কম্পিউটার

অ্যামাজন অ্যালেক্সা উইন্ডোজ 10 এ আসছে

অ্যামাজন বিভিন্ন OEM-এর সাথে অংশীদারিত্বের মাধ্যমে Windows 10-এ Alexa নিয়ে আসছে। অ্যালেক্সাকে Acer, ASUS এবং HP থেকে মুষ্টিমেয় কিছু নতুন পিসিতে একীভূত করা হচ্ছে, কিন্তু এখনও স্পষ্ট নয় যে Alexa Windows 10-এর সাথে কতটা সুন্দরভাবে খেলবে, বা এটি বিদ্যমান ডিভাইসগুলিতে উপলব্ধ হবে কিনা৷

গ্রহের সবচেয়ে বড় প্রযুক্তি কোম্পানিগুলি তাদের কৃত্রিম বুদ্ধিমত্তা বাকিদের উপরে উঠতে এটির সাথে লড়াই করছে। এবং অ্যামাজন বেশিরভাগের চেয়ে কঠিন লড়াই করছে, আলেক্সাকে বিভিন্ন ডিভাইসের সমস্ত পদ্ধতিতে একীভূত করা হচ্ছে। সর্বশেষ হচ্ছে Windows 10 কম্পিউটার।

OEMs নতুন অ্যালেক্সা-সক্ষম ডিভাইসগুলি উন্মোচন করে

CES 2018-এ, বিভিন্ন OEM নতুন Windows 10 ডিভাইস ঘোষণা করেছে যেগুলির মধ্যে Alexa একত্রিত হবে। এর মধ্যে রয়েছে Acer Aspire, Spin, Swift, and Switch, ASUS ZenBook এবং VivoBook এবং HP প্যাভিলিয়ন ওয়েভ। যার সবগুলোই Windows 10 এর জন্য একটি নতুন অ্যালেক্সা অ্যাপ ব্যবহার করবে।

উইন্ডোজ 10-এ অ্যালেক্সা ইকো ডিভাইস এবং আপনার স্মার্টফোনের মতোই কাজ করবে। যাইহোক, লঞ্চের সময় আলেক্সা শুধুমাত্র প্রশ্নের উত্তর দেওয়ার মধ্যেই সীমাবদ্ধ থাকতে পারে, অন্যান্য দক্ষতা যেমন কলিং, মেসেজিং এবং স্ট্রিমিং উপলব্ধ নয়। তাই এটি অবশ্যই একটি কাজ চলছে।

Acer-এর প্রেস রিলিজে, অ্যামাজনের অ্যালেক্সা বিভাগের ভাইস প্রেসিডেন্ট স্টিভ রাবুচিন বলেছেন, "পিসিতে আলেক্সাতে হ্যান্ডস-ফ্রি অ্যাক্সেস গ্রাহকদের জন্য অনেক উপায়ে সহায়ক হতে পারে, যেমন আপনার স্মার্ট হোমের সাথে যোগাযোগ করা সহজ করা, খবর পাওয়া বা আবহাওয়া, টাইমার সেট করুন এবং আরও অনেক কিছু। গ্রাহকদের যেখানেই প্রয়োজন হতে পারে সেখানে আলেক্সাকে উপলব্ধ করার দিকে এটি একটি বড় পদক্ষেপ।"

এটি উল্লেখ্য যে এটি অংশীদারিত্ব থেকে পৃথক অ্যামাজন এবং মাইক্রোসফ্ট ইতিমধ্যে জাল করেছে। আগস্ট 2017 এ দুটি কোম্পানি দুটি প্ল্যাটফর্মকে যোগাযোগ করতে সাহায্য করার পরিকল্পনা ঘোষণা করেছে। তাই কর্টানা আলেক্সার সাথে কথা বলতে সক্ষম হবে এবং এর বিপরীতে। কিন্তু এটি 2017 সালের ডিসেম্বরের মধ্যে লাইভ হওয়ার কারণ ছিল এবং আমরা উভয় কোম্পানির কাছ থেকে আর কিছুই শুনিনি৷

অ্যামাজন মাইক্রোসফটকে বিপর্যস্ত করছে

এটি অ্যামাজনের একটি সাহসী পদক্ষেপ। আংশিক কারণ এটি অ্যালেক্সাকে অ্যামাজন ইকোসিস্টেম থেকে এবং বাইরের জগতে নিয়ে আসে এবং আংশিক কারণ এটি মাইক্রোসফ্টের সাথে কোম্পানির বিদ্যমান অংশীদারিত্বের বিরুদ্ধে যেতে পারে বলে মনে হয়৷ তবুও, আলেক্সা এবং তার অনুরাগীদের আনন্দিত হওয়া উচিত।

আপনি কি আলেক্সার ভক্ত? যদি তাই হয়, আপনি কি উপায়ে Amazon এর কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহার করবেন? আপনি কি আপনার Windows 10 ডিভাইসে Alexa ব্যবহার করতে আগ্রহী? অথবা আপনি পরিবর্তে Cortana ব্যবহার করে খুশি? অথবা আপনি কি মনে করেন যে সমস্ত AI সময় নষ্ট হয়? দয়া করে নীচের মন্তব্যে আমাদের জানান!


  1. আপনার আইফোনে অ্যালেক্সা কীভাবে পরিচালনা করবেন?

  2. আমাজন মিউজিক চালাতে অ্যালেক্সা কীভাবে ব্যবহার করবেন

  3. Windows 10 এ Amazon Alexa কিভাবে ইনস্টল করবেন

  4. Amazon ইন্টেলিজেন্ট অ্যাসিস্ট্যান্ট-এর বৈশিষ্ট্য - ALEXA