেশিনে Z3756F-এর সাথে প্রায় একই রকম যা আমি কয়েক সপ্তাহ আগে পরীক্ষা করেছিলাম – কিন্তু ঘটনাচক্রে, Voyo শুধু অনেক অনুভব করে snappier মৌলিক UI ফাংশনগুলির কোনওটিতে কোনও বিলম্ব নেই, এবং আমি একবারও পিপোতে যে অস্বাভাবিকভাবে ধীর অ্যাপ লঞ্চ করেছি তা অনুভব করিনি। অভ্যন্তরীণ ইঙ্গিত নাও হতে পারে যে সেখানে খুব বেশি পার্থক্য থাকা উচিত, কিন্তু আমি জরুরী অবস্থা ছাড়া যেকোনো কিছুর জন্য Windows 10 মোডে Pipo X9 হাইব্রিড ব্যবহার করতে দ্বিধা বোধ করি, সাধারণ উদ্দেশ্য হিসাবে Voyo নিয়ে আমার কোনো সমস্যা হবে না উইন্ডোজ ডেস্কটপ প্রতিস্থাপন। সম্ভবত এটি টাচস্ক্রিন ওভারহেড যা পিপোকে বিকল করে দিয়েছে।

PCMark এছাড়াও নিশ্চিত করে যে এই ডিভাইস এবং Pipo-এর মধ্যে খুব বেশি পার্থক্য নেই; উভয়ই একইভাবে এবং স্থিরভাবে নীচের প্রান্তে স্কোর করেছিল।

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

গিগাবিট ইথারনেট সংযোগ সত্যিই মিডিয়া বা হোম সার্ভার বা গেমিং মেশিন থেকে স্টিম স্ট্রিমিংয়ের সমস্ত পার্থক্য তৈরি করে:আমি খুব আরামে কিছু Civ:Beyond Earth খেলতে পেরেছিলাম কোনো ব্যবধান বা তোতলামি ছাড়াই। এটা ঠিক যে, এটা কোনো টুইচ গেম নয় তাই মাঝে মাঝে ফ্রেম ড্রপ কোন ব্যাপার না, কিন্তু আপনার আসলেই কোনো টুইচি গেম স্ট্রিম করা উচিত নয়।

মিডিয়া পারফরম্যান্স সমানভাবে দুর্দান্ত ছিল, যদিও আমার মনে রাখা উচিত যে নতুন প্লেক্স মিডিয়া প্লেয়ার (আপাতত প্লেক্স পাস সদস্যদের জন্য একচেটিয়া) সরাসরি চালানোর জন্য অস্বীকার করেছে - এটির জন্য একটি 64-বিট ওএস প্রয়োজন, যখন এটি শুধুমাত্র 32-বিট উইন্ডোজ 10 এর সাথে এসেছিল ইনস্টল করা হয়েছে, এবং আমি 64-বিট উইন্ডোজ ইনস্টল করার চেষ্টা করার ঝুঁকি নেব না যদি এটি একটি পেপারওয়েট হয়ে যায়। প্লেক্স হোম থিয়েটার যথারীতি চলছে, যদিও এটি কতক্ষণ থাকবে তা স্পষ্ট নয়।

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

ব্যাটারির সমস্যা

একটি 8000mAh ব্যাটারির সাথে, Voyo আসলে ব্যাটারি চার্জ ছাড়াই পূর্ণ গতিতে চলতে পারে। এটি একটি ঝরঝরে বৈশিষ্ট্য, কিন্তু আমি বাস্তবে উপযোগিতা নিয়ে প্রশ্ন করি:যেহেতু আপনাকে একটি টিভিতে প্লাগ ইন করতে হবে বা যেভাবেই হোক মনিটর করতে হবে, এটি প্রায় নিশ্চিত যে আপনার যখন ডেস্কটপের প্রয়োজন হবে তখন কাছাকাছি একটি সকেট থাকবে। আমি আশা করেছিলাম যে ব্যাটারিটি একটি স্মার্টফোনকে চার্জ করার জন্যও কাজ করতে পারে, এবং আপনি যখন মনিটর বা অন্য কিছু সংযুক্ত না করে চার্জ করার জন্য একটি মোবাইল ডিভাইসে প্লাগ ইন করতে পারেন, তখন এটি কেবল চার্জ করা নয়, পুরো ডিভাইসটি প্রযুক্তিগতভাবে চালাচ্ছে। , এবং শুধুমাত্র একটি সামান্য 440mA পাওয়ার অফার করে৷

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

দুর্ভাগ্যবশত, ব্যাটারি একটি নিরবচ্ছিন্ন পাওয়ার সাপ্লাই হিসাবে কাজ করবে না - যার দ্বারা আমি বলতে চাচ্ছি, আপনি যদি দুর্ঘটনাক্রমে পাওয়ার কর্ডটি টেনে বের করেন, তাহলে ডিভাইসটি অবিলম্বে বন্ধ হয়ে যাবে, সেশন এবং কোনো অসংরক্ষিত কাজ হারাবে। আপনি কর্ডটি প্লাগ ইন না করেও এটিকে আবার চালু করতে পারেন - কিন্তু কোন ধারাবাহিকতা নেই। এটি যেকোন ল্যাপটপ বা মোবাইল ডিভাইসের মত নয়, যা অবশ্যই চার্জ এবং ডিসচার্জ উভয়ই করতে পারে (অর্থাৎ, ব্যবহারে থাকা) একই সাথে এবং দুটি অবস্থার মধ্যে স্যুইচ করার সময় বাধা ছাড়াই। এই সার্কিটটি ওয়েফার পাতলা মোবাইল ফোনে ফিট হতে পারে, এটি এখানে একটি ভয়ানক বাদ দেওয়ার মতো মনে হচ্ছে৷

চার্জারটি কয়েক দিনের জন্য রেখে দেওয়া সত্ত্বেও, ব্যাটারি চার্জ সূচকটি 47% অতিক্রম করবে না; এবং যখন উইন্ডোজ চালানোর সাথে প্লাগ ইন করা হয়, তখন দাবি করা হয় "চার্জ হচ্ছে না"। এটা সম্ভব যে এটি শুধুমাত্র আমার রিভিউ ইউনিটের ত্রুটি ছিল, বা একটি ডোজি প্লাগ অ্যাডাপ্টর, তাই এটিকে অন্তর্নিহিত উত্পাদন সমস্যা হিসাবে নেবেন না – আমি অন্য কোথাও এটির উল্লেখ খুঁজে পাইনি।

Voyo V2 Windows 10 Mini-PC পর্যালোচনা এবং উপহার

Voyo কি আপনার জন্য মিনি-পিসি?

Pipo X9 এবং Voyo V2 উভয়ই অদ্ভুত ডিভাইস যা খুব বেশি অর্থবোধ করে না:Pipo একটি টাচস্ক্রিন সহ এসেছে, কিন্তু কোন ব্যাটারি নেই। অন্যদিকে Voyo-তে পোর্টেবল ব্যবহারের জন্য ব্যাটারি আছে, কিন্তু স্ক্রিন নেই। তবুও, এটি মূল্য পয়েন্টের জন্য একটি কঠিন পারফর্মার, এবং যদি আপনার সাধারণ উদ্দেশ্যে উইন্ডোজ কম্পিউটিং বা একটি সেকেন্ডারি ডিভাইসের জন্য একটি ছোট মেশিনের প্রয়োজন হয় তবে Voyo অবশ্যই কাজটি করবে। 4k আউটপুটের জন্য সমর্থন সহ, এটি একটি মিডিয়া সেন্টার হিসাবেও ভাল কাজ করবে, তবে আপনি যদি একটি ডেডিকেটেড মিডিয়া ডিভাইস চান তবে আমি অন্য কোথাও দেখব – উইন্ডোজ চালানোর জন্য ওভারহেডটি মূল্যহীন।

GearBest.com থেকে Voyo V2 এ একটি দর কষাকষি করুন।

[প্রস্তাবিত]এটি একটি দৃঢ় পারফর্মিং Windows 10 মিনি-পিসি সাধারণ উদ্দেশ্য কম্পিউটিং এবং মিডিয়া কাজের জন্য উপযুক্ত, আপনার ব্যাটারি বৈশিষ্ট্যের প্রয়োজন হোক না কেন।[/recommend]

Voyo V2 Mini PC Giveaway

পর্যালোচনা করা আপনার পণ্য পাঠান. আরও বিস্তারিত জানার জন্য জেমস ব্রুসের সাথে যোগাযোগ করুন।


  1. WLtoys Q353 Triphibian Quadcopter – পর্যালোচনা এবং উপহার

  2. Amake WiFi স্মার্ট পাওয়ার প্লাগ – পর্যালোচনা এবং উপহার

  3. উইন্ডোজ 7 এমএস পেইন্ট পর্যালোচনা

  4. CCleaner ব্রাউজার পর্যালোচনা:Windows 10 এর জন্য দ্রুত, ব্যক্তিগত এবং সুরক্ষিত ব্রাউজার