কম্পিউটার

গুগল উইন্ডোজ 10 ব্যাশ করেছে, অ্যামাজন একটি বইয়ের দোকান খুলছে... [ডাইজেস্ট]

Google XP-এর সাথে Windows 10 এর তুলনা করে, Amazon শারীরিক বইয়ের দোকানগুলিকে ট্রল করে, টুইটার বেছে নেয় হার্টস ওভার স্টার, Gmail এখন স্বয়ংক্রিয়ভাবে আপনার ইমেলের উত্তর দিতে পারে, এবং World of Warcraft টিজার ট্রেলার।

Google Mocks Windows 10 ডিজাইন

গুগল উইন্ডোজ 10-কে উপহাস করেছে, এর একজন আধিকারিক মাইক্রোসফ্টকে লক্ষ্য করে কয়েকটি হালকা কিন্তু ট্রলশ বার্ব টুইট করেছেন। Windows 10 এখন বেশ কয়েক মাস ধরে চলে গেছে, কিন্তু মনে হচ্ছে Google কে বাস্তবে ধরতে কিছুটা সময় লেগেছে...

মাতিয়াস ডুয়ার্তে, গুগলের ডিজাইনের ভাইস প্রেসিডেন্ট, উইন্ডোজ 10-কে উইন্ডোজ এক্সপির সাথে তুলনা করেন। তিনি নিম্নলিখিত টুইটের মাধ্যমে Windows 10-এ তার আক্রমণ শুরু করেছিলেন, যা থেকে বোঝা যায় যে তিনি প্রতিযোগিতা পরীক্ষা করার জন্য একটি সারফেস প্রো 4 ব্যবহার করছেন৷

ডুয়ার্তে এটিকে আরেকটি জিঙ্গার দিয়ে অনুসরণ করেছেন, এইবার পরামর্শ দিচ্ছেন Windows 10 অতীতের একটি থ্রোব্যাক। যদিও Windows 10 XP-এর মতো কিছু দেখা যাচ্ছে না এবং স্পষ্টভাবে Windows Vista, Windows 7, এবং Windows 8 থেকে ইঙ্গিত নিচ্ছে।

গুগল মাইক্রোসফ্ট অনুলিপি করার জন্য অভিযুক্ত করা হয়েছে এই সব বরং বিদ্রূপাত্মক দেখায়. ক্রোম ওএস কিছুটা উইন্ডোজ এক্সপির মতো মনে হয়, শুধু একটি অনেক সহজ ইন্টারফেসের সাথে। Pixel C-এর জন্য... এটা যদি Google-এর লোগো স্ট্যাম্প করা সারফেস প্রো না হয় তাহলে কী হবে?!

অ্যামাজন একটি শারীরিক বইয়ের দোকান খোলে

গুগল উইন্ডোজ 10 ব্যাশ করেছে, অ্যামাজন একটি বইয়ের দোকান খুলছে... [ডাইজেস্ট]

বইগুলির জন্য একটি অদ্ভুত পালাক্রমে (কোন শ্লেষের উদ্দেশ্য নয়), অ্যামাজন সিয়াটলে একটি শারীরিক বইয়ের দোকান খুলছে। বইয়ের দোকানটি অনলাইন খুচরা বিক্রেতার ব্যবসার একটি "ভৌতিক সম্প্রসারণ" হিসাবে কাজ করবে, Amazon.com ওয়েবসাইটের মতো একই মূল্যে সর্বাধিক জনপ্রিয় বই মজুদ করবে৷

আমাজন বুকশপ কিন্ডল এবং ফায়ার টিভি সহ অ্যামাজন হার্ডওয়্যারও বিক্রি করবে। গ্রাহকের রেটিং, গুডরিডস রিভিউ, উচ্চ বিক্রি এবং যারা দোকান চালাচ্ছেন তাদের মতামতের উপর ভিত্তি করে শিরোনাম বেছে নিয়ে যেকোন সময়ে মোট 5,000টি বই স্টক করা হবে।

ঐতিহ্যবাহী বই বিক্রেতারা এই পদক্ষেপে খুব একটা খুশি নন, এবং, অন্তত পৃষ্ঠে, এটি একটি বরং অদ্ভুত বলে মনে হচ্ছে। যাইহোক, এই দোকানের মাধ্যমে, Amazon জনপ্রিয় বইয়ের বিক্রি বাড়াতে পারে এবং মানুষকে তার বাস্তুতন্ত্রের মধ্যে আটকে রাখতে পারে। এবং যে শুধু শুরুর জন্য. তাই সম্ভবত এটি এতটা বোবা ধারণা নয়।

টুইটার মূলধারায় থাকা পছন্দ করে

মূলধারার ব্যবহারকারীদের কাছে আরও আবেদন করার প্রয়াসে, টুইটার ফেভারিট মেরেছে এবং লাইক দিয়ে প্রতিস্থাপিত করেছে। আইকনটিও পরিবর্তিত হয়েছে, একটি লাইক বোঝাতে একটি পছন্দের সাথে একটি স্টার প্রতিস্থাপিত হয়েছে৷ এমনকি অর্ধেক মস্তিষ্কের কাউকে পছন্দ করার চেয়েও বেশি ভালোবাসার ইঙ্গিত দেয়।

এই পরিবর্তনটি বিদ্যমান টুইটার ব্যবহারকারীদের সাথে একটি লিফটে একটি পাঁজরের পাশাপাশি নিচে নেমে গেছে। কারণ হল যে ফেভারিটগুলি বিভিন্ন উপায়ে ব্যবহার করা হচ্ছে, তবে প্রধানত পরবর্তীতে একটি টুইট বুকমার্ক করার উপায় হিসাবে। পছন্দগুলিকে পছন্দে পরিবর্তন করা তাদের ব্যবহারকে শুধুমাত্র একটি জিনিসের মধ্যে সংকুচিত করেছে৷

তবে টুইটারের পাগলামিতে পদ্ধতি আছে। টুইটারের ফেভারিটগুলি ছিল ব্যবহারকারীর অভিজ্ঞতার একটি অস্পষ্ট অংশ, যা নতুন ব্যবহারকারীদের প্রথম মুখোমুখি হলে তাদের জন্য একটি বাধা সৃষ্টি করে। তাই, এমন একটি সময়ে যখন টুইটার নতুন ব্যবহারকারীদের খুঁজে পেতে লড়াই করছে, এমন একটি বৈশিষ্ট্যকে সরিয়ে দেওয়া যার উদ্দেশ্য ব্যাখ্যার জন্য উন্মুক্ত।

জিমেইল আপনার ইমেলের উত্তর দেয়

Gmail দ্বারা Inbox ব্যবহার করা যে কেউ এখন তাদের ইমেলগুলি পরিচালনা করার জন্য কিছু কাজ করতে স্মার্ট উত্তর ব্যবহার করতে পারে৷ স্মার্ট রিপ্লাই যেকোন ইমেলে তিনটি পর্যন্ত প্রতিক্রিয়া অফার করে, আপনাকে শুধুমাত্র একটি নির্বাচন করতে হবে এবং এটি একটি মাত্র ট্যাপে পাঠাতে হবে।

স্মার্ট রিপ্লাই ইনকামিং ইমেলের প্যাটার্ন শনাক্ত করতে মেশিন লার্নিং ব্যবহার করে এবং সেই ইমেলে সেট প্রতিক্রিয়া অফার করে। বিকল্পগুলির মধ্যে রয়েছে, "আমি সেগুলি নিয়ে কাজ করছি" এবং "আমি এটি আপনাকে পাঠাব," এই দুটিই কাজের পরিবেশে প্রয়োজনীয় হতে পারে৷

স্মার্ট রিপ্লাই এই সপ্তাহের শেষের দিকে Google Play [No more Available] এবং iTunes এ Gmail এর Inbox এ যোগ করা হবে।

Warcraft মুভি টিজার দেখুন

এবং অবশেষে, আমাদের কাছে ওয়ারক্রাফ্ট-এর টিজার ট্রেলার রয়েছে৷ , ডানকান জোন্সের ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট-এর উপর ভিত্তি করে নতুন মুভি গেম এটি মাত্র 15 সেকেন্ড দীর্ঘ, এবং এই শুক্রবার (6ই নভেম্বর) যখন এটি ড্রপ হবে তখন কি শুধুমাত্র লোকেদের সম্পূর্ণ ট্রেলারটি দেখার দিকে পরিচালিত করার জন্য। কিন্তু তবুও।

সংক্ষিপ্ত টিজারে আমরা কিছু মহাকাব্য সিজি দৃশ্য দেখতে পাই, যেখানে বিভিন্ন জাতি যুদ্ধে যাচ্ছে। এটি দ্য লর্ড অফ দ্য রিংস-এর স্মৃতি জাগায় এবং গেম অফ থ্রোনস , উভয়ই ফ্যান্টাসি ঘরানার ভক্তদের প্রিয়। ওয়ারক্র্যাফট 10শে জুন, 2016 তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে চলেছে৷

আজকের প্রযুক্তি সংবাদে আপনার মতামত

উইন্ডোজ 10 এর ডিজাইন সম্পর্কে গুগলের কি কোন বিন্দু আছে? একটি শারীরিক বইয়ের দোকান খোলার মাধ্যমে অ্যামাজন কী খেলছে? আপনি কি আদৌ টুইটার পছন্দকে লাইক পরিবর্তন করে বিরক্ত করছেন? আপনি কি Gmail এর ইনবক্সের মধ্যে স্মার্ট উত্তর ব্যবহার করবেন? আপনি কি ওয়ার্ল্ড অফ ওয়ারক্রাফ্ট দেখে উত্তেজিত৷ টিজার ট্রেলার?

নীচের মন্তব্য বিভাগে পোস্ট করে আজকের টেক নিউজ সম্পর্কে আপনার চিন্তাভাবনা আমাদের জানান। কারণ একটি সুস্থ আলোচনা সর্বদা স্বাগত।


  1. উইন্ডোজ 10 এ গুগল সহকারী কীভাবে ইনস্টল করবেন

  2. উইন্ডোজ পিসিতে গুগল ডুও কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ Chrome ক্র্যাশিং কিভাবে ঠিক করবেন

  4. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন