কম্পিউটার

আপনার বর্তমান পিসির বয়স কত? [MakeUseOf পোল]

মাইক্রোসফ্ট উইন্ডোজ 10 চালু করা সত্ত্বেও (বা সম্ভবত এর কারণে) 2015 সাল পর্যন্ত পিসি বিক্রি অব্যাহত রয়েছে। যা আমাদেরকে চিন্তা করতে প্ররোচিত করেছে যে গড় কম্পিউটার ব্যবহারকারীরা আপগ্রেড করার আগে তাদের কম্পিউটার কতক্ষণ ধরে রাখে। খুঁজে বের করার একমাত্র উপায় আছে… পোল!

মোবাইল উইন্ডোজ অভিজ্ঞতা

এই সপ্তাহের প্রশ্নের উত্তর দিতে অনুগ্রহ করে পৃষ্ঠাটি নীচে স্ক্রোল করুন যতক্ষণ না আপনি পোলটি আপনার দিকে ফিরে তাকাচ্ছেন। কিন্তু প্রথমে, আমাদের গত সপ্তাহের ফলাফল দেখতে হবে, যখন আমরা জিজ্ঞেস করেছি, "আপনি কি Windows 10 মোবাইল পাচ্ছেন?"

মোট 768 এর মধ্যে ভোট, 44.3% হ্যাঁ, একটি বিদ্যমান উইন্ডোজ ফোনে বেছে নিন , 26.7% বেছে নিন হ্যাঁ, একটি ব্র্যান্ড নিউ লুমিয়াতে , 14.2% না, আমি Android এর সাথে খুশি বেছে নিয়েছি , 7.6% বেছে নিন হয়তো, আমি রিভিউ পড়ব , 4.2% না, আমি iOS এর সাথে খুশি বেছে নিয়েছি , 0.8% What is Windows 10 Mobile বেছে নিন , এবং 2.3% বেছে নিন অন্যান্য .

এই ফলাফলগুলি দেখায় যে বেশিরভাগ লোকেরা বর্তমানে Windows 10 মোবাইল পাওয়ার পরিকল্পনা করছেন তারা বিদ্যমান উইন্ডোজ ফোন ব্যবহারকারী। এবং যেহেতু Windows 10 মোবাইল তাদের জন্য একটি বিনামূল্যের আপগ্রেড, এটি মাইক্রোসফ্টের সর্বশেষ অপারেটিং সিস্টেমে স্যুইচ করার জন্য নো-ব্রেইনার।

তবুও, মাইক্রোসফ্ট এটি আবিষ্কার করতে পেরে খুশি হবে যে যারা ভোট দিয়েছেন তাদের একটি সুস্থ শতাংশ নতুন লুমিয়া হ্যান্ডসেট কেনার পরিকল্পনা করছেন, অন্যরা পর্যালোচনাগুলি দ্বারা প্রভাবিত হওয়ার জন্য অপেক্ষা করছে। কোম্পানির সফল হওয়ার জন্য Windows 10 মোবাইল প্রয়োজন, তাই ইতিবাচক পর্যালোচনা অপরিহার্য।

আপনার বর্তমান পিসির বয়স কত? [MakeUseOf পোল]

সপ্তাহের মন্তব্য

আমরা অনেক দুর্দান্ত মন্তব্য পেয়েছি, যার মধ্যে শানাকা মুনাসিংহে, বব গুয়ালটিয়েরি এবং ইয়োদি কলিন্সের মন্তব্য রয়েছে। সপ্তাহের মন্তব্য জেমস ব্যাসেটের কাছে যায়, যিনি এই মন্তব্যের জন্য আমাদের প্রশংসা এবং স্নেহ অর্জন করেন:

আমার একটি উইন্ডোজ ফোন আছে কিন্তু আমি Windows 10-এর আপডেট গ্রহণ করব না। এটি Windows Phone সম্পর্কে আমার সবচেয়ে পছন্দের অনেক জিনিসকে ধ্বংস করে দিচ্ছে বলে মনে হচ্ছে।

আমরা এই মন্তব্যটি বেছে নিয়েছি কারণ এটি একটি অস্বাভাবিক দৃষ্টিভঙ্গির প্রতিনিধিত্ব করে, অর্থাৎ এমন কেউ যিনি উইন্ডোজ ফোনের একজন বড় অনুরাগী ছিলেন যিনি উইন্ডোজ 10 এ আপগ্রেড করতে চান না৷ আমরা বেশিরভাগ উইন্ডোজ ফোন অনুরাগীদের মধ্যে এটি এমন অনুভূতি নয়৷ জরিপ করা হয়েছে, কিন্তু এই ব্যক্তি অবশ্যই তাদের মতামতের অধিকারী। সম্ভবত তারা তাদের মন পরিবর্তন করবে যদি এবং কখন তারা আসলে Windows 10 মোবাইল ব্যবহার করে।

জরাজীর্ণ কম্পিউটার

গার্টনার এবং IDC উভয়ই সম্প্রতি প্রকাশ করেছে যে গ্রীষ্মে পিসি বিক্রয় 7.7 শতাংশ থেকে 10.8 শতাংশের মধ্যে কমেছে। HP, Lenovo এবং Dell সকলেই ছোট পতনের সম্মুখীন হয়েছে, যখন Acer এবং Asus বড় পতনের সম্মুখীন হয়েছে। অনুরাগীদের সৈন্যদলের জন্য অ্যাপল কিছুটা প্রতিরোধী হয়ে ঝড়ের মোকাবিলা করছে বলে মনে হচ্ছে।

লোকেরা আগের মতো নতুন পিসি কিনছে না। এবং উইন্ডোজ 10 লঞ্চ সামান্যতম সাহায্য করেছে বলে মনে হয় না। সুতরাং, এটি মাথায় রেখে, আমরা জানতে চাই যে আপনি বর্তমানে যে পিসি ব্যবহার করছেন তার বয়স কত। আপনি নির্দিষ্ট উপাদান আপগ্রেড করেছেন কিনা তা কোন ব্যাপার না; যেমন আমরা মূল সিস্টেম সম্পর্কে কথা বলছি।

একবার আপনি উপরের পোলে ভোট দিলে, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে ব্যাখ্যা করুন কেন আপনি এভাবে ভোট দিয়েছেন। আপনি যদি সম্প্রতি একটি পিসি কিনে থাকেন, তাহলে কি আপনাকে তা করতে প্ররোচিত করেছে? আপনি যদি এখনও একটি পুরানো পিসি ব্যবহার করে থাকেন, তাহলে কি আপনাকে একটি নতুন পিসি কিনতে বাধা দিচ্ছে? Windows 10 একটি ফ্যাক্টর?

আপনি আপনার মন্তব্যের সাথে যত বেশি তথ্য প্রদান করতে পারেন, ফলাফলের উপর ভিত্তি করে আমাদের সিদ্ধান্তগুলি তত বেশি নির্ভুল হতে পারে। সপ্তাহের সেরা মন্তব্য আমাদের চিরকালের প্রশংসা এবং স্নেহ জয় করবে। অন্ততপক্ষে যতক্ষণ না আমরা সকলেই পরের সপ্তাহে একটি নতুন প্রশ্ন নিয়ে এখানে আবার দেখা করি।

ইমেজ ক্রেডিট:ফ্লিকারের মাধ্যমে আন্দ্রেস ল্যান্ডউ


  1. আপনার কম্পিউটারে মাইনসুইপার কীভাবে খেলবেন?

  2. Windows 10 এ আপনার আইপি ঠিকানা কিভাবে পরিবর্তন করবেন তার পদক্ষেপ

  3. Windows 10-এ আপনার ফোন অ্যাপ কীভাবে ব্যবহার করবেন?

  4. কিভাবে আপনার Windows 10 টাস্কবার কাস্টমাইজ করবেন